আজ : ০৫:৪৭, সেপ্টেম্বর ২৫ , ২০১৮, ৯ আশ্বিন, ১৪২৫
শিরোনাম :

সরকার নয় নেতিবাচক রাজনীতির কারণেই বিএনপি দেউলিয়া হয়ে যাচ্ছে: কাদের


আপডেট:১২:৩৩, মার্চ ১৪ , ২০১৮
photo

ঢাকা প্রতিনিধি: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘সরকার নয় নেতিবাচক রাজনীতির কারণেই বিএনপি দেউলিয়া হয়ে যাচ্ছে, আওয়ামী লীগের বিএনপিকে দেউলিয়া করতে হবে না।’

বুধবার (১৪ মার্চ) টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের এক কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। টাঙ্গাইলের শহীদ স্মৃতি পৌর উদ্যানে এ কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়।

ওবায়দুল কাদের বলেন, ‘আত্মঘাতী, নেতিবাচক রাজনীতি করে বিএনপি জনবিচ্ছিন্ন হয়ে যাচ্ছে। তাদের রাজনৈতিক কর্মকাণ্ডে প্রমাণ করে তারা জঙ্গিবাদের পৃষ্ঠপোষক দল। তারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করেনা। নয় বছরে তারা নয় মিনিটের জন্য আন্দোলন করতে পারেনি। জনগণ তাদের বয়কট করেছে। এখানে সরকার ও আওয়ামী লীগকে কিছুই করতে হবে না।’

দেখতে দেখতে নয় বছর, আন্দোলন হবে কোন বছর? বিগত নয় বছরে নয় মিনিটও আন্দোলনে করতে পারেনি বিএনপি। কারণ জনগণ বিএনপির ডাকে সাড়া দেয়নি।

তিনি বলেন, সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের পৃষ্ঠপোষকতার কারণে আগামী নির্বাচনেও বাংলাদেশের জনগণ বিএনপিকে প্রত্যাখান করবে। বিএনপির আত্মঘাতী ও নেতিবাচক রাজনীতির কারণে তারা নিজেরাই দেউলিয়া হয়েছে। আওয়ামী লীগ বিএনপিকে দেউলিয়া করেনি। বিএনপি নেত্রী দুর্নীতির দায়ে দণ্ডিত হয়েছেন। অথচ বিএনপি বলছে, আওয়ামী লীগ তাকে জেলে পাঠিয়েছে।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির অংশগ্রহণ প্রসঙ্গে বিএনপিকে ইঙ্গিত করে বলেন, আসুন, শক্তি পরীক্ষা করুন। মানুষ পুড়িয়ে মারা দলকে এদেশের জনগণ ক্ষমতায় চায় না। বিএনপির কার্যক্রম প্রমাণ করেছে যে তারাই জঙ্গিবাদের পৃষ্ঠপোষক।

টাঙ্গাইল পৌরসভা উদ্যানে আয়োজিত কর্মী সভায় কর্মীদের উদ্দেশে তিনি বলেন, কর্মীরা বাঁচলে আওয়ামী লীগ বাঁচবে। কারণ কর্মীরা আওয়ামী লীগের প্রাণ। কর্মীদের ত্যাগের বদৌলতেই দল শক্তিশালী অবস্থানে রয়েছে। যে কোনোভাবে দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে। নেতাকর্মীরা ঐক্যবদ্ধ থাকলে কোনো নির্বাচনেই আওয়ামী লীগকে পরাজিত করা যাবে না।

মনোনয়নের ব্যাপারে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, মনোনয়নের ব্যাপারে এখনো দলীয়ভাবে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। ব্যানার, বিলবোর্ড ও পোস্টার লাগালেই মনোনয়ন পাওয়া যায় না। আদর্শ নিয়ে চলবেন। ক্ষমতা চিরকাল থাকে না। এই সময় সময় না, আরো সময় আছে। ক্ষমতার অপব্যবহার করলে দুঃসময়ে দল দুর্বল হয়ে যায়।

জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুকের সভাপতিত্বে ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলামের (ভিপি জোয়াহের) পরিচালনায় কর্মী সভায় আরো বক্তব্য রাখেন- আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক এমপি, যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মণি এমপি, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম এমপি, মো. ছানোয়ার হোসেন এমপি, টাঙ্গাইল সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি খোরশেদ আলম, বাসাইল উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী অলিদ ইসলাম, ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর ফারুক আহম্মেদ ফরিদ প্রমুখ।

কর্মীসভায় অনেকের মধ্যে হাসান ইমাম খান সোহেল হাজারী এমপি, মো. একাব্বর হোসেন, খন্দকার আব্দুল বাতেন, অনুপম শাহজাহান জয় ও সংরক্ষিত মহিলা আসনের এমপি মনোয়ারা বেগম উপস্থিত ছিলেন।



সাম্প্রতিক খবর

ডিজিটাল নিরাপত্তা আইনের সংশোধন চেয়ে লন্ডনে সাংবাদিকদের মানববন্ধন

photo লন্ডনবিডিনিউজ২৪ঃবাংলা‌দেশে অতিসম্প্রতি পাশ হওয়া ‌ডি‌জিটাল নিরাপত্তা অাইনের কিছু ধারার সং‌শোধন চেয়ে যুক্তরা‌জ্য প্রবাসী সাংবা‌দিকদের এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। অাইন‌টির কিছু ধারা সং‌শোধন ও বাংলাদেশে পেশাদার ও দা‌য়িত্বশীল সাংবা‌দিকতা সমুন্নত রাখার দাবী‌তে লন্ড‌নে সাংবা‌দিক‌দের প্র‌তীকী কর্ম‌বিরতী, মানববন্ধন ও সমা‌বেশ থে‌কে এ দাবী জানা‌নো হয়। ‌সোমবার ২৪সেপ্টেম্বর

বিস্তারিত

0 Comments

Add new comment