আজ : ০১:৩০, সেপ্টেম্বর ১৬ , ২০১৯, ১ আশ্বিন, ১৪২৬
শিরোনাম :

শেখ হাসিনার অধীনে নির্বাচনে যাওয়ার কথা বলেননি ড. কামাল: আবদুর রব


আপডেট:০৪:২৫, সেপ্টেম্বর ২৪ , ২০১৮
photo

ঢাকা সংবাদদাতা: ‘জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক, সংবিধান প্রণেতা ও বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেন শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের অধীনে নির্বাচনে যাওয়ার কথা বলেননি। তিনি বলেছেন, পৃথিবীর কিছু দেশে দলীয় সরকারের অধীনে নির্বাচনে যাওয়ার নজির আছে, তবে ওই সরকারগুলো জনগণের ভোটে নির্বাচিত এবং ওখানে গণতন্ত্র প্রতিষ্ঠিত। ওইসব দেশে নির্বাচন কমিশন আজ্ঞাবহ নয়। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। সেকারণে এই সরকারের প্রতি কারো আস্থা নেই এবং এই সরকারের অধীনে নির্বাচনে যাওয়ার কোন সুযোগ নেই।’

আজ (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঢাকার মতিঝিলে অনুষ্ঠিত জাতীয় ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্টের এক বৈঠকে এসব কথা হয়। বৈঠক শেষে ডেএসডির সভাপতি ও সাবেক মন্ত্রী আ স ম আবদুর রব এ কথা বলেন। তিনি বলেন, গতকাল একটি আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে ড. কামাল হোসেনের বক্তব্যের বরাত দিয়ে একটি সংবাদ প্রকাশিত হয়, ওই সংবাদের প্রেক্ষিতে আজকের বৈঠকে এসব কথা হয়।

আ স ম আবদুর রব বলেন, জনগণকে ভোট দেয়ার সুযোগ দিতে হলে নির্বাচনকালীন একটি নিরপেক্ষ সরকারের কোন বিকল্প নেই। জাতীয় ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্ট এর বিকল্প কিছু ভাবছে না।

জেএসডি সভাপতি আরও বলেন, আগামী দিনে আন্দোলন-সংগ্রাম সহ নানা কর্মসূচী পালনের লক্ষ্যে লিয়াজো কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে জাতীয় ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্ট। আজ সন্ধ্যায় মতিঝিলে অনুষ্ঠিত এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠকের পর তিনি জানান, ভবিষ্যতে ঐক্যবদ্ধ নানা কর্মসূচী গ্রহণ করা হবে। কর্মসূচী গ্রহণ ও বাস্তবায়নের লক্ষ্যে একটি লিয়াজো কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। তবে এই কমিটিতে কারা থাকবেন, কার কি দায়িত্ব থাকবে সে বিষয়ে আজ কোন সিদ্ধান্ত হয়নি। আগামীকাল মঙ্গলবার বিকেলে আবারও বৈঠক হবে, সেই বৈঠকে বাকী সিদ্ধান্ত হবে।

এছাড়া আজকের বৈঠকে ডিজিটাল নিরাপত্তা আইন পাশের নিন্দা জানানো হয় বৈঠক থেকে। একইসঙ্গে এই আইন বাতিলের দাবিও জানানো হয় বলে জানান ডেএসডির সভাপতি আ স ম আবদুর রব।



সাম্প্রতিক খবর

পুর্ব লন্ডনে স্যার জনক্যাস স্কুলের প্রাক্তন ছাত্রদের পুনর্মিলনী

photo লন্ডনবিডিনিউজ২৪ঃ গত রবিবার ১৫ অক্টোবর: পুর্ব লন্ডনের ডকল্যান্ড এলাকার একটি হলরুমে অনুষ্ঠিত হয়ে গেল স্যার জনক্যাস স্কুলের প্রাক্তন ছাত্রদের এক মিলন মেলা। আশির দশকে যারা এ স্কুলে লেখা পড়া করেছিলেন তাদের নিয়ে ছিল এই আয়োজন। পুর্ব লন্ডন ও বিভিন্ন এলাকা এবং এসেক্সের, কেন্ট, ও ব্রিস্টলসহ বৃটেনে ছডিয়ে ছিটিয়ে থাকা প্রায় ৮০ জন ছাত্র এতে ঊপস্তিত হন। গত কয়েক বছর থেকে এই অনুষ্ঠানটি

বিস্তারিত

0 Comments

Add new comment