আজ : ০৮:২৭, জুলাই ১৫ , ২০১৮, ৩১ আষাঢ়, ১৪২৫
শিরোনাম :

ইউনাইটেডের হারে চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি


আপডেট:০৪:৫৩, এপ্রিল ১৬ , ২০১৮
photo

স্পোর্টস ডেস্ক: দুর্বল ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনের সঙ্গে পেরে উঠল না ম্যানচেস্টার ইউনাইটেড। ঘরের মাঠে হেরে গেছে জোসে মরিনিয়োর দল। আর প্রতিবেশীদের পরাজয়ে পাঁচ ম্যাচ বাকি থাকতে শিরোপা নিশ্চিত হয়ে গেছে ম্যানচেস্টার সিটির।

রোববার ওল্ড ট্র্যাফোর্ডে পয়েন্ট টেবিলের তলানির দলটির কাছে ১-০ গোলে হেরেছে ইউনাইটেড।লিগে টানা পাঁচ জয়ের পর হারের স্বাদ পাওয়া ইউনাইটেড ৩৩ ম্যাচে ২২ জয় ও পাঁচ ড্রয়ে ৭১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৮৭।

ম্যাচে বল দখলে ইউনাইটেড এগিয়ে থাকলেও প্রথমার্ধের সেরা সুযোগটি পায় ওয়েস্ট ব্রম। ইংলিশ মিডফিল্ডার জেইক লিভারমোরের সে প্রচেষ্টা রুখে দেন দাভিদ দে হেয়া। বিরতির আগে স্বাগতিকরা দুটি সুযোগ পেয়েছিল, কিন্তু গোলরক্ষক বেন ফস্টারকে পরাস্ত করতে পারেননি রোমেলু লুকাকু ও আলেক্সিস সানচেস।

৬৬তম মিনিটে লুকাকুর আরেকটি শট ঠেকিয়ে দেন ইংলিশ গোলরক্ষক ফস্টার। এর কিছুক্ষণ পরেই গোল খেয়ে বসে ইউনাইটেড। ৭৩তম মিনিটে হেডে বল জালে পাঠান স্প্যানিশ বংশোদ্ভূত ইংলিশ ফরোয়ার্ড জে রদ্রিগেস।এই নিয়ে গত সাত বছরে তৃতীয় এবং ইংলিশ ফুটবলে পঞ্চম লিগ শিরোপা জিতল ম্যানচেস্টার সিটি। ২০১৬ সালে দায়িত্ব নেওয়া পেপ গুয়ার্দিওরার অধীনে এটাই প্রথম শিরোপা।

বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখের সাবেক কোচ গুয়ার্দিওলার ক্যারিয়ারে এটা ২৪তম শিরোপা। বার্সেলোনার হয়ে দুটি চ্যাম্পিয়ন্স লিগ জেতা স্প্যানিশ এই কোচ স্পেন ও জার্মানিতেও লিগ শিরোপা জিতেছেন।২০০৮ সালে শেখ মনসুর বিন জায়েদ আল নাহিয়ান ক্লাবটি কেনার পর এই নিয়ে সাতটি শিরোপা জিতল তারা।তিনবার লিগ চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি দুটি লিগ কাপ ও একটি করে এফএ কাপ ও এফএ কমিউনিটি শিল্ড জিতেছে সিটি।

৩৪ ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে লিভারপুল। ৩৩ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে টটেনহ্যাম হটস্পার। আর পঞ্চম স্থানে থাকা চেলসির পয়েন্ট ৬০।দিনের প্রথম ম্যাচে নিউক্যাসল ইউনাইটেডের মাঠে ২-১ গোলে হারা আর্সেনাল ৫৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে।



সাম্প্রতিক খবর

বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স

photo স্পোর্টস ডেস্ক: রাশিয়া বিশ্বকাপের চমক ক্রোয়েশিয়া তাদের প্রথম ফাইনালে কোনও পাত্তাই পায়নি ফ্রান্সের কাছে। ক্রোয়েটদের ৪-২ গোলে হারিয়ে ২০ বছর পর বিশ্বের শ্রেষ্ঠত্ব ফিরে পেল ফ্রান্স। ১৯৯৮ সালে প্রথমবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল তারা ব্রাজিলকে হারিয়ে। ২০০৬ সালে ফাইনালে উঠেও ইতালির কাছে টাইব্রেকারে হেরে যায় লে ব্লুরা। এক যুগ পর আবার শিরোপার লড়াইয়ে উঠে সেই আক্ষেপ মুছে ফেলে দ্বিতীয়

বিস্তারিত

0 Comments

Add new comment