আজ : ১০:০১, এপ্রিল ২৪ , ২০১৮, ১১ বৈশাখ, ১৪২৫
শিরোনাম :

টাওয়ার হ্যামলেটস’ কাউন্সিলের নির্বাচন ৩ মে’ চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ


ভোটার তালিকায় নাম নিবন্ধনের শেষ তারিখ ১৭ এপ্রিল

আপডেট:১০:০২, এপ্রিল ১২ , ২০১৮
photo

লন্ডনবিডিনিউজ২৪ : আগামী ৩ মে বৃহস্পতিবার টাওয়ার হ্যামলেটস বারার কাউন্সিলর ও মেয়র নির্বাচনের চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। আগামী ৪ বছর এই বারায় কারা কাউন্সিলর এবং মেয়র হিসেবে আপনার প্রতিনিধিত্ব করতে চান, তাদের তালিকা কাউন্সিলের অফিসিয়াল ওয়েবসাইটে (www.towerhamlets.gov.uk) পাওয়া যাবে। যদি আসন্ন নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করতে চান, তা হলে ১৭ এপ্রিলের মধ্যে ভোটার তালিকায় নাম অন্তভূক্তি নিশ্চিত করুন। সরকারী ওয়েবসাইট https://www.gov.uk/register-to-vote এ গিয়ে আপনি অতি সহজেই ভোটার তালিকায় নাম নিবন্ধনের জন্য আবেদন করতে পারেন। ভোটার তালিকায় আপনার নাম আছে কি - না, তা যাচাই করে দেখতে ০২০ ৭৩৬৪ ০৮৭২ নাম্বারে ফোন করে অথবা vote”towerhamlets.gov.uk এই ইমেইলে যোগাযোগ করতে পারেন। টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের চীফ এক্সিকিউটিভ এবং আসন্ন নির্বাচনের রিটার্নীং অফিসার, উইল টাকলি বলেন, ভোটার হিসেবে নিবন্ধনের জন্য আবেদন করতে মাত্র কয়েক মিনিট লাগবে। ভোটার হিসেবে নিবন্ধিত হওয়া মানে কে মেয়র এবং কারা কাউন্সিলর হিসেবে আগামী ৪ বছর এই বারাকে প্রতিনিধিত্ব করবেন, সেব্যাপারে আপনি নিজের অভিমত জানানোর সুযোগ পাবেন। এটি খুবই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। আমি আশা করছি ভোটার হওয়ার উপযোগী বারার সকল বাসিন্দা আগামী ৩ মে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে ভোটার তালিকায় নিজেদের নাম নিবন্ধন করবেন।

তেসরা মে’র নির্বাচন স্বচ্ছ ও অবাধ করতে সর্বাত্মক প্রস্তুতি নেয়া হচ্ছে। ক্রাইমস্টোপার্স এবং ইলেক্টোরাল কমিশনের ‘‘আপনার ভোট শুধুই আপনার’’ শীর্ষক প্রচারাভিযানকে সমর্থন করছে টাওয়ার হ্যামলেটস কাউন্সিল। এছাড়া পোস্টাল ভোট পাইলট এরিয়া কার্যক্রমকে কেবিনেট অফিস ও ইলেক্টোরাল কমিশনের সমর্থন পেয়েছে। পোস্টাল ভোট সংক্রান্ত এই প্রেজেক্টের মাধ্যমে ডাকযোগে ব্যালটপেপার সরবরাহ এবং ডাক মারফত তা ফেরত লাভের পুরো প্রক্রিয়াটি গভীরভাবে পর্যবেক্ষন করা হবে। এই প্রক্রিয়াটি কার্যকরভাবে কাজ করছে কিনা, এবং ভোটাররা নিরাপদে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারছেন কি না, তা নিশ্চিত করতেই এই প্রজেক্ট নেয়া হয়েছে। কাউন্সিলের ওয়েবসাইটে গিয়ে ‘রিপোর্ট ইট’ এবং ‘ইলেকশন’ সেকশনে গিয়ে কাউন্সিল ও পুলিশকে নির্বাচন সংক্রান্ত যে কোন উদ্বেগ বা অভিযোগ জানানো যাবে। এছাড়া SETelections@met.police.uk এই ইমেইলে অথবা ১০১ নাম্বারে কল করে সরাসরি পুলিশের সাথে অথবা ০৮০০ ৫৫৫ ১১১ নাম্বারে কল করে ক্রাইমস্টোপার্স এর সাথে যোগাযোগ করা যাবে। তারা অভিযোগ বা উদ্বেগের বিষয়টি টাওয়ার হ্যামলেটস পুলিশের কাছে পাঠিয়ে দেবে।



সাম্প্রতিক খবর

নাগরিকত্ব নিয়ে দুটি কথা

photo রোমান বখত চৌধুরীঃ আমি কোন লিগ্যাল এক্সপার্ট নই। তারপরও একজন সাধারণ মানুষ হিসেবে সাধারণ জ্ঞানে নাগরিকত্ব নিয়ে যা বুঝি তা পেশ করছি। ভুল হলে মন্তব্যে আপনার মতামত রাখেন। সানন্দে গ্রহণ করবো... পাসপোর্ট হচ্ছে একটি ট্রাভেল ডকুমেন্ট। এটি সাধারণত একজন ব্যক্তি যে দেশে জন্মগ্রহন করেছেন সে দেশ ইস্যু করে। একটি পাসপোর্ট দিয়ে একজন ব্যক্তি কোন দেশের তা চিহ্নিত করা যায়। পাসপোর্ট মূলত আন্তর্জাতিক

বিস্তারিত

0 Comments

Add new comment