আজ : ০৩:০৪, সেপ্টেম্বর ২২ , ২০১৮, ৭ আশ্বিন, ১৪২৫
শিরোনাম :

‘১৩ দফার আলোকে সার্চ কমিটিতে নাম দিয়েছে বিএনপি’


আপডেট:১০:১৩, জানুয়ারি ৩১ , ২০১৭
photo

ঢাকা সংবাদদাতা: নির্বাচন কমিশন গঠন নিয়ে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ঘোষিত ১৩ দফার আলোকে সার্চ কমিটিতে পাঁচজনের নাম দিয়েছে দলটি।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিবের (প্রশাসন ও বিধি) কাছে নামের তালিকা জমা দেয়ার পর বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কথা জানান।

বেলা ১১টার দিকে সার্চ কমিটির কাছে নামের তালিকা জমা দেয়ার কথা থাকলেও দেরিতে নাম জমা দেয় বিএনপি। তবে কাদের নাম দেয়া হয়েছে তা জানাননি রিজভী।

রিজভী বলেন, হাইকমান্ডের দেয়া খামের মুখ বন্ধ থাকায় তাদের নাম বলতে পারছি না। তবে যে পাঁচজনের নাম দেয়া হয়েছে, দেশের গণতন্ত্র ও স্থিতিশীলতা রক্ষায় এসব নাম ভূমিকা রাখবে। এসব নাম বিএনপি চেয়ারপারসনের দেয়া ১৩ দফার প্রতিফলন ঘটেছে বলেও জানান তিনি।

গত ১৮ নভেম্বর সংবাদ সম্মেলন করে সব রাজনৈতিক দলের ঐকমত্যের ভিত্তিতে নির্বাচন কমিশন গঠনের প্রস্তাব দেন বেগম খালেদা জিয়া। আগামী জাতীয় সংসদ নির্বাচন নিরপেক্ষ, অবাধ ও সুষ্ঠু করতে ১৩টি প্রস্তাবও তুলে ধরেন তিনি।

পরবর্তীতে তারা এই প্রস্তাব রাষ্ট্রপতির কাছে পাঠায়। এবং রাষ্ট্রপতির আহ্বানে সাড়া দিয়ে নির্বাচন কমিশন নিয়ে বঙ্গভবনে আয়োজিত সংলাপেও ১৩ দফার কথা বলেন।



সাম্প্রতিক খবর

দেশের মানুষ চায় সুশাসন নিশ্চিত হোক

photo ঢাকা সংবাদদাতা: গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, দেশের মানুষ সুশাসন চায়। শনিবার (২২ সেপ্টেম্বর) নাগরিক সমাবেশে সূচনা বক্তব্যে তিনি এ কথা বলেন। ঢাকা মহানগর নাট্যমঞ্চে ‘কার্যকর গণতন্ত্র, আইনের শাসন ও জনগণের ভোটের অধিকার নিশ্চিত করার লক্ষ্যে জাতীয় ঐক্য গড়ে তুলুন’ শীর্ষক এ সমাবেশের আয়োজন করেছে জাতীয় ঐক্য প্রক্রিয়া। ড. কামাল হোসেন বলেন, ‘দেশের জনগণের চলাফেরার স্বাধীনতা

বিস্তারিত

0 Comments

Add new comment