আজ : ১১:০১, জুন ২৫ , ২০১৯, ১১ আষাঢ়, ১৪২৬
শিরোনাম :

আগের পাঁচ উপদেষ্টাকে আবারও নিয়োগ দিয়েছেন প্রধানমন্ত্রী


আপডেট:০২:৫৪, জানুয়ারি ১৪ , ২০১৯
photo

ঢাকা সংবাদদাতা: আগের পাঁচ উপদেষ্টাকে আবারও নিয়োগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (১৩ জানুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়।পুনরায় নিয়োগ পাওয়া পাঁচ উপদেষ্টা হলেন এইচ টি ইমাম, ড. মশিউর রহমান, ড. গওহর রিজভী, ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী এবং মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক।

এর আগে এই পাঁচজন যে বিষয়ের উপদেষ্টা ছিলেন এবারও তাই থাকবেন। অর্থাৎ প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করবেন এইচ টি ইমান, অর্থনৈতিক উপদেষ্টা হিসেবেই থাকছেন ড. মসিউর রহমান, আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী; বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টার দায়িত্ব পালন করবেন ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী এবং নিরাপত্তা উপদেষ্টা হিসেবে থাকছেন অবসরপ্রাপ্ত মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, উপদেষ্টা পদে থাকাকালীন তারা মন্ত্রীর পদমর্যাদা, বেতন-ভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন।এর আগে, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা আরেক প্রজ্ঞাপনে আগের বারের দায়িত্ব থেকে তাদের অব্যাহতি দেওয়া হয়। পরে আরেকটি প্রজ্ঞাপনের মাধ্যমে তাদের নতুন করে নিয়োগ দেওয়া হয়।রাষ্ট্রপতির আদেশক্রমে দুটি প্রজ্ঞাপনেই সই করেছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।



সাম্প্রতিক খবর

যুক্তরাজ্যের বার্মিংহাম সিটি যুবদলের বিক্ষোভ সমাবেশ

photo আব্দুল হামিদ খান সুমেদ:-বাংলাদেশের সাবেক তিনবারের প্রধানমন্ত্রী,গণতন্ত্র পুনঃউদ্ধার আন্দোলনে আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অবিলম্বে নিঃশর্ত মুক্তি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান এর উপর রাজনৈতিক প্রতিহিংসামূলক মিথ্যা মামলা ও ষড়যন্ত্রের প্রতিবাদে যুক্তরাজ্যের বার্মিংহাম সিটি যুবদলের উদ্যোগে গত সোমবার স্থানীয় ইকবাল বেঙ্কুইটিং হলে এক বিক্ষোভ

বিস্তারিত

0 Comments

Add new comment