আজ : ০৩:১৬, এপ্রিল ১৯ , ২০১৯, ৬ বৈশাখ, ১৪২৬
শিরোনাম :

সিলেট শেখ রাসেল মিনি স্টেডিয়ামে মেলা বন্ধে মামলা


আপডেট:০৫:২৬, ফেব্রুয়ারি ৭ , ২০১৯
photo

সিলেট প্রতিবেদক: কখনো মেলা, কখনো পশুর হাট। এভাবে একের পর এক খেলার মাঠে চলে মেলা বাণিজ্য। আর এই মেলা বাণিজ্য বা পশুর হাটের জন্য বেছে নেওয়া হয় সিলেট সদর উপজেলার ‘শেখ রাসেল মিনি স্টেডিয়াম’।

গেলো বছরের ডিসেম্বরে এই মাঠেই সিলেট চেম্বার অব কমার্সের আয়োজনে হয়েছে বাণিজ্যমেলা। আর নতুন বছর ঢুকতেই একমাসের ব্যবধানে সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এই মাঠেই ফের বাণিজ্যমেলার আয়োজন করেছে। এ মাসেই শুরু হতে যাচ্ছে মেলা। কিন্তু খেলা বন্ধ রেখে বছরজুড়ে মাঠে চলে মেলার নামে খোঁড়াখুঁড়ি।

যে কারণে সদর উপজেলার একমাত্র খেলার মাঠটি মেলা ব্যবসায়ীদের দখলে। অতি মুনাফার লোভে ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠানও মেলা করতে দুই চেম্বারকে উদ্যোগী করে। আর খেলার মাঠটি উপজেলা প্রশাসন মেলার নামে বরাদ্দ দেওয়ায় ত্যাক্ত বিরক্ত এলাকার লোকজন।

সংক্ষুব্ধ লোকজন এবার মেলার বিরুদ্ধে দ্বারস্থ হয়েছেন আদালতের। বুধবার (৬ ফেব্রুয়ারি) সিলেটের খাসদবীর এলাকার বাসিন্দা সৈয়দ ইয়ারব আলী বাপ্পী জনস্বার্থে এই মামলা দায়ের করেন। মামলায় মূল বিবাদীরা হলেন-সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি হাসিন আহমদ, মেলার সমন্বয়কারী ও সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সদস্য এম এ মঈন খান বাবলু।

এই মামলায় সিলেটের জেলা প্রশাসক, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে মোকাবিলা বিবাদী করা হয়েছে। সিলেট সদর উপজেলার শাহী ঈদগাহ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে আন্তর্জাতিক বাণিজ্যমেলা বন্ধে নিষেধাজ্ঞা চেয়ে সিনিয়র সহকারী জজ আদালতে জনস্বার্থে (স্বত্ব মামলা-১৯/২০১৯) মামলা দায়ের করেন তিনি।

মামলার বিবরণ সূত্রে জানা গেছে, খেলার মাঠটিতে কোনো খেলার আয়োজন করার সুযোগ না দিয়ে উপজেলা প্রশাসন মেলা ও পশুর হাটের জন্য বরাদ্দ দেয়। মেলার জন্য স্টেডিয়ামে খোঁড়াখুঁড়ি চলে বছরজুড়ে। এবার এক মাসের ব্যবধানেই বাণিজ্যমেলার আয়োজন চলছে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে। উন্মুক্ত স্থানের অভাবে স্থানীয় শিশু-কিশোররাও মাঠটিতে খেলাধুলা করতো। কিন্তু একের পর এক মেলার কারণে তারাও বঞ্চিত হচ্ছে।

এ ব্যাপারে সৈয়দ ইয়ারব আলী বাপ্পী বলেন, সিলেটে একের পর এক বাণিজ্যমেলার কারণে বিপাকে পড়েছের ব্যবসায়ীরাও। বিগত ৫ বছর থেকে তথাকথিত বাণিজ্যমেলা এবং পশুর হাটের জন্য নগর সংলগ্ন শাহী ঈদগাহ খেলার মাঠ শেখ রাসেল মিনি স্টেডিয়াম ভাড়া দিয়ে আসছে উপজেলা প্রশাসন। জেলা প্রশাসনও বেআইনী এই কার্যক্রমকে উৎসাহিত করছে। তাছাড়া এই মাঠ ঘেঁষা শিক্ষা-প্রতিষ্ঠান ও ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল এবং সংক্রামক ব্যাধি হাসপাতাল। মেলার আয়োজন করায় উচ্চ স্বরে গান বাজনা করাতে রোগীদের হৃদরোগীদের নিয়ে বিপাকে পড়তে হয় হাসপাতাল কর্তৃপক্ষকে। ফলে জনস্বার্থে আমাদের শেখ রাসেল মিনি স্টেডিয়ামে মেলা বা পশুর হাট ইজারা বন্ধে মামলাটি দায়ের করেছেন তিনি।

বাদীর আইনজীবী অ্যাডভোকেট সৈয়দ তুজাম্মুল আলী জানান, স্টেডিয়ামে মেলা বন্ধের জন্য জনস্বার্থে সিনিয়র সহকারী জজ আদালতে (সদর) স্বত্ব মামলা দায়ের ও মেলা বন্ধের নিষেধাজ্ঞারও আবেদন করা হয়েছে।

Posted in সিলেট


সাম্প্রতিক খবর

কোরআনকে অবমাননায় সেফুদা’র ফাঁসি দাবি

photo ঢাকা সংবাদদাতা: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভে এসে বেশ পরিচিতি পেয়েছিলেন প্রবাসী বাংলাদেশি সেফাতুল্লা ‘সেফুদা’। রাজনীতিসহ নানা সামাজিক বিষয় নিয়ে বিতর্কিত মন্তব্য করে জন্ম দিয়েছেন আলোচনা-সমালোচনার। তেমনই বরাবরের মতো গত বুধবার নিজের ফেসবুক পেইজ থেকে লাইভে আসেন সেফাতুল্লা। লাইভে তিনি কথা বলেন মডেল ও অভিনেত্রী সাফা কবিরের সম্প্রতি একটি মন্তব্য নিয়ে। জানা যায়, লাইভ

বিস্তারিত

0 Comments

Add new comment