আজ : ০৫:৩০, অগাস্ট ২০ , ২০১৮, ৪ ভাদ্র, ১৪২৫
শিরোনাম :

শহীদ ফিলিস্তিনিদের পরিবারকে হজে আমন্ত্রণ জানালেন সৌদি বাদশাহ


আপডেট:০৪:৩৭, অগাস্ট ১০ , ২০১৮
photo

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিস্তিনের স্বাধীনতা আন্দোলনে প্রাণ হারানো ফিলিস্তিনিদের পরিবারের এক হাজার সদস্যকে হ্জ পালনের আমন্ত্রণ জানিয়েছেন সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ। বৃহস্পতিবার তিনি এই আমন্ত্রণ জানানোর নথিতে স্বাক্ষর করেন। মধ্যপ্রাচ্যের খবর পর্যবেক্ষণকারী ব্রিটিশ ওয়েবসাইট মিডলইস্ট মনিটর এই খবর জানিয়েছে।

সৌদি আরবের ইসলাম ধর্মবিষয়ক মন্ত্রী গেনারেল শেখ ড. আবদুল লতিফ বিন আব্দুলাজিজ আল শেখ জানান, ফিলিস্তিনি ইস্যুতে সৌদি বাদশাহর অব্যাহত সমর্থন ও ফিলিস্তিনি মানুষদের মহান আত্মত্যাগ স্মরণের অংশ হিসেবে এই আমন্ত্রণ জানানো হয়েছে। বৈধ অধিকার ফিরে পেতে ফিলিস্তিনি জনগণের দীর্ঘ সংগ্রাম সব সময়েই সমর্থন আর প্রশংসার দাবি রাখে।

শহীদ ফিলিস্তিনিদের পরিবারের সদস্য ছাড়াও এবছর ইয়েমেনে নিহতদের মধ্যে দেড় হাজার ইয়েমেনি ও সুদানি নাগরিকের পরিবারের সদস্যদেরও হ্জ পালনের আমন্ত্রণ জানানো হয়েছে। সৌদি বাদশাহর জারি করা ডিক্রি অনুযায়ী সৌদি সরকারের অর্থায়নে হজ পালন করবেন তারা।

শহীদ ফিলিস্তিনিদের পরিবারের সদস্যদের হজ পালনের আমন্ত্রণের খবর প্রকাশের একদিন আগে মিডল ইস্ট মনিটর জানায়, জর্ডানে বসবাসরত ফিলিস্তিনি শরণার্থীদের হজের ভিসা আবেদন প্রত্যাখান করেছে সৌদি আরব। সংবাদমাধ্যমটি জানায়, জর্ডানের রাজধানী আমানে অবস্থিত সৌদি দূতাবাস থেকে তাদের প্রত্যাখ্যান করা হয়। বলা হচ্ছে, জর্ডানের কর্তৃপক্ষই সৌদি আরবতে হজ ভিসা না দেওয়ার অনুরোধ করেছে। ইসরায়েল অবরুদ্ধ গাজা উপত্যকার ১ লাখ ৫৮ হাজার ফিলিস্তিনি শরণার্থী জর্ডানে বসবাস করে।



সাম্প্রতিক খবর

সড়কে প্রাণ গেল নারী-শিশুসহ ৬ জনের

photo ঢাকা প্রতিনিধি: ফেনীর ছাগলনাইয়ায় সড়ক দুর্ঘটনায় নারী-শিশুসহ ৬ জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও চারজন। ফেনী সদর হাসপাতালের জরুরি বিভাগের ডাক্তার শাহাবুদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, নিহতদের মরদেহ মর্গে রাখা হয়েছে। আহতদের চিকিৎসা দেয়া হচ্ছে। রোববার দিবাগত রাত ৩টার দিকে ছাগলনাইয়ায় উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুহুরীগঞ্জে সুলতানা ফিলিং স্টেশনের

বিস্তারিত

0 Comments

Add new comment