আজ : ০৯:০০, মার্চ ২৩ , ২০১৯, ৯ চৈত্র, ১৪২৫
শিরোনাম :

১২ জুন কিমের সঙ্গে ট্রাম্পের বৈঠক নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা


আপডেট:০৪:৩৪, মে ২৩ , ২০১৮
photo

আন্তর্জাতিক ডেস্ক: আগামী ১২ জুন সিঙ্গাপুরে উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বৈঠক নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। বহু প্রতীক্ষিত বৈঠকটি নির্ধারিত তারিখে হচ্ছে না বলে জানা গেছে।হোয়াইট হাউসে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে ইনের সঙ্গে বৈঠক শেষে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এ তথ্য জানান।

বৈঠকের বিষয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জানিয়েছেন, উত্তর কোরিয়া যদি শর্ত পূরণ করে তবে বৈঠক হবে। পরমাণু অস্ত্র ও ক্ষেপণাস্ত্র পরীক্ষা থামানোর শর্তটি পূরণে উত্তর কোরিয়া রাজি না হলে যুক্তরাষ্ট্র বৈঠক পেছাবে।ট্রাম্পের এই বক্তব্যের ফলে কিম জং উনের সঙ্গে অনুষ্ঠিতব্য বৈঠক নিয়ে সংশয় তৈরি হয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।

তবে উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট জানিয়েছেন, পারমাণবিক অস্ত্র নষ্ট করতে চাপ সৃষ্টি করলে ট্রাম্পের সঙ্গে বৈঠকে বসবেন না।যুক্তরাষ্ট্র ও কোরিয়ার চলমান যৌথ সামরিক মহড়ার জেরে দক্ষিণের সঙ্গে শীর্ষ পর্যায়ের সংলাপ স্থগিত করে উত্তর কোরিয়া। দেশটি বলছে, এই সামরিক মহড়া বিভক্ত কোরীয় উপদ্বীপের উষ্ণ সম্পর্কের জন্য হুমকি।



সাম্প্রতিক খবর

এবার চালক-হেলপার মিলে সিকৃবি শিক্ষার্থী ওয়াসিমকে বাসচাপা দিয়ে হত্যা

photo সিলেট প্রতিবেদক: ঢাকা-সিলেট মহাসড়কের শেরপুরে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) এক শিক্ষার্থীকে হত্যা করেছে বাসটির চালক ও তার সহকারী।নিহত ছাত্রের নাম ওয়াসিম আফনান। তিনি সিকৃবির বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের চতুর্থ বষের ছাত্র। তার বাড়ি হবিগঞ্জে নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়ন রুদ্র গ্রামে। তার বাবার নাম মো. আবু জাহেদ

বিস্তারিত

0 Comments

Add new comment