আজ : ০৯:৪০, এপ্রিল ১৯ , ২০১৯, ৬ বৈশাখ, ১৪২৬
শিরোনাম :

পশ্চিমবঙ্গের ৩৫০ কেন্দ্রে পুনরায় নির্বাচনের দাবি বিজেপির


আপডেট:০৫:৪৮, এপ্রিল ১৩ , ২০১৯
photo

আন্তর্জাতিক ডেস্ক: কোথাও কেন্দ্রীয় বাহিনী না থাকার সুযোগ নিয়ে অবাধে জাল ভোট দিয়েছে তৃণমূল। কোথাও ভোটারদের কেন্দ্রে যেতে বাধা দিয়েছে, কোনও কেন্দ্রে মন্ত্রী ঢুকে শাসিয়েছেন। পশ্চিমবঙ্গ রাজ্যের শাসক দলের বিরুদ্ধে এমনই এক গুচ্ছ অভিযোগ তুলে এবং প্রায় সাড়ে তিনশ বুথে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছে বিজেপি।

বিজেপি নেতা মুকুল রায়ের নেতৃত্বে একটি প্রতিনিধি দল শুক্রবার নির্বাচন কমিশনে এই দাবি জানিয়েছে। পাশাপাশি রাজ্যের মুখ্য নির্বাচনী কর্মকর্তা আরিজ আফতাবের ঘরের ভেতর বসে পড়েন বিজেপি নেতারা। এসম তারা কোচবিহার আসনে ২৯৭টি এবং আলিপুরদুয়ারের ৪২টি কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণের দাবি জানিয়েছে। পাশপাশি যেসব জেলা প্রশাসক গত পঞ্চায়েত নির্বাচনে যেখানে ছিলেন, লোকসভা নির্বাচনের সময়ও একই জেলায় রয়েছেন, তাদের বদলির দাবিও জানিয়েছে বিজেপি।

এর আগে বৃহস্পতিবার ভারতের লোকসভা নির্বাচনের প্রথম দফায় রাজ্যের দুই আসন কোচবিহার ও আলিপুরদুয়ারে ভোটগ্রহণ শেষ হয়েছে। বৃহস্পতিবার ভোটগ্রহণ শুরু হতেই রাজ্যের শাসক দলের বিরুদ্ধে জাল ভোট, কারচুপি, ভোটারদের ভয় দেখানোর মতো বিভিন্ন অভিযোগ করতে থাকে বিজেপি।

সবচেয়ে বেশি অভিযোগ ছিল কোচবিহারের শীতলকুচি, সীতাই এবং দিনহাটার কেন্দ্রগুলো নিয়ে। তবে ভোটাভুটি শেষ হতেই কোচবিহার পলিটেকনিক কলেজে কমিশনের অস্থায়ী কার্যালয়ে গিয়ে অবস্থান কর্মসূচি শুরু করেন কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক। তিনিও পুনর্নির্বাচনের দাবি জানান।



সাম্প্রতিক খবর

সরকারের হস্তক্ষেপের কারণে খালেদা জিয়া জামিন পাচ্ছেন না : আলাল

photo ঢাকা প্রতিনিধি: বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, বাংলাদেশে খাতা-কলমে আইন আছে, প্রশাসনও আছে। কিন্তু আইনের শাসন বলতে যেটা বোঝায় সেটা কিন্তু আওয়ামী লীগের আমলে নেই। আইনের শাসন নেই বলেই দেশনেত্রী বেগম খালেদা জিয়া সরকারের হস্তক্ষেপের কারণেই মুক্তি পাচ্ছে না। আইন যদি থাকত আর আইনের বাস্তবায়ন থাকত তিনি অবশ্যই অনেক আগেই জামিন পেতেন। সরকারের পক্ষ থেকে বারবার জামিনে

বিস্তারিত

0 Comments

Add new comment