আজ : ০৩:৩০, ফেব্রুয়ারি ১৭ , ২০১৯, ৫ ফাল্গুন, ১৪২৫
শিরোনাম :

শাহ জালাল (র.) ও শাহ পরান (র.) এর মাজার জিয়ারত করলেন স্পিকার


আপডেট:০২:১৬, ফেব্রুয়ারি ৯ , ২০১৯
photo

সিলেট প্রতিবেদক: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আজ সিলেটে শাহ জালাল (র.) ও শাহ পরান (র.) এর মাজার জিয়ারত করেছেন।

মাজার জিয়ারতকালে ড. শিরীন শারমিন চৌধুরী স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। এছাড়াও তিনি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদ এবং সম্ভ্রম হারানো ২ লাখ মা-বোন, ‘৫২ এর ভাষা আন্দোলন থেকে শুরু করে সকল গণতান্ত্রিক আন্দোলনে জীবন উৎসর্গকারী বীর যোদ্ধারাসহ ‘৭৫ এর ১৫ আগস্ট নিহত বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছাসহ পরিবারের অন্যান্য সদস্যদের, জেলখানায় নিহত জাতীয় চার নেতাকে শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং তাদের রুহের মাগফেরাত ও দেশের কল্যাণ কামনা করে মোনাজাত করেন।

এর আগে দুপুরে স্পিকার সিলেট পৌঁছান। ওসমানী বিমানবন্দরে পৌঁছালে জেলা আওয়ামী লীগের স্থানীয় নেতৃবৃন্দ তাঁকে স্বাগত জানান।স্পিকার প্রথমে হযরত শাহ জালাল (র.) ও পরে হযরত শাহ পরান (র.) এর মাজার জিয়ারত করেন। একাদশ জাতীয় সংসদে তৃতীয়বারের মতো স্পিকার নির্বাচিত হওয়ার পর এটাই তার প্রথম সিলেট সফর।

এর আগে শনিবার দুপুর ১ টা ২০ মিনিটে নভোএয়ারের একটি বিশেষ ফ্লাইটে সিলেট পৌঁছান তিনি। তাকে ওসমানী বিমানবন্দরে সংবর্ধনা দেন সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদসহ আওয়ামী লীগের নেতারা। পরে বিমানবন্দর থেকে সিলেট সার্কিট হাউজে যান। সেখানে মধ্যহ্নভোজ শেষে মাজার জিয়ারতে আসেন।

স্পিকারের সফর ঘিরে সকাল থেকে সিলেট মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে বিমানবন্দরসহ দুই মাজারের আশেপাশের এলাকায় পুলিশি নিরাপত্তা বাড়ানো হয়।স্পিকার আজ রাতে সিলেট থেকে ঢাকায় ফিরবেন বলে আশা করা যাচ্ছে।

Posted in সিলেট


সাম্প্রতিক খবর

আবুধাবি প্রতিরক্ষা প্রদর্শনীতে অংশ নিলেন প্রধানমন্ত্রী

photo আন্তর্জাতিক ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতের আবু ধাবিতে আন্তজার্তিক প্রতিরক্ষা প্রদর্শনীতে অংশ নিয়েছেন সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ও দেশটির প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম এর আমন্ত্রণে পাঁচদিন ব্যাপী এ প্রতিরক্ষা প্রদর্শনীতে অংশ নেন তিনি। রোববার (১৭ ফেব্রুয়ারি) মিউনিখ নিরাপত্তা সম্মেলনে অংশগ্রহণ শেষে জার্মানি থেকে

বিস্তারিত

0 Comments

Add new comment