আজ : ০৪:৪৩, নভেম্বর ২২ , ২০১৯, ৭ অগ্রহায়ণ, ১৪২৬
শিরোনাম :

বিশিষ্ট সমাজসেবী ও বৃটেনে মুক্তিযুদ্ধের সংগঠক শামসুল আলম চৌধুরী স্মরণে আলোচনা সভা ও দোয়ার মাহফিল


আপডেট:০৯:২০, অক্টোবর ১৪ , ২০১৯
photo

বিশেষ প্রতিনিধিঃ বৃটেনে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও বিশিষ্ট সমাজসেবী মরহুম শামসুল আলম চৌধুরী স্মরণে নাগরিক স্মরণসভা কমিটি যুক্তরাজ্যের উদ্যোগে গত ১৩ই অক্টোবর রবিবার পূর্ব লণ্ডনের ভ্যালেন্স রোডস্হ হাসন রাজা সেন্টারে এক স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

স্মরণ সভা কমিটির আহ্বায়ক ও বিশিষ্ট শিক্ষাবীদ ড: হাসনাত এম হোসেন এমবিইর সভাপতিত্বে এবং কমিটির সদস্য সচিব ও জনপ্রিয় সংবাদ পাঠক শওকত মাহমুদ টিপুর প্রাণবন্ত পরিচালনায় অনুষ্ঠিত সভায় মরহুম শামসুল আলম চৌধুরীর জীবন ও কর্ম নিয়ে আলোচনা করেন- ব্যারিষ্টার আনিস রহমান এমবিই,নিউহ্যাম কাউন্সিলের ডেপুটি চেয়ার ব্যারিষ্টার নাজির আহমদ,সাবেক ডেপুটি মেয়র ওহিদ আহমদ,বিশিষ্ট শিক্ষাবীদ ও শেরে বাংলার নাতি সৈয়দ মামনুন মোর্শেদ ,ব্যারিষ্টার মনোয়ার হোসেন,প্রবীন সাংবাদিক গাজিউল হাসান খান , স্মরণ সভার অন্যতম সংগঠক সাংবাদিক কে এম আবুতাহের চৌধুরী,ড: কে এম এ মালিক ,মাওলানা আব্দুল কাদের সালেহ, বাংলাদেশের সাবেক প্রেসিডেন্টের সাবেক উপদেষ্টা মোখলেছ চৌধুরী ,কমিটির অর্থ সচিব মাওলানা রফিক আহমদ,ব্যারিষ্টার আবুল মনসুর শাহজাহান,কমিউনিটি নেতা সিরাজুল হক সিরাজ,ড: এম এ আজিজ,সাংবাদিক শামসুল আলম লিটন ,সাংবাদিক উর্মি মাজহার,ইন্জিনিয়ার আফসার উদ্দীন ,শামসুদ্দীন আহমদ খান,রাজনীতিবীদ আব্দুল হামিদ চৌধুরী ,জিএসসি নেতা মীর্জা আসহাব বেগ,মাওলানা শোয়েব আহমদ ,বিশিষ্ট সমাজসেবী রহমান জিলানী ,কাউন্সিলার ফিরোজ গনি,ব্যারিষ্টার তারেক চৌধুরী,কাউন্সিলার ছদরুজ্জামান খান,ডা: আলাউদ্দিন ,ডা: হালিমা বেগম ,মিসেস ফেরদৌস রহমান ,ব্যারিষ্টার খালেদ আলম ,আলহাজ্ব নুর বকশ ,মরহুমের ছেলে আলেক্স প্রমুখ।



সভায় বক্তারা বলেন- মরহুম শামসুল আলম চৌধুরী ছিলেন,
একজন খাঁটি দেশ প্রেমিক,বৃটেনে মুক্তিযুদধের বলিষ্ট সংগঠক,সৎ রাজনীতিবীদ,অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠ, বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্বের অতন্দ্র প্রহরী ও সমাজসেবায় নিবেদিত প্রাণ ব্যক্তিত্ব ।

বক্তারা- সভায় বাংলাদেশ হাই কমিশনের কোন প্রতিনিধি ও বড়
রাজনৈতিক দলের নেতৃবৃন্দ না থাকায় দু:খ প্রকাশ করেন।

সভায় -মরহুমের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।দোয়া পরিচালনা করেন- মাওলানা আব্দুল কাদের সালেহ। সভায় মরহুমের স্ত্রী ও সন্তানেরা উপস্হিত ছিলেন।
অনুষ্ঠানে মরহুম স্মরণে একটি স্মারক প্রকাশ করা হয়।
সভায় শতাধিক সুধী ও কমিউনিটি নেতৃবৃন্দ উপস্হিত ছিলেন।

অন্যান্য বিশিষ্ট ব্যক্তিদের উপস্হিত ছিলেন সুরমার সাবেক সম্পাদক কবি আহমদ ময়েজ ,সলিসিটর বেলাল হোসেন শরীফ,ব্যারিষ্টার আলিমুল হক লিটন,ব্যারিষ্টার আলম,বৃটেনে মুক্তিযুদ্ধের সংগঠক কবি দবিরুল ইসলাম চৌধুরী ও হাজী কলা মিয়া ,কবি শিহাবুজ্জামান কামাল,কবি আবু সুফিয়ান চৌধুরী ,জিএসসি নেতা এম এ আজিজ ও আব্দুল মালিক কুটি,বাংলাদেশ সেন্টারের মুস্তাফিজুর রহমান,গণ স্বাস্হ্য কেন্দ্রের আব্দুল আউয়াল,আব্দুল গাফ্ফার নাসির মিয়া ,আলমগীর খান,রাশেদ আহমদ ,কবি আহমদ কুতুব প্রমুখ ।

সভায় শতাধিক লোকের মধ্যে শিরনী বিতরন করা হয়।
সভার সভাপতি সকলের উপস্থিতির জন্য এবং স্মরণ সভা কমিটিকে অশেষ ধন্যবাদ জানান ।



সাম্প্রতিক খবর

সমরখন্দের সৌন্দর্যে বিমোহিত ব্রিটিশ বাংলাদেশী সাংবাদিকরা

photo তূর্কি মেয়ের একটি তিলের বিনিময়ে মহাকবি হাফিজ যে দুই নগরী দিতে চেয়েছিলেন, তার একটি সমরখন্দের সৌন্দর্য আর স্থাপত্যশিল্প দেখে বিমোহিত হয়েছেন ব্রিটিশ বাংলাদেশী সাংবাদিকরা। বর্তমানে উজবেকিস্থান সফররত ব্রিটিশ বাংলাদেশী সাংবাদিকরা বুধবার সারাদিন সমরখন্দ ও তার আশেপাশের এলাকা পরিদর্শন করেন। সাপ্তাহিক জনমত এর প্রধান সম্পাদক ও লন্ডন বাংলা প্রেসক্লাবের সাবেক সভাপতি সৈয়দ

বিস্তারিত

0 Comments

Add new comment