আজ : ০৭:০৮, এপ্রিল ২১ , ২০১৯, ৮ বৈশাখ, ১৪২৬
শিরোনাম :

শাহ জালাল (র.) ও শাহ পরান (র.) এর মাজার জিয়ারত করলেন স্পিকার


আপডেট:০২:১৬, ফেব্রুয়ারি ৯ , ২০১৯
photo

সিলেট প্রতিবেদক: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আজ সিলেটে শাহ জালাল (র.) ও শাহ পরান (র.) এর মাজার জিয়ারত করেছেন।

মাজার জিয়ারতকালে ড. শিরীন শারমিন চৌধুরী স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। এছাড়াও তিনি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদ এবং সম্ভ্রম হারানো ২ লাখ মা-বোন, ‘৫২ এর ভাষা আন্দোলন থেকে শুরু করে সকল গণতান্ত্রিক আন্দোলনে জীবন উৎসর্গকারী বীর যোদ্ধারাসহ ‘৭৫ এর ১৫ আগস্ট নিহত বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছাসহ পরিবারের অন্যান্য সদস্যদের, জেলখানায় নিহত জাতীয় চার নেতাকে শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং তাদের রুহের মাগফেরাত ও দেশের কল্যাণ কামনা করে মোনাজাত করেন।

এর আগে দুপুরে স্পিকার সিলেট পৌঁছান। ওসমানী বিমানবন্দরে পৌঁছালে জেলা আওয়ামী লীগের স্থানীয় নেতৃবৃন্দ তাঁকে স্বাগত জানান।স্পিকার প্রথমে হযরত শাহ জালাল (র.) ও পরে হযরত শাহ পরান (র.) এর মাজার জিয়ারত করেন। একাদশ জাতীয় সংসদে তৃতীয়বারের মতো স্পিকার নির্বাচিত হওয়ার পর এটাই তার প্রথম সিলেট সফর।

এর আগে শনিবার দুপুর ১ টা ২০ মিনিটে নভোএয়ারের একটি বিশেষ ফ্লাইটে সিলেট পৌঁছান তিনি। তাকে ওসমানী বিমানবন্দরে সংবর্ধনা দেন সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদসহ আওয়ামী লীগের নেতারা। পরে বিমানবন্দর থেকে সিলেট সার্কিট হাউজে যান। সেখানে মধ্যহ্নভোজ শেষে মাজার জিয়ারতে আসেন।

স্পিকারের সফর ঘিরে সকাল থেকে সিলেট মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে বিমানবন্দরসহ দুই মাজারের আশেপাশের এলাকায় পুলিশি নিরাপত্তা বাড়ানো হয়।স্পিকার আজ রাতে সিলেট থেকে ঢাকায় ফিরবেন বলে আশা করা যাচ্ছে।

Posted in সিলেট


সাম্প্রতিক খবর

সরকারের হস্তক্ষেপের কারণে খালেদা জিয়া জামিন পাচ্ছেন না : আলাল

photo ঢাকা প্রতিনিধি: বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, বাংলাদেশে খাতা-কলমে আইন আছে, প্রশাসনও আছে। কিন্তু আইনের শাসন বলতে যেটা বোঝায় সেটা কিন্তু আওয়ামী লীগের আমলে নেই। আইনের শাসন নেই বলেই দেশনেত্রী বেগম খালেদা জিয়া সরকারের হস্তক্ষেপের কারণেই মুক্তি পাচ্ছে না। আইন যদি থাকত আর আইনের বাস্তবায়ন থাকত তিনি অবশ্যই অনেক আগেই জামিন পেতেন। সরকারের পক্ষ থেকে বারবার জামিনে

বিস্তারিত

0 Comments

Add new comment