আজ : ০৪:৪৪, নভেম্বর ২২ , ২০১৯, ৭ অগ্রহায়ণ, ১৪২৬
শিরোনাম :

সালমান শাহ মৃত্যু রহস্য: রুবির পল্টি খাওয়া


আপডেট:০৭:০৪, অগাস্ট ১১ , ২০১৭
photo

এম আর ফারজানা: কথায় আছে না, “বুদ্ধিমানের জন্য ইশারা যথেষ্ট” রাবেয়া সুলতানা রুবি প্রথম যে ভিডিও ক্লিপ আপলোড করেছেন সেখানে তিনি সালমান শাহ হত্যা সম্পর্কে যে কথা গুলো বলেছেন আমার কাছে সে গুলো সত্য মনে হয়েছে।

এখন রুবি তার অবস্থান থেকে সরে এসে বলছেন ঐ ভিডিও ক্লিপে যা বলেছেন সে গুলো মিথ্যা, তিনি অসুস্থ ছিলেন। বরং এখন রুবি ভিডিও তে যে কথা গুলো বলছেন সেগুলোই মিথ্যা বলে মনে হচ্ছে।

  • তিনি যে অসুস্থ নন তার বড় প্রমাণ হল তিনি জব করেন। আমেরিকার মত জায়গায় কোন অসুস্থ লোককে কেউ জবে রাখবে না।
  • কোন পাগল এভাবে গুছিয়ে কথা বলতে পারে না। পাগলরা অন্যদের পাগল ভাবে নিজেদের না। কিন্তু রুবি বলছেন তিনি কি বলেছেন ঐ সময়টাতে তার মাথা ঠিক ছিল না। তিনি অসুস্থ ছিলেন, তাহলে তিনি অতীতের এত কথা মনে রাখলেন কিভাবে?
  • এমনও হতে পারে রুবি ভাবছেন বয়স হয়েছে কখন মরে যাই কে জানে! অন্তত সত্য কথাগুলো বলে যাই। তার মাঝে অপরাধ বোধ কাজ করছিল। তাই প্রথম ভিডিওটা আপলোড করেছেন।
  • এখন রুবি তার বক্তব্য থেকে সরে আসছেন পরিবারের চাপে পড়ে। তার স্বামী হয়ত বুঝিয়েছে আমি ফেঁসে গেলে তুমিও ফেঁসে যাবা, তোমারও রেহাই নেই, তুমিও আসামী। তাকে হয়ত ইমোশনালী বুঝিয়েছেন তার স্বামী। তাই আগের অবস্থান থেকে সরে আসা।
  • একটা বিষয় স্পষ্ট যে সালমান শাহ খুন হয়েছিলেন। সেই খুনিদের সাথে রাবেয়া সুলতানা রুবির সম্পর্ক ভালো ছিল এতদিন, এখন কোন কারণে সম্পর্কে ভাঙ্গন ধরেছে তাই তার প্রথম ভিডিও আপলোড। পরবর্তিতে হয়ত খুনিরা বলেছে তুমি আমাদের ফাঁসালে তোমারও রক্ষা নাই। তাই রুবি ভয় পেয়ে গেছে এবং পরের ভিডিও আপলোড করেছে।
  • রুবি কিন্তু একটা কথা বার বার বলছিল যে আমি হচ্ছি লাস্ট পারসন যে কিনা সালমান শাহ খুনের একমাত্র সাক্ষী, যে বেঁচে আছে। তিনি হয়ত এখন নিরাপত্তাহীনতায় ভুগছেন। তাকে হয়ত থ্রেট দেওয়া হয়েছে।
  • আমার কাছে মনে হচ্ছে রুবি, মহিলা এমন এক অবস্থানে আছে না পারছে পরিবার ছাড়তে, না পাড়ছে সাক্ষী দিতে। কারণ সেও আসামী। আসলে সে নিজেই নিজের ফাঁদে আটকে গেছে।

তিনি অসুস্থ বা পাগল এটা আমি বিশ্বাস করি না। বর্তমান তার যে অবস্থান কোন অসুস্থ বা পাগলের তা হতে পারে না। তবে তিনি মিথ্যা বলছেন এখন। সেটা চাপে পড়ে হতে পারে, বা তাকে মোটা অংকের টাকা দেওয়া হয়েছেন আগের অবস্থান থেকে সরে আসার জন্য।

বা এমন ও হতে পারে রুবি প্ল্যান করে প্রথম ভিডিও আপলোড করেছেন যে আমি সত্যটা বলে দেই তারা পারলে বিচার করুক। এরপর আমি আমার অবস্থা থেকে সরে যাবো।

আমি শুধু আমার ধারনা গুলো লিখলাম। আমার ধারনা শতভাগ সঠিক না’ও হতে পারে।

লেখক: অনলাইন অ্যাক্টিভিস্ট
নিউজার্সি, যুক্তরাষ্ট্র
১০ অগাস্ট ২০১৭।

( মতামতের জন্য সম্পাদক দায়ী নন)

Posted in মতামত


সাম্প্রতিক খবর

সমরখন্দের সৌন্দর্যে বিমোহিত ব্রিটিশ বাংলাদেশী সাংবাদিকরা

photo তূর্কি মেয়ের একটি তিলের বিনিময়ে মহাকবি হাফিজ যে দুই নগরী দিতে চেয়েছিলেন, তার একটি সমরখন্দের সৌন্দর্য আর স্থাপত্যশিল্প দেখে বিমোহিত হয়েছেন ব্রিটিশ বাংলাদেশী সাংবাদিকরা। বর্তমানে উজবেকিস্থান সফররত ব্রিটিশ বাংলাদেশী সাংবাদিকরা বুধবার সারাদিন সমরখন্দ ও তার আশেপাশের এলাকা পরিদর্শন করেন। সাপ্তাহিক জনমত এর প্রধান সম্পাদক ও লন্ডন বাংলা প্রেসক্লাবের সাবেক সভাপতি সৈয়দ

বিস্তারিত

0 Comments

Add new comment