আজ : ০৯:৫৫, এপ্রিল ২৪ , ২০১৮, ১১ বৈশাখ, ১৪২৫
শিরোনাম :

কোটা বাতিল আন্দোলনের সমর্থনে লন্ডনে সমাবেশ


আপডেট:০৯:০৯, এপ্রিল ১০ , ২০১৮
photo

লন্ডন প্রতিনিধি: চাকুরীতে বৈষম্যমূলক কোটানীতি বাতিলের দাবীতে ছাত্র আন্দোলনের প্রতি সর্বাত্মক সমর্থন ব্যক্ত করে লন্ডনে ছাত্র শিক্ষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কোন প্রকার চাপ ও হুমকির মুখে নতি স্বীকার না করে দাবী আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য ছাত্র নেতৃবৃন্দের প্রতি আহবান জানানো হয় ।

৯ এপ্রিল পূর্বলন্ডনের এলএসসিআই স্টুডেন্ট অডিটোরিয়ামে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড: এম এ মালেক। প্রধান অতিথির বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড:হাসনাত হোসাইন এম বি ই । সমাবেশ সঞ্চালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র নেতা আব্দুল কাদির সালেহ। বক্তব্য রাখেন ঢাকা বিশ্ব বিদ্যালয়ের সাবেক সিনেট সদস্য ছাত্র নেতা নসরুল্লাহ খান জুনায়েদ , ছাত্র নেতা ও গ্রেটার সিলেট কাউন্সিলের উপদেষ্টা মির্জা আসহাব বেগ, পি এইচ ডি গবেষক ও দারুল ইহসান বিশ্ব বিদ্যালয়ের সাবেক শিক্ষক আজাবুল হক, ছাত্র নেতা দেওয়ান মুকাদ্দিম চৌধুরী নিয়াজ ,রাজ হাসান ও শফিক খান প্রমুখ।

সভায় আন্দোলন দমনে পুলিশী বর্বরতার ও সংসদে মতিয়া চৌধুরীর আন্দোলনরত ছাত্রদের রাজাকার আখ্যায়িত করে দেয়া বক্তব্যের নিন্দা জানানো হয় । সভায় সরকার দলীয় ক্যাডারদের দ্বারা রামদা ও অস্ত্র নিয়ে আন্দোলন রত ছাত্রদের নির্যাতন ও হুমকি প্রদর্শনে সাধারন ছাত্র ছাত্রীদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয় ।
সভায় আগামী ১১ এপ্রিল বুধবার সন্ধ্যা ৮-০০টায় এলএসসিআই স্টুডেন্ট অডিটোরিয়ামে পরবর্তী সমাবেশ আহবান করা হয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয় সহ বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের সাবেক ছাত্র শিক্ষকগণকে সমাবেশে উপস্থিত হওয়ার জন্য সবিশেষ আহবান জানানো হয় ।



সাম্প্রতিক খবর

নাগরিকত্ব নিয়ে দুটি কথা

photo রোমান বখত চৌধুরীঃ আমি কোন লিগ্যাল এক্সপার্ট নই। তারপরও একজন সাধারণ মানুষ হিসেবে সাধারণ জ্ঞানে নাগরিকত্ব নিয়ে যা বুঝি তা পেশ করছি। ভুল হলে মন্তব্যে আপনার মতামত রাখেন। সানন্দে গ্রহণ করবো... পাসপোর্ট হচ্ছে একটি ট্রাভেল ডকুমেন্ট। এটি সাধারণত একজন ব্যক্তি যে দেশে জন্মগ্রহন করেছেন সে দেশ ইস্যু করে। একটি পাসপোর্ট দিয়ে একজন ব্যক্তি কোন দেশের তা চিহ্নিত করা যায়। পাসপোর্ট মূলত আন্তর্জাতিক

বিস্তারিত

0 Comments

Add new comment