আজ : ০৪:৪২, মার্চ ২৩ , ২০১৯, ৯ চৈত্র, ১৪২৫
শিরোনাম :

আগের পাঁচ উপদেষ্টাকে আবারও নিয়োগ দিয়েছেন প্রধানমন্ত্রী


আপডেট:০২:৫৪, জানুয়ারি ১৪ , ২০১৯
photo

ঢাকা সংবাদদাতা: আগের পাঁচ উপদেষ্টাকে আবারও নিয়োগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (১৩ জানুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়।পুনরায় নিয়োগ পাওয়া পাঁচ উপদেষ্টা হলেন এইচ টি ইমাম, ড. মশিউর রহমান, ড. গওহর রিজভী, ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী এবং মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক।

এর আগে এই পাঁচজন যে বিষয়ের উপদেষ্টা ছিলেন এবারও তাই থাকবেন। অর্থাৎ প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করবেন এইচ টি ইমান, অর্থনৈতিক উপদেষ্টা হিসেবেই থাকছেন ড. মসিউর রহমান, আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী; বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টার দায়িত্ব পালন করবেন ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী এবং নিরাপত্তা উপদেষ্টা হিসেবে থাকছেন অবসরপ্রাপ্ত মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, উপদেষ্টা পদে থাকাকালীন তারা মন্ত্রীর পদমর্যাদা, বেতন-ভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন।এর আগে, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা আরেক প্রজ্ঞাপনে আগের বারের দায়িত্ব থেকে তাদের অব্যাহতি দেওয়া হয়। পরে আরেকটি প্রজ্ঞাপনের মাধ্যমে তাদের নতুন করে নিয়োগ দেওয়া হয়।রাষ্ট্রপতির আদেশক্রমে দুটি প্রজ্ঞাপনেই সই করেছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।



সাম্প্রতিক খবর

এবার চালক-হেলপার মিলে সিকৃবি শিক্ষার্থী ওয়াসিমকে বাসচাপা দিয়ে হত্যা

photo সিলেট প্রতিবেদক: ঢাকা-সিলেট মহাসড়কের শেরপুরে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) এক শিক্ষার্থীকে হত্যা করেছে বাসটির চালক ও তার সহকারী।নিহত ছাত্রের নাম ওয়াসিম আফনান। তিনি সিকৃবির বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের চতুর্থ বষের ছাত্র। তার বাড়ি হবিগঞ্জে নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়ন রুদ্র গ্রামে। তার বাবার নাম মো. আবু জাহেদ

বিস্তারিত

0 Comments

Add new comment