আজ : ০৯:৪৫, অগাস্ট ২৪ , ২০১৯, ৯ ভাদ্র, ১৪২৬
শিরোনাম :

টাওয়ার হ্যামলেটসে স্পেশাল নিডস বাজেট ঘাটতির পরিমান ৭.৭ মিলিয়ন পাউন্ড


আপডেট:০৮:০১, এপ্রিল ২৪ , ২০১৯
photo

লন্ডনবিডিনিউজ২৪ : টাওয়ার হ্যামলেটস কাউন্সিলে স্পেশাল নিডস বাজেট ঘাটতির পরিমান গিয়ে দাঁড়িয়েছে ৭.৭ মিলিয়ন পাউন্ড। টাওয়ার হ্যামলেটসে ২০১৫ সালের পর স্পেশাল নিডস শিশুদের সংখ্যা ২৫% বাড়লেও এই অনুপাতে সরকার বাজেট না বাড়ানোর কারনে এই ঘাটতি সৃষ্টি হয়েছে।

ন্যাশনাল এডুকেশন ইউনিয়ন এর এক সাম্প্রতিক গবেষনায় এই তথ্য উঠে এসেছে। তাদের তথ্য মতে টাওয়ার হ্যামলেটসের মতো সারা দেশেও এই খাতে বাজেট ঘাটতি ঘটেছে। স্পেশাল এডুকেশনাল নিডস খাতে সারা দেশে ব্যয় ৩৩% বৃদ্ধির কারনে বাজেট ঘাটতির পরিমান এখন ১.২ বিলিয়ন পাউন্ড। অর্থাৎ ২০১৫ সালের পর সরকার সারাদেশে ব্যয় বৃদ্ধি সত্ত্বেও বাজেট বৃদ্ধি করেনি।

এব্যাপারে টাওয়ার হ্যামলেটসের মেয়র জন বিগস এক বিবৃতিতে বলেন, টাওয়ার হ্যামলেটস তথা সারা দেশে স্পেশাল নিডস ফান্ডিং সংকটের মুখে পতিত হয়েছে। সরকার এর চাহিদার সাথে তাল মেলাতে সম্পূর্নভাবে ব্যর্থ হয়েছে। কাউন্সিলগুলোর জন্য এটা একটা অতিরিক্ত চাপ। কারন অন্যান্য বাজেট কাটের কারনে এমনিতেই আমরা চাপের মধ্যে রয়েছি। এর সাথে এটি যোগ হওয়ায় আমরা আরেক দফা চাপের মুখে। মেয়র বলেন, এই সার্ভিস সমাজের সবচাইতে অসহায়দের সহায়তা করে থাকে। আর এজন্য সরকারের উচিৎএর চাহিদার সাথে তাল মিলিয়ে বাজেট বরাদ্দ দেয়া।

কেবিনেট মেম্বার ফর চিলন্ড্রেন, স্কুল এন্ড ইয়ং পিপল কাউন্সিলার ড্যানি হ্যাসেল বলেন, এটি একটি জাতীয় লজ্জা বিষয় যে টোরী সরকার এমন একটি গুরুত্বপূর্ন বিষয়ে যথাযথ সাপোর্ট দিতে ব্যর্থ হচ্ছে। স্পেশাল নিডস ফান্ডিং কমার কারনে আমরা আসন্ন চ্যালেঞ্জগুলো নিয়ে পিতামাতা এবং অন্যান্য বাসিন্দাদের সাথে কথা বলবো। এই ব্যাপক বাজেট কাটের বিপরীতে বাসিন্দাদের সর্বোচ্চ সেবা অব্যাহত রাখাটাই আমাদের টার্গেট।



সাম্প্রতিক খবর

সিলেটের প্রবীণ কমিউনিটি ব্যক্তিত্ব ও সমাজসেবি গোলাম রব্বানি চৌধুরীর ইন্তেকাল

photo লন্ডনবিডিনিউজঃ সিলেটের খুরুমখলা নিবাসি প্রবীণ কমিউনিটি ব্যক্তিত্ব ও বিশিষ্ট সমাজসেবি গোলাম রব্বানি গত ১৭ আগস্ট ইন্তেকাল করেন। গোলাম রব্বানী চৌধুরী (আমুদ মিয়া), তার এলাকায় একজন সুপরিচিত ব্যাক্তি ছিলেন। তিনি সামাজিক, রাজনৈতিক বিভিন্ন সংগঠনের সাথে সস্পৃক্ত ছিলেন। তিনি মানুষের সুখে,দুখে আজীবন পাশে থাকতেন এবং মানুষকে বিভিন্ন ভাবে সাহায্যে, সহযোগিতা করতেন। তার মৃত্যুর সংবাদ

বিস্তারিত

0 Comments

Add new comment