আজ : ০৬:৩৭, জুন ১৫ , ২০২১, ১ আষাঢ়, ১৪২৮
শিরোনাম :

রেনেসাঁ সাহিত্য মজলিশের মাসিক সাহিত্য সভা অনুষ্ঠিত


আপডেট:০৭:২৭, ডিসেম্বর ২ , ২০১৫
photo

লন্ডনবিডিনিউজ২৪: সোমবার ৩০ নভেম্বর পূর্ব লন্ডনের ভেলেন্স রোডের একটি হলে’ রেনেসাঁ সাহিত্য মজলিশ ইউকের মাসিক সাহিত্য সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি কবি মোঃ রহমত আলী পাতনীর সভাপতিত্বে এবং সেক্রেটারি কবি শিহাবুজ্জামান কামালের সঞ্চালনায় অনুষ্ঠিত সভার প্রথম পর্বে সাংগঠনিক নানা বিষয়ে পরামর্শ মূলক বক্তব্য রাখেন বিশিষ্ট কমিউনিটি নেতা সাপ্তাহিক লন্ডন বাংলার সম্পাদক সাংবাদিক কে এম আবুতাহের চৌধুরী, বিশিষ্ট লেখক, গবেষক ও কবি ডঃ আমান উল্লাহ অশ্রু, রেনেসাঁর সহসভাপতি মাওলানা আবুল হাসানাত চৌধুরী, বিশিষ্ট আলেম সৈয়দ মাওলানা রেজাউল হক, কমিউনিটি নেতা আলহাজ মোঃ নুর বখস, হবিগঞ্জ ডেভলাপমেন্ট এসোসিয়েশনের সভাপতি এম এ আজিজ, বিশিষ্ট সংগঠক শেখ ফারুক আহমদ, সাংবাদিক ও লেখক মাহবুব আলী খানসুর, জিএসসি ইস্ট লন্ডন শাখার সেক্রেটারি আব্দুল মালিক কুটি, প্রবীণ লেখক শাহ্‌ এনায়েত করিম, কমিউনিটি নেতা মোঃ ফারুক মিয়া, আলহাজ মোঃ তোহা মোস্তফা, খিজিরুল ইসলাম প্রমুখ। সভায় অতিসম্প্রতি রেনেসাঁর সেক্রেটারি কবি শিহাবুজ্জামান কামাল বাংলাদেশ রিপোর্টারস ফোরাম ঢাকা কর্তৃক ‘ শের ই বাংলা এ কে ফজলুল হক স্বর্ণপদক’ প্রাপ্তিতে লেখককে অভিনন্দন জানানো হয় এবং আগামিতে এব্যাপারে বর্ধিত আকারে একটি অনুষ্ঠান করার প্রস্থাব গৃহীত হয়।

অনুষ্ঠানে কবিতা ও ইসলামী সঙ্গীত পরিবেশন করেন কবি মোঃ রহমত আলী পাতনী, , কবি শেখ মোঃ জাবেদ আলী, লেখক শরাফত আলী, কবি মোহাম্মদ মুহিদ, শিহাবুজ্জামান কামাল প্রমুখ। সভায় রেনেসাঁর পক্ষ থেকে একটি স্বারক গ্রন্থ প্রকাশের উদ্যোগ গ্রহণ করা হয় এবং এব্যাপারে আগ্রহী লেখকদেরকে শীঘ্র লেখা পাঠাতে বলা হয়েছে। সভায় অতিসম্প্রতি বিশিষ্ট সাহিত্যিক,সাংবাদিক এবং সুন্দরবন সমর্থক কমিটি বাংলাদেশের চেয়ারম্যান আলহাজ মুহাম্মদ লিয়াকত আলীর ইন্তেকালে রেনেসাঁর পক্ষ থেকে গভীর শোক প্রকাশ এবং তাঁর বিদেহী আত্নার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।



সাম্প্রতিক খবর

হাফিজ ফয়জুল করীম রেদয়ান এর পিএইচডি অর্জন

photo লন্ডনবিডিনিউজ২৪: অতিসম্প্রতি লন্ডনের 'সোয়াস ইউনিভার্সিটি' থেকে পিএইচডি অর্জন করেছেন হাফিজ ফয়জুল করিম রেদয়ান। তাঁর থিসিস এর বিষয় ছিল 'জেন্ডার রিলেশন ইন দ‍্যা কুরআন'। ড: রেদয়ান পুর্ব লন্ডনের বেথনাল গ্রীন এলাকার বিশিষ্ট আলেম মাওলানা মোহাম্মদ রেজাউল করিম ও মিসেস ফাতিমা নুর করীমের জৈষ্ট পুত্র। তাঁর গ্রামের বাড়ি সিলেটের গোলাপ গঞ্জ উপজেলার ১১নং শরীফ গঞ্জ ইউনিয়নের মেহেরপুর। ড:

বিস্তারিত

0 Comments

Add new comment