আজ : ০৯:২৯, জুন ২২ , ২০১৮, ৮ আষাঢ়, ১৪২৫
শিরোনাম :

সৌদি বিমানে এসি নষ্ট , জ্ঞান হারালেন পাকিস্তানি হজ যাত্রীরা


আপডেট:০২:৪৬, সেপ্টেম্বর ১২ , ২০১৭
photo

আন্তর্জাতিক ডেস্কঃ সম্প্রতি সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইনসের একটি হজ ফ্লাইট মদিনা থেকে পাকিস্তানের করাচির উদ্দেশে যাচ্ছিল। কিন্তু যাত্রাপথে মাঝ আকাশে থকতেই অসুস্থ হয়ে পড়েন বিমানটির বেশিরভাগ যাত্রী। কারণ খুঁজে দেখা যায়, বিমানের শীতাতপ নিয়ন্ত্রণব্যবস্থা কাজ করছে না।

জানা গেছে, এই সমস্যার কারণে উড্ডয়নের আগেই তিন ঘণ্টা বিলম্ব হয় এসভি-৭০৬ হজ ফ্লাইটটির। কিন্তু যাত্রায় কোনো ধরণের সমস্যা হবেনা, এমন প্রতিশ্রুতি দিয়েই বিমানে যাত্রী তুলেন এর কর্মীরা। কিন্তু সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা গেছে, উড্ডয়নের কিছুক্ষণ পরেই গরমে অতিষ্ঠ হয়ে পড়েন এর যাত্রীরা। নিশ্বাস নিতে কষ্ট হওয়ায় অচেতন হয়ে পড়েন অনেকে।

ওই ভিডিওতে আরো দেখা গেছে, যাত্রীরা কাগজের লিফলেট পাখা বানিয়ে বাতাস করছেন। কেউ কেউ বের হয়ে যাওয়ার দরজার দিকে এগিয়ে যাচ্ছেন। যাত্রীরা বলেন, ফ্লাইটটিতে বেশির ভাগ নারী ও শিশু যাত্রী ছিল। যাত্রীরা উড়োজাহাজে ঢোকার পর জানতে পারেন, প্লেনটির শীতাতপ নিয়ন্ত্রণের যন্ত্রটি কাজ করছে না। অনেকে এ বিষয়ে অভিযোগ করলে তাদের বলা হয়, অবতরণের আগে বিষয়টি ঠিক করে ফেলা হবে। তবে পুরো যাত্রাপথে এটি ঠিক করা হয়নি বলে যাত্রীরা জানান। দ্য ডন।



সাম্প্রতিক খবর

যুক্তরাজ্যে আইএসের নারী-হামলার পরিকল্পনাকারীরা কারাগারে

photo আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাজ্যে ইসলামিক স্টেটের (আইএস) হয়ে প্রথম পূর্ণাঙ্গ নারী-হামলার পরিকল্পনাকারী সব নারীকে কারাদণ্ড দিয়েছে দেশটির আদালত। মূল পরিকল্পনাকারী রিজলাইন বৌলারকে ন্যূনতম ১৬ বছর কারাভোগের নিমিত্তে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা দেওয়া হয়েছে। সাজাপ্রাপ্ত আরেকজন মরক্কো বংশোদ্ভূত রিজলাইন বৌলারের মা মিনা ডিচ। তাকে ছয় বছর ৯ মাস কারাদণ্ড এবং পাঁচ বছর নজরদারিতে রাখার সাজা

বিস্তারিত

0 Comments

Add new comment