আজ : ০৯:২৫, ফেব্রুয়ারি ২৫ , ২০১৮, ১৩ ফাল্গুন, ১৪২৪
শিরোনাম :

সুনামগঞ্জে মুক্তিযোদ্ধা ও প্রবীন সাংবাদিক সালেহ চৌধুরীর স্মরনে নাগরিক শোক সভা


আপডেট:১২:০৪, সেপ্টেম্বর ৬ , ২০১৭
photo

জাহাঙ্গীর আলম ভুঁইয়া, সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের মুক্তিযোদ্ধা ও প্রবীন সাংবাদিক সালেহ চৌধুরীর স্মরনে নাগরিক শোক সভা অনুষ্টিত হয়েছে। সুনামগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের উদ্যোগে আজ মঙ্গলবার সন্ধ্যা ৭টায় শহীদ জগৎজ্যোতি পাঠাগার মিলনায়তনে এই শোক সভা অনুষ্টিত হয়। এসময় উপস্থিত ছিলেন,সুনামগঞ্জ ৫আসনের এমপি মহিবুর রহমান মানিক,সুনামগঞ্জ ও মৌলভী বাজার সংরক্ষিত আসনের এমপি সামছুন নাহার শাহানা রব্বানী,সুনামগঞ্জ জেলা প্রশাসক সাবিরুল ইসলাম,সুনামগঞ্জ জেলা আ,লীগের সাধারন সম্পাদক ব্যারিষ্টার এম এনামুল কবির ইমন সহ স্থানীয় সাংবাদিক,বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্ধ ও জেলার বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। উপস্থিত সবাই মুক্তিযোদ্ধা ও প্রবীন সাংবাদিক সালেহ চৌধুরী ব্যক্তিগত জীবনের কিছু দিক তুলে ধরে জানান,স্বাধীনতাপূর্ব দৈনিক পাকিস্তানের সাব এডিটর ও স্বাধীনতার পরে তিনি এই পত্রিকার ফিচার সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরে তিনি কমনওয়েল্থ জানালিষ্ট এসোসিয়েশনের বাংলাদেশের সভাপতি নির্বাচিত হন। সর্ব শেষ তার লেখা ভাটি এলাকার মুক্তিযুদ্ধ নামে একটি গ্রন্থ প্রকাশ হয়।

এছাড়াও তিনি মুক্তিযুদ্ধ,অনুবাদ,সাহিত্য,জীবনী সহ বিভিন্ন বিষয়ে একাধিক গ্রন্থ লিখেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার নামকরনও তিনি করেছেন। মুক্তিযুদ্ধ কালীন সুনামগঞ্জ জেলার ৫নং সেক্টরের টেকেরঘাট সাব সেক্টরে থেকে হাওরাঞ্চলের আঞ্চলিক সমন্বয়ক হিসাবে যুদ্ধ করেন। একই সাথে তিনি যোদ্ধা ও সংগঠকের দায়িত্ব পালন করেন। এছাড়াও বিভিন্ন ক্ষেত্রে দেশের জন্য অসামান্য অবদানের জন্য অমর হয়ে থাকবেন বাংলাদেশের বুকে।

Posted in সিলেট


সাম্প্রতিক খবর

মানুষের অঙ্গ-প্রত্যঙ্গ দান শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

photo শিহাবুজ্জামান কামাল; গত ২২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার পূর্ব লন্ডনের এলএমসি হলে মানুষের অঙ্গপ্রত্যঙ্গ দান শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়। বিশিষ্ট টিভি ব্যক্তিত্ব আজমল মাসরুরের সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে মানুষের বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গ দান ও উপকারিতা সম্পর্কে অবহিত করতে এই সেমিনার অনুষ্ঠিত হয়। মানুষের দানকৃত প্রয়োজনীয় অর্গান প্রতিস্থাপনের মাধ্যমে শতশত অসুস্থ মানুষের জীবন বাচানো

বিস্তারিত

0 Comments

Add new comment