আজ : ১১:১৬, জুলাই ১৬ , ২০১৮, ১ শ্রাবণ, ১৪২৫
শিরোনাম :

কোটা বাতিল আন্দোলনের সমর্থনে লন্ডনে সমাবেশ


আপডেট:০৯:০৯, এপ্রিল ১০ , ২০১৮
photo

লন্ডন প্রতিনিধি: চাকুরীতে বৈষম্যমূলক কোটানীতি বাতিলের দাবীতে ছাত্র আন্দোলনের প্রতি সর্বাত্মক সমর্থন ব্যক্ত করে লন্ডনে ছাত্র শিক্ষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কোন প্রকার চাপ ও হুমকির মুখে নতি স্বীকার না করে দাবী আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য ছাত্র নেতৃবৃন্দের প্রতি আহবান জানানো হয় ।

৯ এপ্রিল পূর্বলন্ডনের এলএসসিআই স্টুডেন্ট অডিটোরিয়ামে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড: এম এ মালেক। প্রধান অতিথির বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড:হাসনাত হোসাইন এম বি ই । সমাবেশ সঞ্চালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র নেতা আব্দুল কাদির সালেহ। বক্তব্য রাখেন ঢাকা বিশ্ব বিদ্যালয়ের সাবেক সিনেট সদস্য ছাত্র নেতা নসরুল্লাহ খান জুনায়েদ , ছাত্র নেতা ও গ্রেটার সিলেট কাউন্সিলের উপদেষ্টা মির্জা আসহাব বেগ, পি এইচ ডি গবেষক ও দারুল ইহসান বিশ্ব বিদ্যালয়ের সাবেক শিক্ষক আজাবুল হক, ছাত্র নেতা দেওয়ান মুকাদ্দিম চৌধুরী নিয়াজ ,রাজ হাসান ও শফিক খান প্রমুখ।

সভায় আন্দোলন দমনে পুলিশী বর্বরতার ও সংসদে মতিয়া চৌধুরীর আন্দোলনরত ছাত্রদের রাজাকার আখ্যায়িত করে দেয়া বক্তব্যের নিন্দা জানানো হয় । সভায় সরকার দলীয় ক্যাডারদের দ্বারা রামদা ও অস্ত্র নিয়ে আন্দোলন রত ছাত্রদের নির্যাতন ও হুমকি প্রদর্শনে সাধারন ছাত্র ছাত্রীদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয় ।
সভায় আগামী ১১ এপ্রিল বুধবার সন্ধ্যা ৮-০০টায় এলএসসিআই স্টুডেন্ট অডিটোরিয়ামে পরবর্তী সমাবেশ আহবান করা হয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয় সহ বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের সাবেক ছাত্র শিক্ষকগণকে সমাবেশে উপস্থিত হওয়ার জন্য সবিশেষ আহবান জানানো হয় ।



সাম্প্রতিক খবর

গণতন্ত্র আছে বলেই বিএনপির নেতারা অগণতান্ত্রিকভাবে অশ্রাব্য ভাষায় কথা বলছেন: কাদের

photo ঢাকা সংবাদদাতা: দেশে গণতন্ত্র না থাকলে বিএনপি সরকারকে গালি দিতে পারতো না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘দেশে গণতন্ত্র আছে বলেই বিএনপি নেতারা অগণতান্ত্রিকভাবে অশ্রাব্য ভাষায় কথা বলতে পারছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকারকে গালি দিতে পারছেন তারা।’ সোমবার রাজধানীর গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চ মিলনায়তনে আওয়ামী

বিস্তারিত

0 Comments

Add new comment