আজ : ০২:৫৪, জুলাই ২২ , ২০১৯, ৬ শ্রাবণ, ১৪২৬
শিরোনাম :

ইরানে হামলায় রেভল্যুশনারি গার্ডের ২৭ সদস্য নিহত


আপডেট:০৫:১৬, ফেব্রুয়ারি ১৪ , ২০১৯
photo

আন্তর্জাতিক ডেস্ক: আত্মঘাতী হামলায় ইরানের বিশেষায়িত সামরিক বাহিনী রেভল্যুশনারি গার্ডের অন্তত ২৭ সদস্য নিহত হয়েছেন। নিরাপত্তা বাহিনীর সদস্যদের বাসকে লক্ষ্য করে চালানো এ হামলায় আহত হয়েছেন আরো ১০ সদস্য।

দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আইআরএনএ (ইরনা) জানিয়েছে, ইরানের দক্ষিণ-পূর্বাঞ্চলে সিসতান-বেলুচিস্তান প্রদেশের মধ্যবর্তী স্থানে আত্মঘাতী গাড়ি বোমা হামলার ঘটনাটি ঘটানো হয়। পাকিস্তান সীমান্তের কাছাকাছি এলাকাটি সশস্ত্র ও মাদক চোরাচালানকারীদের নিয়ন্ত্রণে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম।

সংবাদ মাধ্যম জানায়, নিরাপত্তা বাহিনীর সদস্যদের বহনকারী বাসটি লক্ষ্য করে হামলাকারীরা গাড়ি বোমা হামলা চালায়। এতে বিশেষায়িত বাহিনীর এতো সংখ্যক সদস্যের মৃত্যু হয়। এদিকে টুইটারে হামলার দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন জাইশ আল-আদল।

হামলার এলাকাটি আফিম চোরাচালানের জন্য বিখ্যাত। সেখানে প্রায়ই ইরানের সরকারি বাহিনী ও বেলুচ বিচ্ছিন্নতাবাদীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। মাদক চোরাচালানকারীদের সঙ্গেও সংঘর্ষের ঘটনা ঘটে।

এর আগে জঙ্গি সংগঠনটি প্রধানত পাকিস্তান সীমান্তের কাছে সিস্থান-বেলুচিস্তান প্রদেশে বেশ কয়েকটি হামলা চালিয়েছে। হামলায় মূল লক্ষ্যবস্তু ছিলো নিরাপত্তা বাহিনী।



সাম্প্রতিক খবর

কেবিনেট মেম্বার আমিনা আলীর সাথে কেয়ারার্স এসোসিয়েশনেের নেতৃবৃন্দের সভা

photo লন্ডনবিডিনিউজ২৪ঃ একজন কেয়ারারের সপ্তাহে ১২ ঘন্টা কন্ট্রাক্টের আওতায় প্রতিদিন সকালে ১ ঘন্টা, দুপুরে ৩০ মিনিট আবার বিকেলে ৩০ মিনিট কাজ দিয়ে সারাদিন আটকে রেখে কন্ট্রাক্টের অপব্যবহার না করে এজেন্সি গুলোকে কাজে শিফটিং ব্যবস্থা চালু করে এক শিফটের মধ্যে কন্ট্রাক্টের আওয়ার নিয়ে আনা ও অন্যান্য দাবী নিয়ে গত ১৫ জুলাই সোমবার বিকেল ৬ টায় টাওয়ার হ্যামলেট কাউন্সিলের এডাল্টস,

বিস্তারিত

0 Comments

Add new comment