আজ : ১২:১৭, জুন ২০ , ২০১৯, ৫ আষাঢ়, ১৪২৬
শিরোনাম :

পশ্চিমবঙ্গের ৩৫০ কেন্দ্রে পুনরায় নির্বাচনের দাবি বিজেপির


আপডেট:০৫:৪৮, এপ্রিল ১৩ , ২০১৯
photo

আন্তর্জাতিক ডেস্ক: কোথাও কেন্দ্রীয় বাহিনী না থাকার সুযোগ নিয়ে অবাধে জাল ভোট দিয়েছে তৃণমূল। কোথাও ভোটারদের কেন্দ্রে যেতে বাধা দিয়েছে, কোনও কেন্দ্রে মন্ত্রী ঢুকে শাসিয়েছেন। পশ্চিমবঙ্গ রাজ্যের শাসক দলের বিরুদ্ধে এমনই এক গুচ্ছ অভিযোগ তুলে এবং প্রায় সাড়ে তিনশ বুথে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছে বিজেপি।

বিজেপি নেতা মুকুল রায়ের নেতৃত্বে একটি প্রতিনিধি দল শুক্রবার নির্বাচন কমিশনে এই দাবি জানিয়েছে। পাশাপাশি রাজ্যের মুখ্য নির্বাচনী কর্মকর্তা আরিজ আফতাবের ঘরের ভেতর বসে পড়েন বিজেপি নেতারা। এসম তারা কোচবিহার আসনে ২৯৭টি এবং আলিপুরদুয়ারের ৪২টি কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণের দাবি জানিয়েছে। পাশপাশি যেসব জেলা প্রশাসক গত পঞ্চায়েত নির্বাচনে যেখানে ছিলেন, লোকসভা নির্বাচনের সময়ও একই জেলায় রয়েছেন, তাদের বদলির দাবিও জানিয়েছে বিজেপি।

এর আগে বৃহস্পতিবার ভারতের লোকসভা নির্বাচনের প্রথম দফায় রাজ্যের দুই আসন কোচবিহার ও আলিপুরদুয়ারে ভোটগ্রহণ শেষ হয়েছে। বৃহস্পতিবার ভোটগ্রহণ শুরু হতেই রাজ্যের শাসক দলের বিরুদ্ধে জাল ভোট, কারচুপি, ভোটারদের ভয় দেখানোর মতো বিভিন্ন অভিযোগ করতে থাকে বিজেপি।

সবচেয়ে বেশি অভিযোগ ছিল কোচবিহারের শীতলকুচি, সীতাই এবং দিনহাটার কেন্দ্রগুলো নিয়ে। তবে ভোটাভুটি শেষ হতেই কোচবিহার পলিটেকনিক কলেজে কমিশনের অস্থায়ী কার্যালয়ে গিয়ে অবস্থান কর্মসূচি শুরু করেন কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক। তিনিও পুনর্নির্বাচনের দাবি জানান।



সাম্প্রতিক খবর

জাঁকজমক অনুষ্টানে সম্পন্ন হল

photo লন্ডনবিডিনিউজ২৪ঃ বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্যে দিয়ে বৃটেনের শীর্ষ ব্যাবসায়ী, পেশাজীবী,বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধি ও কমিউনিটি নেতৃবৃন্দের সরব উপস্থিতিতে গত ১৮ জুন মঙ্গলবার সন্ধ্যায় এক জাঁকজমক ভাবে অনুষ্টিত হল সংগঠনের ঈদ প্রীতি সমাবেশ। এসেক্সের ‘ওয়েলথাম অ্যাবি’র ঐতিহ্যবাহী ম্যারিয়েট হোটেলের হল রুমটি প্রবাসী সিলেটবাসীর মিলনমেলায় পরিনত হয়েছিলো । বিশিষ্ট কমিউনিটি

বিস্তারিত

0 Comments

Add new comment