আজ : ১০:১৮, সেপ্টেম্বর ২২ , ২০১৮, ৭ আশ্বিন, ১৪২৫
শিরোনাম :

১২ জুন কিমের সঙ্গে ট্রাম্পের বৈঠক নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা


আপডেট:০৪:৩৪, মে ২৩ , ২০১৮
photo

আন্তর্জাতিক ডেস্ক: আগামী ১২ জুন সিঙ্গাপুরে উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বৈঠক নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। বহু প্রতীক্ষিত বৈঠকটি নির্ধারিত তারিখে হচ্ছে না বলে জানা গেছে।হোয়াইট হাউসে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে ইনের সঙ্গে বৈঠক শেষে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এ তথ্য জানান।

বৈঠকের বিষয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জানিয়েছেন, উত্তর কোরিয়া যদি শর্ত পূরণ করে তবে বৈঠক হবে। পরমাণু অস্ত্র ও ক্ষেপণাস্ত্র পরীক্ষা থামানোর শর্তটি পূরণে উত্তর কোরিয়া রাজি না হলে যুক্তরাষ্ট্র বৈঠক পেছাবে।ট্রাম্পের এই বক্তব্যের ফলে কিম জং উনের সঙ্গে অনুষ্ঠিতব্য বৈঠক নিয়ে সংশয় তৈরি হয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।

তবে উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট জানিয়েছেন, পারমাণবিক অস্ত্র নষ্ট করতে চাপ সৃষ্টি করলে ট্রাম্পের সঙ্গে বৈঠকে বসবেন না।যুক্তরাষ্ট্র ও কোরিয়ার চলমান যৌথ সামরিক মহড়ার জেরে দক্ষিণের সঙ্গে শীর্ষ পর্যায়ের সংলাপ স্থগিত করে উত্তর কোরিয়া। দেশটি বলছে, এই সামরিক মহড়া বিভক্ত কোরীয় উপদ্বীপের উষ্ণ সম্পর্কের জন্য হুমকি।



সাম্প্রতিক খবর

এই অধিকার কে দিয়েছে আপনাদের, সরকারকে বি. চৌধুরীর প্রশ্ন

photo ঢাকা সংবাদদাতা: সরকারের কাছে অনেক ‘কেন’র উত্তর চেয়েছেন যুক্তফ্রণ্ট চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ. কিউ. এম বদরুদ্দোজা চৌধুরী। শনিবার জাতীয় ঐক্য প্রক্রিয়ার নাগরিক সমাবেশে তিনি এসব প্রশ্ন করেন। রাজধানীর মহানগর নাট্যমঞ্চে বিকেলে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। বি.চৌধুরী বলেন, এক মাস আগে দেশের বাইরে থেকে নির্বাচনী পর্যবেক্ষকদের দেশে আসার অনুমতি দিতে হবে। এর পাশাপাশি জাতিসংঘ

বিস্তারিত

0 Comments

Add new comment