আজ : ০১:২৬, সেপ্টেম্বর ১৭ , ২০১৯, ২ আশ্বিন, ১৪২৬
শিরোনাম :

রেনেসাঁ সাহিত্য মজলিশের আলোচনা সভা অনুষ্ঠিত


আপডেট:০৫:০৯, অক্টোবর ২৭ , ২০১৫
photo

লন্ডনবিডিনিউজ২৪: সোমবার ২৬ অক্টোবর পবিত্র আশুরা এবং কবি ফররুখ আহমদের ৪১ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে পূর্ব লন্ডনের ভেলেন্স রোডের একটি হলে’ রেনেসাঁ সাহিত্য মজলিশ ইউকের এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি কবি মোঃ রহমত আলী পাতনীর সভাপতিত্বে এবং সেক্রেটারি কবি শিহাবুজ্জামান কামালের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় পবিত্র আশুরার তাৎপর্য এবং কবি ফররুখ আহমদের জীবন এবং সাহিত্য কর্মনিয়ে আমন্ত্রিত অতিথিদের মধ্যে আলোচনা রাখেন বিশিষ্ট কমিউনিটি নেতা সাপ্তাহিক লন্ডন বাংলার সম্পাদক সাংবাদিক কে এম আবুতাহের চৌধুরী, কবি ফররুখ ফাউণ্ডেশন যুক্তরাজ্যের সভাপতি মাওলানা রফিক আহমদ রফিক, বিশিষ্ট লেখক ও কবি ডঃ আমান উল্লাহ অশ্রু, কমিউনিটি নেতা আলহাজ মোঃ নুর বখস, প্রবীণ লেখক শাহ্‌ এনায়েত করিম, জিএসসির ভাইস চেয়ার আলহাজ ইসবা উদ্দিন, কমিউনিটি নেতা মোঃ ফারুক মিয়া, খিজিরুল ইসলাম প্রমুখ ।

অনুষ্ঠানে কবি ফররুখ আহমদের কবিতা আবৃত্তি করেন বিশিষ্ট সাংবাদিক ‘গ্লোবল নিউজ ২৪এর’ সম্পাদক নাজমুল হোসেন, স্বরচিত কবিতা আবৃত্তি করেন কবি মোঃ রহমত আলী পাতনী, , কবি মোহাম্মদ মুহিদ, শিহাবুজ্জামান কামাল প্রমুখ। সভায় রেনেসাঁর পক্ষ থেকে একটি কাব্য গ্রন্থ প্রকাশের উদ্যোগ গ্রহণ করা হয়। আগ্রহী লেখকদেরকে আগামী ৩১শে নভেম্বরের মধ্যে লেখা পাঠাতে বলা হয়েছে। লেখা পাঠাবার ঠিকানাঃ এস জামান, ৫সি মাডেল স্ট্রীট। ফিল্ড গেইট ম্যানশন।



সাম্প্রতিক খবর

লন্ডনে সফল ভাবে সম্পন্ন হলো গোলাপগঞ্জ উৎসব

photo লন্ডনবিডিনিউজ২৪ঃ দীর্ঘ তিন মাসের অক্লান্ত পরিশ্রম ও প্রতীক্ষার অবসান ঘটিয়ে ১৫ সেপ্টেম্বর রোববার সফল ভাবে সম্পন্ন হলো গোলাপগঞ্জ উৎসব যুক্তরাজ্য-২০১৯। ব্রিটেনের ইতিহাসে এই প্রথমবারের মতো প্রায় ৫০টির মতো সংগঠন ও বিলেতের বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার গোলাপগঞ্জবাসীদের অংশগ্রহণের মাধ্যমে উৎসব মুখর পরিবেশে পূর্ব লন্ডনের ঐতিহাসিক ব্রাডি আর্ট সেন্টারে উৎসবটি সম্পন্ন হয়। পূর্ব

বিস্তারিত

0 Comments

Add new comment