আজ : ১২:২৮, জানুয়ারি ২৪ , ২০১৯, ১১ মাঘ, ১৪২৫
শিরোনাম :

খালেদা জিয়াকে জামিনের জন্য ফের আবেদনের নির্দেশ


আপডেট:০৪:৪৪, অক্টোবর ১৪ , ২০১৮
photo

ঢাকা সংবাদদাতা: কুমিল্লার চৌদ্দগ্রামে কাভার্ডভ্যানে পেট্রোল বোমা নিক্ষেপের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে জামিনের জন্য ফের আবেদন করতে নির্দেশ দিয়েছে হাইকোর্ট।রোববার (১৪ অক্টোবর) বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মুজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। অন্যদিকে খালেদা জিয়ার পক্ষে আদালতে উপস্থিত ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী।

আজকের শুনানিতে অ্যাটর্নি জেনারেল আদালতকে বলেন, কুমিল্লার আদালতে জামিন নামঞ্জুর আদেশের বিরুদ্ধে তারা যখন আপিল আবেদন করেন তখন তারা অধস্তন আদালতের আদেশের সার্টিফায়েড কপি সংযুক্ত করেননি। জামিন চেয়ে আপিল আবেদনের সময়ই অধস্তন আদালতের সার্টিফায়েড কপি সংযুক্ত করার বিধান রয়েছে। কিন্তু তারা দ্বিতীয় দিন ওই কপি আবেদনের সঙ্গে সংযুক্ত করেছেন। তাই আবেদনটি যথাযথ প্রক্রিয়ায় দাখিল হয়নি বলে আপত্তি রয়েছে।

পরে আদালত খালেদা জিয়ার আইনজীবী এ জে মোহাম্মদ আলীকে ডেকে এই মামলায় খালেদা জিয়ার জামিন চেয়ে পুনরায় সম্পূরক আপিল আবেদন দাখিলের নির্দেশ দেন।গত ১৩ সেপ্টেম্বর খালেদা জিয়ার জামিন আবেদন না মঞ্জুর করে আদেশ দেন কুমিল্লা জেলা ও দায়রা জজ কে এম সামছুল আলম। এ আদেশের বিরুদ্ধে গত ২ অক্টোবর হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল।

২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি বিএনপির টানা অবরোধ-হরতালের মধ্যে কুমিল্লার চৌদ্দগ্রামের জগমোহনপুর এলাকায় একটি নৈশকোচে পেট্রোল বোমা হামলায় আট যাত্রীর মৃত্যু হয়। ওই ঘটনায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করে হত্যা ও বিস্ফোরক মামলা করে পুলিশ।পরে পুলিশের আবেদনে বিস্ফোরক আইনের মামলাটি বিশেষ ক্ষমতা আইনের মামলায় রূপান্তর করা হয়।

এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজার রায়ের পর গত ৮ ফেব্রুয়ারি থেকে খালেদা জিয়াকে রাখা হয়েছে নাজিম উদ্দিন রোডের পুরাতন ঢাকা কেন্দ্রীয় কারাগারে। ওই মামলায় তিনি জামিন পেলেও আরও কয়েকটি মামলার কারণে তার মুক্তি হচ্ছে না।এ কারণে বিশেষ ক্ষমতা আইনের এ মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে জামিনের আবেদন করা হয়েছিল কুমিল্লার বিশেষ আদালতে।



সাম্প্রতিক খবর

শুক্রবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

photo ঢাকা সংবাদদাতা: আগামীকাল শুক্রবার (২৫ জানুয়ারি) জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটায় তার ভাষণ প্রচার করা হবে। প্রধানমন্ত্রীর অতিরিক্ত প্রেস সচিব নজরুল ইসলাম (সচিব) এ তথ্য নিশ্চিত করেছেন।চতুর্থবারের মতো সরকার প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণের পর এটাই হবে জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর প্রথম ভাষণ।তিনি দেশবাসীর উদ্দেশে দিকনির্দেশনামূলক

বিস্তারিত

0 Comments

Add new comment