আজ : ০১:১৭, মে ২৪ , ২০১৮, ৯ জ্যৈষ্ঠ, ১৪২৫
শিরোনাম :

অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটার অধিনায়ক স্মিথ


আপডেট:০৪:৩৩, ফেব্রুয়ারি ১৩ , ২০১৮
photo

স্পোর্টস ডেস্ক: দ্বিতীয়বারের মতো অস্ট্রেলিয়া ক্রিকেটের সর্বোচ্চ পুরস্কার অ্যালান বর্ডার মেডেল জিতলেন দেশটির অধিনায়ক স্টিভেন স্মিথ। প্রতিবছর অজিদের বর্ষসেরা ক্রিকেটারকে এই পুরস্কার দেওয়া হয়। যেখানে স্মিথ হারান ডেপুটি ডেভিড ওয়ার্নার ও নাথান লায়নকে।

বর্ষসেরা ক্রিকেটার হওয়ার পাশাপাশি স্মিথ বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের অ্যাওয়ার্ডও নিজের করে নিয়েছেন। একবারের বেশি বর্ষসেরা হয়ে স্মিথ আবার যোগ দিলেন রিকি পন্টিং, মাইকেল ক্লার্ক, শেন ওয়াটসন ও ওয়ার্নারদের দলে। ২০১৫ সালে এই মেডেল আরও একবার জিতেছিলেন স্মিথ।

স্মিথের কাছে হেরে গেলেও ওপেনার ওয়ার্নার ঠিকই ওয়ানডে বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার হাতে তুলেছেন। আরেক ওপেনার অ্যারন ফিঞ্চ টি-টোয়েন্টির বর্ষসেরার খেতাব জিতেছেন। পেসার জাই রিচার্ডসন ব্র্যাডম্যান তরুণ বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন।

ভোটের মাধ্যমে বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত করা হয়। যেখানে ভোটিং সময়ে স্মিথ পেয়েছেন ২৪৬ ভোট। আর নিকটতম প্রতিদ্বন্দ্বী ওয়ার্নার ও স্পিনার লায়ন যথাক্রমে পেয়েছেন ১৬২ ও ১৫৬ ভোট। পেসার প্যাট কামিন্সের ১১১টি ভোটও সারা ফেলেছে। এদিকে নারী বর্ষসেরা ক্রিকেটারের খেতাব বেলিন্দা ক্লার্ক অ্যাওয়ার্ড জিতেছেন এলিস পেরি।



সাম্প্রতিক খবর

১০ বছর ধরে অবৈধ বসবাকারীদের সাধারণ ক্ষমার জন্য অনলাইন স্বাক্ষর অভিযান

বিশেষ প্রতিনিধি: ব্রিটেনে অবৈধভাবে বসবাসকারি ইমিগ্রান্ডদের সাধারণ ক্ষমা ঘোষণার দাবীটি ক্রমাগত জোরদার হয়ে ওঠেছে। ইতোমধ্যে নব নিযুক্ত হোম সেক্রেটারি ইমিগ্রান্ডদের স্বার্থ বিরোধী দুটি ধারা বাতিল ঘোষণা করেছেন। ব্রিটিশ ফরেন সেক্রেটারি ও লন্ডনের সাবেক মেয়র বরিস জনসন বরাবরই ইল্লিগ্যাল ইমিগ্রান্টদের সাধারণ ক্ষমা ঘোষনার পক্ষে মতামত ব্যক্ত করে আসছেন। সম্প্রতি স্টিভ পার্কার

বিস্তারিত

0 Comments

Add new comment