আজ : ১০:২৬, ডিসেম্বর ১৮ , ২০১৮, ৪ পৌষ, ১৪২৫
শিরোনাম :

১৫ সেপ্টেম্বর স্পেনের পররাষ্ট্র মন্ত্রনালয়ের সামনে ইউরোপ বিএনপির বিক্ষোভ


আপডেট:১১:০৫, সেপ্টেম্বর ১২ , ২০১৫
photo

বকুল খান স্পেন: বাংলাদেশের চরম মানবাধিকার লঙ্গন, গুম, হত্যা, খুন, বিচার বিভাগ ও সংবাদপত্রের স্বাধীনতা হরন সহ সর্বপরি দেশের গনতন্র ফিরিয়ে দেয়া এবং স্পেনের নবনিযুক্ত রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার এর নিয়োগ বাতিলের দাবিতে আগামী ১৫ সেপ্টেম্বর পররাষ্ট্র মন্ত্রনালয়ের সামনে বিক্ষুভ সমাবেশ। এতে অংশ নিবেন ইউরোপের প্রায় ১৮ দেশের বি এন পি র নেতা কর্মীরা ।যদিও ভিন্ন ভিন্ন নামে ব্যানারে ব্যাবহার করা হবে। এই সমাবেশ কে ঘিরে ইতি মধ্যে ব্যাপক প্রস্তুতি নিয়েছ স্পেন বি এন পি ও তার অঙ্গসংগঠন গুলো ও ইসলামি সংঘটন সমূহ। বি এন পি র আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান এই সমাবেশে উপস্তিত থাকার জন্য ইউরোপের সকল পর্যায়ের নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন।

উল্লেখ্য, এই বছরের ২৯ মার্চ মাদ্রিদ জিরো পয়েন্ট এরকম একটি সমাবেশ আয়জন করে স্পেন বি এন পি ও তার অঙ্গসংগঠন ও ইসলামি সংঘটন সমূহ। এতে বিপুল সংখ্যক প্রবাসীরা এতে অংশ নেয়। এবারের আয়োজন থেকে আশা করা যায় ইউরোপের প্রায় সহস্রাধিক মানুষের আগমন ঘটবে।গত এক সপ্তাহব্যাপী দফায় দফায় সভা অব্যাহত চলেছে । সমাবেশ সফল করতে বিভিন্ন দিক নিয়ে আলোচনায় অংশ নিচ্ছেন, খোরশেদ আলম মজুমদার,জামাল উদ্দিন মনির, আব্দুল কাইউম পংকি,ডঃ দুলাল,মিজানুর রহমান, মোরশেদ আলম, নুরুল আলম,ফজলে এলাহি,শরিফ মনিরুজ্জামান, মখলেসুর রহমান দিদার,রমিজ উদ্দিন, নাজমুল ইসলাম নাজু,রিয়াজ উদ্দিন,লুতফুর,কাজী,জসিম, ফখরুল ইসলাম,ছানুর মিয়া ছাদ, আবু জাফর রাসেল, শাওন আহমেদ,হুমায়ুন কবির রিগ্যান,শেখ কবির,সুমন হাওলাদার,ফজির আলি নাদিম,সাইদুল হক টিপু, মানিক বেপারি, সাইফুল আলম,ছায়েদ আহমেদ, আমিন চৌধুরি, খায়রুল আলম পলাশ ও শিপার আহমেদ প্রমুখ।



সাম্প্রতিক খবর

নির্বাচনে সহিংসতায় যুক্তরাষ্ট্র উদ্বিগ্ন : মার্কিন রাষ্ট্রদূত

photo ঢাকা সংবাদদাতা: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সহিংসতার বিষয়ে যুক্তরাষ্ট্র উদ্বিগ্ন বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের একথা জানান তিনি। সেইসঙ্গে তারা নির্বাচনের পরিবেশ ভয়ভীতি ও ত্রাসমুক্ত দেখতে চান বলেও

বিস্তারিত

0 Comments

Add new comment