আজ : ১১:৫০, জুন ১৯ , ২০১৯, ৫ আষাঢ়, ১৪২৬
শিরোনাম :

মুলমানদের স্পর্শকাতর বিষয়ে ওআইসি নিরব থাকতে পারে না: এরদোগান


আপডেট:১০:৪৩, মার্চ ২২ , ২০১৯
photo

আন্তর্জাতিক ডেস্ক: তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান বলেছেন, অধিকৃত গোলান মালভূমিতে ইসরাইলের সার্বভৌমত্বে স্বীকৃতি দিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতিশ্রুতি নিয়ে ওআইসি নিরব থাকতে পারে না।এতে নতুন সংকট তৈরি করবে বলে হুশিয়ারি করে দিয়েছেন তিনি।

শুক্রবার ইস্তানবুলে ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) এক জরুরি বৈঠকে তিনি বলেন, গোলান মালভূমিকে কেন্দ্র করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের গতকালের দুর্ভাগ্যজনক বিবৃতি এ অঞ্চলকে নতুন সংকটের প্রান্তে নিয়ে যাবে।তিনি বলেন, গোলান মালভূমিতে দখলদারিত্ব বৈধকরণ করা হলে তা আমরা মেনে নেব না। এ রকম স্পর্শকাতর বিষয়ে ওআইসি নিরব থাকতে পারে না বলেও মন্তব্য করেছেন এরদোগান।

বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, গোলান মালভূমিতে ইসরাইলের সার্বভৌমত্বের স্বীকৃতি দেয়া উচিত যুক্তরাষ্ট্রের। ১৯৬৭ সালে সিরিয়ার কাছ থেকে মালভূমিটি দখল করে নেয় ইসরাইল।টুইটারে ট্রাম্প বলেন, ৫২ বছর পর, গোলান মালভূমিতে ইসরাইলের সার্বভৌমত্বে স্বীকৃতি দেয়ার সময় এটাই।

মালভূমিটিতে বর্তমানে ২০ হাজার অবৈধ দখলদার বসবাস করছেন। কাজেই এই দখলদারিত্ব কখনোই আন্তর্জাতিক সম্প্রদায় স্বীকৃতি দিতে পারে না।দামেস্ক বলছে, এতে আন্তর্জাতিক আইন লঙ্ঘন হবে।



সাম্প্রতিক খবর

লন্ডনে ডঃ মুরসির গায়েবে জানাজা নামাজ অনুষ্ঠিত

photo স্পেশাল রিপোর্টারঃ মিশরের সাবেক নির্বাচিত প্রেসিডেন্ড, মুসলিম ব্রাদারহুডের নেতা ডঃ মোহাম্মদ মুরসির গায়েবে নামাজে জানাজা বুধবার ১৯ জুন বাদ জোহর পুর্ব লন্ডনের ঐতিহাসিক 'আলতাব আলী পার্ক'এ অনুষ্ঠিত হয়। 'মুসলিম সলিডারিটি ফোরাম' এর ব্যানারে আয়োজিত উক্ত সমাবেশে লন্ডনের সর্বদলীয় আলেম,উলামা,ইমাম ও বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীসহ সর্বস্তরের শত শত মানুষ এতে উপস্থিত ছিলেন। বিশিষ্ট

বিস্তারিত

0 Comments

Add new comment