আজ : ০১:২৫, সেপ্টেম্বর ১৭ , ২০১৯, ২ আশ্বিন, ১৪২৬
শিরোনাম :

সিঙ্গাপুরের পথে সুবীর নন্দী


আপডেট:১০:৫৬, এপ্রিল ৩০ , ২০১৯
photo

বিনোদন ডেস্ক: কিংবদন্তি কণ্ঠশিল্পী সুবীর নন্দীকে চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরে নেয়া হয়েছে।

রাজধানীর শাহজালাল বিমানবন্দর থেকে মঙ্গলবার বেলা ১০টা ৪০ মিনিটে একটি এয়ার অ্যাম্বুলেন্স সুবীর নন্দীকে নিয়ে সিঙ্গাপুরের উদ্দেশে যাত্রা করে। বেলা আড়াইটার দিকে এয়ার অ্যাম্বুলেন্সটি সিঙ্গাপুরে গিয়ে পৌঁছায়।

বিষয়টি নিশ্চিত করেছেন সুবীর নন্দীর জামাতা ড. রাজেশ শিকদার। তিনি জানান, সুবীর নন্দীকে নিতে সিঙ্গাপুর থেকে একটি এয়ার অ্যাম্বুলেন্স গতকাল রাতে ঢাকায় আসে। উড্ডয়নের পর সেটিতে যান্ত্রিক ত্রুটি ধরা পড়ায় সেটি সঙ্গে সঙ্গে ল্যান্ড করে। এ কারণে সোমবার রাতে তাকে সিঙ্গাপুরে নেয়া সম্ভব হয়নি।পরে সুবীর নন্দীকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়া হয়।

তিনি জানান, আজ আরেকটি এয়ার অ্যাম্বুলেন্সে করে সুবীর নন্দীকে সিঙ্গাপুরে নেয়া হয়েছে।সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে সুবীর নন্দীকে ভর্তি করা হবে। সুবীর নন্দীর শারীরিক অবস্থা আগের মতোই আছে। তাঁর সঙ্গে গেছেন মেয়ে ফাল্গুনী নন্দী।

সুবীর নন্দীর চিকিৎসার বিষয়টি সমন্বয় করছেন জাতীয় বার্ন ইনস্টিটিউটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন। তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সুবীর নন্দীকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেয়া হয়েছে। তার চিকিৎসার যাবতীয় দায়িত্ব প্রধানমন্ত্রী নিয়েছেন। সিঙ্গাপুর জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। সুবীর নন্দীর চিকিৎসার ব্যাপারে সবুজসংকেত পাওয়া গেছে। উন্নত চিকিৎসার সব ধরনের ব্যবস্থা রয়েছে সেখানে।

এর আগে সোমবার সুবীর নন্দীর মেয়ে ফাল্গুনী নন্দী জানান, সুবীর নন্দীকে নেয়ার জন্য সোমবার রাত ৮টার দিকে এয়ার অ্যাম্বুলেন্সটি ঢাকায় আসে। রাত পৌনে ১১টায় তাকে নিয়ে এয়ার অ্যাম্বুলেন্সটি সিঙ্গাপুরের উদ্দেশে রওনা হয়। উড্ডয়নের পরই এয়ার অ্যাম্বুলেন্সের ত্রুটি ধরা পড়ে। পরে অ্যাম্বুলেন্সটি নেমে আসে।

গত ১৪ এপ্রিল রাতে পরিবারসহ সিলেট থেকে ফিরছিলেন সুবীর নন্দী। উত্তরার কাছাকাছি আসতেই হঠাৎ তার শারীরিক অবস্থা খুব খারাপ হয়ে যায়। বাধ্য হয়ে তাকে ট্রেন থেকে নামিয়ে অ্যাম্বুলেন্সে করে সিএমএইচে নেয়া হয়েছে।

দীর্ঘ ৪০ বছরের ক্যারিয়ারে সুবীর নন্দী গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। বেতার থেকে টেলিভিশন, তারপর চলচ্চিত্রেও উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় গান।

১৯৮১ সালে তার প্রথম একক অ্যালবাম 'সুবীর নন্দীর গান' ডিসকো রেকর্ডিংয়ের ব্যানারে বাজারে আসে।

তবে চলচ্চিত্রে তিনি প্রথম গান করেন ১৯৭৬ সালে আব্দুস সামাদ পরিচালিত 'সূর্যগ্রহণ' চলচ্চিত্রে।

চলচ্চিত্রে প্লেব্যাক করে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন তিনি। আর চলতি বছরে সংগীতে অবদানের জন্য বাংলাদেশ সরকার সুবীর নন্দীকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত করেছে।

এর আগে ১৯৯৮ সালেও সুবীর নন্দীর চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী দুই দফায় সব ধরনের সহযোগিতা দিয়েছেন বলে উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন জানিয়েছে।



সাম্প্রতিক খবর

লন্ডনে সফল ভাবে সম্পন্ন হলো গোলাপগঞ্জ উৎসব

photo লন্ডনবিডিনিউজ২৪ঃ দীর্ঘ তিন মাসের অক্লান্ত পরিশ্রম ও প্রতীক্ষার অবসান ঘটিয়ে ১৫ সেপ্টেম্বর রোববার সফল ভাবে সম্পন্ন হলো গোলাপগঞ্জ উৎসব যুক্তরাজ্য-২০১৯। ব্রিটেনের ইতিহাসে এই প্রথমবারের মতো প্রায় ৫০টির মতো সংগঠন ও বিলেতের বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার গোলাপগঞ্জবাসীদের অংশগ্রহণের মাধ্যমে উৎসব মুখর পরিবেশে পূর্ব লন্ডনের ঐতিহাসিক ব্রাডি আর্ট সেন্টারে উৎসবটি সম্পন্ন হয়। পূর্ব

বিস্তারিত

0 Comments

Add new comment