আজ : ০১:২৯, ডিসেম্বর ১৩ , ২০১৯, ২৯ অগ্রহায়ণ, ১৪২৬
শিরোনাম :

মৌলভীবাজারে মোট ভোটার প্রায় ১৩ লাখ, ভোটকেন্দ্র


আপডেট:০৩:৫২, ফেব্রুয়ারি ২১ , ২০১৯
photo

মৌলভীবাজার প্রতিবেদক: পঞ্চম মৌলভীবাজার উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপেই ভোটাধিকার প্রয়োগ করবেন মৌলভীবাজার জেলার ভোটাররা। জেলার মোট ৭টি উপজেলায় ভোটার সংখ্যা প্রায় ১৩ লাখ। মোট ভোটকেন্দ্র ৫শ' ১৯টি। আর ভোট উৎসব ১৮ মার্চ।

সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইসরাইল হোসেন জানিয়েছেন এসব তথ্য। এই দিন সিলেট জেলায়ও ভোট উৎসব হচ্ছে। বুধবার মনোনয়নপত্র বাছাই সম্পন্ন হয়েছে।

মৌলভীবাজার জেলার ৭ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১২ লাখ ৯৭ হাজার ৫১১ জন। তারা ৫১৯টি ভোট কেন্দ্রে তাদের ভোট দিবেন।

সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, মৌলভীবাজারে পুরুষ ভোটার ৬ লাখ ৫২ হাজার ২৬৪ জন ও মহিলা ভোটার ৬ লাখ ৪৫ হাজার ২৪৭ জন।

জেলায় পৌরসভার সংখ্যা ৫টি ও ইউনিয়ন ৬৭টি। ৫১৯ ভোটকেন্দ্রে ভোট কক্ষের সংখ্যা ৩ হাজার ৩৯৩টি। এর মধ্যে স্থায়ী ভোট কক্ষ ৩ হাজার ৭৬ টি ও অস্থায়ী ৩১৭টি।

এ জেলার সবচেয়ে বেশি ভোটার কুলাউড়া উপজেলায়। আর ভোটার ও ভোট কেন্দ্রের দিকে সর্বনিম্ন অবস্থানে রয়েছে জুড়ী উপজেলা।

জানা গেছে, মৌলভীবাজার সদর উপজেলায় ভোটার সংখ্যা ২ লাখ ৩৪ হাজার ৬০০ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ১৮ হাজার ৯৪২ জন ও ১ লাখ ১৫ হাজার ৬৫৮ জন হলেন মহিলা ভোটার। ১ পৌরসভা ও ১২ ইউনিয়নের এই উপজেলায় ভোট কেন্দ্র ১০৪টি। ভোট কক্ষ ৬৫৫ টি। স্থায়ী ৫৯০ টি ও অস্থায়ী ভোট কক্ষ হচ্ছে ৬৫টি।

বড়লেখা উপজেলায় মোট ভোটার ১ লাখ ৬৮ হাজার ১৬৩ জন। পুরুষ ভোটার ৮২ হাজার ৭৮৫ জন ও মহিলা ভোটার হলেন ৮৫ হাজার ৩৭৮ জন। ১ পৌরসভা ও ১০ ইউনিয়নের এ উপজেলায় ভোট কেন্দ্র ৬১টি। ভোট কক্ষ ৪৪৪ টি। স্থায়ী ভোট কক্ষ হচ্ছে ৩৯৭ টি ও ৪৭টি হচ্ছে অস্থায়ী ভোট কক্ষ।

জুড়ী উপজেলায় ভোটকেন্দ্র ৪১ টি। ভোট কক্ষ ২৩৭ টি। স্থায়ী ভোট কক্ষ ২১৬ টি ও অস্থায়ী ভোট কক্ষ হচ্ছে ২১ টি। ৬ ইউনিয়নের এই উপজেলায় মোট ভোটার ৯৭ হাজার ৭১৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪৯ হাজার ৯৯১ জন ও ৪৭ হাজার ৭২৭ জন হলেন মহিলা ভোটার।

কুলাউড়া উপজেলায় মোট ভোটার ২ লাখ ৪১ হাজার ১৮১ জন। পুরুষ ভোটার ১ লাখ ২২ হাজার ৪৩১ জন ও মহিলা ভোটার হলেন ১ লাখ ১৮ হাজার ৭৫০ জন। ১ পৌরসভা ও ১৩ ইউনিয়নের এই উপজেলায় ভোট কেন্দ্র ৯৭টি। ভোট কক্ষের সংখ্যা ৬৩৯ টি। স্থায়ী ৫৪৯টি ও অস্থায়ী ভোট কক্ষ হচ্ছে ৯০টি।

রাজনগর উপজেলায় ভোটার সংখ্যা ১ লাখ ৫৬ হাজার ৮৯৯ জন। পুরুষ ৭৮ হাজার ৩০৯ জন ও ৭৮ হাজার ৫৯০ জন হলেন মহিলা ভোটার। ৮ ইউনিয়নের এ উপজেলায় ভোট কেন্দ্র ৬৪টি। ভোট কক্ষ ৪১১ টি। এর মধ্যে স্থায়ী ভোট কক্ষ ৩৬৮ টি ও ৪৩ টি হচ্ছে অস্থায়ী ভোট কক্ষ।

কমলগঞ্জ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৭৯ হাজার ৪০০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৮৯ হাজার ৫৬৪ জন ও মহিলা ভোটার হলেন ৮৯ হাজার ৮৩৬ জন। ১ পৌরসভা ও ১২ ইউনিয়নের এই উপজেলায় মোট ভোট কেন্দ্র ৭২টি। ভোট কক্ষের সংখ্যা ৪৫৬টি। স্থায়ী ভোট কক্ষ ৪২৯ টি ও অস্থায়ী ভোট কক্ষ হচ্ছে ২৭টি।

শ্রীমঙ্গল উপজেলায় মোট ভোটার ২ লাখ ১৯ হাজার ৫৫০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১০ হাজার ২৪২ জন ও ১ লাখ ৯ হাজার ৩০৮ জন হলেন মহিলা ভোটার। ১ পৌরসভা ও ৯ ইউনিয়নের এ উপজেলায় ভোট কেন্দ্র ৮০ টি। ভোট কক্ষ ৫৫১টি। স্থায়ী ভোট কক্ষ ৫২৭ টি ও ২৪ টি হচ্ছে অস্থায়ী ভোট কক্ষ।

Posted in সিলেট


সাম্প্রতিক খবর

গোলাপগঞ্জের ২৫ জন মেধাবী শিক্ষার্থীকে এডুকেশনাল এক্সিলেনস অ্যাওয়র্ড প্রদান

photo লন্ডনবিডিনিউজ২৪ঃ গত ৯ ডিসেম্বর পূর্ব লন্ডনের ইম্প্রেশন ইভেন্ট হলে অনুষ্ঠিত হলো বৃটেনে গোলাপগঞ্জের সর্ব বৃহৎ সংগঠন গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাষ্ট ইউকে'র এডুকেশনাল এক্সেলেন্স অ্যাওয়ার্ডস - ২০১৯। ব্রিটিশ বাংলাদেশি (গোলাপগঞ্জী) যে সকল মেধাবী ছাত্র ছাত্রীরা কৃতিত্বের সহিত কৃতকার্য হয়েছে তাদেরকে সম্মানিত করা হয়। এতে ভালো ফলাফলের জন্য গোলপগঞ্জ উপজেলার ২৫ শিক্ষার্থীকে এই

বিস্তারিত

0 Comments

Add new comment