আজ : ১১:৩৯, জুলাই ৫ , ২০২০, ২১ আষাঢ়, ১৪২৭
শিরোনাম :

করোনাভাইরাস: বৃটেনে হাসপাতালে মৃতের সংখ্যা ২০ হাজার, কয়েক সপ্তাহ পর মৃত্যুর হার হ্রাস হবে


আপডেট:১১:৫৫, এপ্রিল ২৫ , ২০২০
photo

লন্ডনবিডিনিউজ২৪ : বিশ্বজুড়ে মহামারী সৃষ্টি করা করোনাভাইরাস মহামারীতে যুক্তরাজ্যের হাসপাতালগুলোতে মৃতের সংখ্যা ২০ হাজার ছাড়িয়ে গেছে বলে দেশটির স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।

শনিবার সর্বশেষ প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, যুক্তরাজ্যে মোট মৃতের সংখ্যা ২০ হাজার ৩১৯ জনে দাঁড়িয়েছে। এ সংখ্যা আগের দিনের চেয়ে ৮১৩ জন বেশি।

গত মাসের মাঝামাঝি দেশটির প্রধান বৈজ্ঞানিক উপদেষ্টা বলেছিলেন, মৃতের সংখ্যা ২০ হাজারের নিচে রাখা গেলে সেটি ‘ভালো ফলাফল’ হবে।

মৃত্যুর সংখ্যা বাড়তে থাকায় নতুন করোনাভাইরাস মহামারী রোধে সরকার যেভাবে সাড়া দিয়েছে তা নিয়ে সমালোচনা ক্রমেই বেড়ে চলেছে। ইউরোপের প্রতিবেশী দেশগুলোর তুলনায় যুক্তরাজ্য লকডাউন জারি করতে সময় নিয়েছে আর পরে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকার মুখে পরীক্ষার সামর্থ্য বাড়ানোর চেষ্টায়ও হিমশিম খাচ্ছে।

যুক্তরাষ্ট্র, ইতালি স্পেন ও ফ্রান্সের পর করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যায় সরকারিভাবে যুক্তরাজ্য এখন বিশ্বের মধ্যে পঞ্চম শীর্ষস্থানে আছে।

বৃটেনের বিজ্ঞানীরা জানিয়েছেন, আরও কয়েক সপ্তাহ পর মৃত্যুর হার দ্রুত হ্রাস পাওয়া শুরু করবে।

চলতি মাসের প্রথমদিকে দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন। হাসপাতাল থেকে ছাড়া পেলেও সুস্থ হতে এখনও সময় লাগছে তার।

তার অবর্তমানে সরকারের মন্ত্রীরা উচ্চ মৃত্যুর হার, পরীক্ষার সীমাবদ্ধতা ও স্বাস্থ্য কর্মীদের ব্যক্তিগত সুরক্ষা উপকরণের ঘাটতির ব্যাখ্যা দিতে গিয়ে গলদঘর্ম হচ্ছেন।



সাম্প্রতিক খবর

টাওয়ার হ্যামলেটসের মেয়র ও উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কেয়ারার্স এসোসিয়েশনের ভার্চুয়াল মিটিং অনুষ্ঠিত

photo লন্ডনবিডিনিউজ২৪ঃটাওয়ার হ্যামলেটস কেয়ারার্স এসোসিয়েশন গত ২রা জুলাই বৃহস্পতিবার কেয়ারারদের বিভিন্ন দাবি ও সমস্যা নিয়ে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নির্বাহী মেয়র জন বিগস ও সংস্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে বিকেল ৬ টা থেকে ঘন্টা ব্যাপি এক ভার্চুয়াল মিটিং অনুষ্ঠিত হয় । টাওয়ার হ্যামলেটস কেয়ারার্স এসোসিয়েশনের আহ্বানে সাড়া দিয়ে মেয়র জন বিগস এই ভার্চুয়াল সভার

বিস্তারিত

0 Comments

Add new comment