আজ : ০৬:৪৯, সেপ্টেম্বর ২৫ , ২০১৮, ১০ আশ্বিন, ১৪২৫
শিরোনাম :

শাকিব-অপুর বিচ্ছেদ কার্যকর


আপডেট:০৯:৪১, মার্চ ১২ , ২০১৮
photo

বিনোদন ডেস্ক: আনুষ্ঠানিকভাবে বিবাহবিচ্ছেদ হয়ে গেলো তারকা দম্পতি শাকিব খান-অপু বিশ্বাসের। সোমবার ১২ মার্চ থেকে তারা আর স্বামী-স্ত্রী নন। এমনটাই দাবি ঢাকা উত্তর সিটি করপোরেশন অঞ্চল ৩-এর নির্বাহী কর্মকর্তা হেমায়েত হোসেন।

হেমায়েত হোসেন বলেন, ‘তাদের তালাক বিষয়ে তৃতীয় ও শেষ শুনানি ছিল আজ। আপস-মীমাংসার জন্য শাকিব-অপুকে ডাকা হয়েছিল। এর আগে ১২ জানুয়ারি ও ১২ ফেব্রুয়ারি তাদের ডাকা হয়।

তিনি আরও বলেন, ১২ জানুয়ারি অপু বিশ্বাস উপস্থিত হলেও অন্য দুটি তারিখে তিনি আসেননি। আর শাকিব খান কোনো তারিখেই উপস্থিত হননি। বিধিবদ্ধ সময়সীমা ৯০ দিন উত্তীর্ণ হওয়ায় সালিস মামলার আজ নিষ্পত্তি হয়েছে। আজ থেকে তালাক কার্যকর হচ্ছে।

শাকিবের আইনজীবী বলেন, শাকিবের পক্ষে ‘২২ নভেম্বর ২০১৭’ তারিখে তিনি অপুকে ও ঢাকা উত্তর সিটি করপোরেশনকে তালাকের লিখিত নোটিশ প্রেরণ করেন।

আইনের বিধান মোতাবেক, ৯০ দিন সময় গণনা ওই ২২ নভেম্বর থেকেই শুরু হয়েছে। যেহেতু তালাকটি সমঝোতা বা অন্যভাবে প্রত্যাহার হয়নি, সে হিসাবে ‘২০১৮ সালের ২০ ফেব্রুয়ারি’ ৯০ দিন (নভেম্বর ’১৭-এর ৮ দিন + ডিসেম্বর ’১৭-এর ৩১ দিন + জানুয়ারি ’১৮-এর ৩১ দিন + ফেব্রুয়ারি ’১৮-এর ২০ দিন = ৯০ দিন) পূরণ হয়েছে এবং ২০১৮ সালের ২১ ফেব্রুয়ারি শাকিব-অপুর তালাক কার্যকর হয়েছে।

গত বছর ২২ নভেম্বর শাকিব খান তার আইনজীবী শেখ সিরাজুল ইসলামের মাধ্যমে অপুর কাছে তালাকের নোটিশ পাঠান। একই সঙ্গে তিনি শাকিব খানের পক্ষে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র কার্যালয়, অপু বিশ্বাসের ঢাকার নিকেতনের বাসা এবং বগুড়ার ঠিকানায়ও তালাকের এই নোটিশ পাঠান।

২০০৮ সালের ১৮ এপ্রিল গোপনে বিয়ে করেন দেশীয় ছবির জনপ্রিয় জুটি শাকিব খান ও অপু বিশ্বাস। ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর জন্ম হয় তাদের একমাত্র সন্তান আব্রাম খান জয়।

শাকিব-অপু দুজনেই সন্তানের জন্মের বিষয়টি গোপন রাখেন। গত বছর ১০ এপ্রিলে একটি টিভি চ্যানেলের সরাসরি অনুষ্ঠানে এসে বিয়ে ও সন্তানের খবর ফাঁস করেন অপু বিশ্বাস। এ সময় তার সঙ্গে ছিল ছয় মাস বয়সী ছেলে আব্রাম। বিয়ের খবর জনসমক্ষে আসার পর দুজনের সম্পর্কের টানাপোড়েন তৈরি হয়। শেষ পর্যন্ত ভেঙেই গেলো এই দম্পতির সংসার।

সম্প্রতি দেশে এলেও ডিভোর্সের বিষয়ে গণমাধ্যমে কোনো মন্তব্য করতে চাননি শাকিব খান। অন্যদিকে অপু বিশ্বাসও প্রথমে সংসার টেকানোর চেষ্টা করলেও পরে হাল ছেড়ে দেন।



সাম্প্রতিক খবর

শিক্ষা খাতে আরও বেশি বেসরকারি বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

photo আন্তর্জাতিক ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, শিক্ষাখাতের উন্নয়নের জন্য আরও বেশি বেসরকারি বিনিয়োগ প্রয়োজন। শিক্ষাখাতে অর্থায়নের যে শূন্যতা বিরাজ করছে, তা প্রচলিত সহযোগিতা দিয়ে পূরণ করা সম্ভব হবে না। সোমবার (২৪ সেপ্টেম্বর) নিউ ইয়র্কে জাতিসংঘ সদর দফতরে শিক্ষার জন্য আন্তর্জাতিক আর্থিক সুবিধাবিষয়ক উচ্চ পর্যায়ের এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। জাতিসংঘের বৈশ্বিক শিক্ষাবিষয়ক

বিস্তারিত

0 Comments

Add new comment