আজ : ০৯:৪৪, জুন ২২ , ২০১৮, ৮ আষাঢ়, ১৪২৫
শিরোনাম :

সিলেট কোটা সংস্কার আন্দোলন কর্মসূচী ও প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান


আপডেট:১১:০৫, মার্চ ১৪ , ২০১৮
photo

সিলেট প্রতিনিধি : সরকারি চাকরিতে বিদ্যমান কোটা প্রথা সংস্কারের দাবিতে ‘কোটা সংস্কার আন্দোলন, সিলেট’ এর উদ্যোগে ‘বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’ এর দাবিসমূহ আদায়ের লক্ষ্যে ১৪ মার্চ বুধবার সকাল ১০:৩০ ঘটিকায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে র‌্যালী সহকারে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচী অনুষ্ঠিত হয়। কর্মসুচী শেষে সাধারণ ছাত্রছাত্রীরা সিলেট জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর কোটা সংস্কারের পক্ষে ৫ দফা দাবি সম্মিলিত স্মারকলিপি প্রদান করেন। জেলা প্রশাসকের পক্ষে কোটা প্রথা সংস্কারের ৫ দফা দাবি সম্মিলিত স্মারকলিপি গ্রহণ করেন সহকারী কমিশনার সুনন্দা রায়, জেলা প্রশাসকের কার্যালয়, সিলেট।

দাবিসমূহ হল, কোটা ব্যবস্থাকে সংস্কার করে ৫৬% থেকে ১০% এ কমিয়ে আনতে হবে, কোটায় যোগ্য প্রার্থী পাওয়া না গেলে শূণ্য থাকা পদসমূহে মেধায় নিয়োগ দিতে হবে, কোটায় কোন ধরনের বিশেষ নিয়োগ পরীক্ষা নেওয়া যাবে না, চাকরির নিয়োগ পরীক্ষায় কোটা সুবিধা একাধিকবার ব্যবহার করা যাবে না, সরকারি চাকরির ক্ষেত্রে সবার জন্য অভিন্ন কাট মার্কস ও বয়সসীমা নির্ধারণ করতে হবে, কোটায় যোগ্য প্রার্থী না পাওয়া না গেলে শূণ্য থাকা পদ সমূহে মেধায় নিয়োগ দিতে হবে।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, সিলেট এম.সি কলেজ, সিলেট মদন মোহন কলেজসহ সিলেটের বিভিন্ন প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Posted in সিলেট


সাম্প্রতিক খবর

যুক্তরাজ্যে আইএসের নারী-হামলার পরিকল্পনাকারীরা কারাগারে

photo আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাজ্যে ইসলামিক স্টেটের (আইএস) হয়ে প্রথম পূর্ণাঙ্গ নারী-হামলার পরিকল্পনাকারী সব নারীকে কারাদণ্ড দিয়েছে দেশটির আদালত। মূল পরিকল্পনাকারী রিজলাইন বৌলারকে ন্যূনতম ১৬ বছর কারাভোগের নিমিত্তে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা দেওয়া হয়েছে। সাজাপ্রাপ্ত আরেকজন মরক্কো বংশোদ্ভূত রিজলাইন বৌলারের মা মিনা ডিচ। তাকে ছয় বছর ৯ মাস কারাদণ্ড এবং পাঁচ বছর নজরদারিতে রাখার সাজা

বিস্তারিত

0 Comments

Add new comment