আজ : ০৩:১৭, এপ্রিল ১৯ , ২০১৯, ৬ বৈশাখ, ১৪২৬
শিরোনাম :

ইরানে ইসলামি বিপ্লবের ৪০ বছর পূর্তিতে লাখো মানুষের ঢল


আপডেট:০৫:৩৯, ফেব্রুয়ারি ১১ , ২০১৯
photo

আন্তর্জাতিক ডেস্ক: ইরানে আজ সোমবার ইসলামি বিপ্লবের ৪০ বছর পূরণ হলো। এ উপলক্ষে সোমবার ইরানে পালিত হচ্ছে ইসলামি বিপ্লবের বিজয় দিবস। দিবসটি ঘিরে নানা কর্মসূচি হাতে নেয়া হয়েছে। দেশজুড়ে আয়োজন করা হয়েছে বিশাল মিছিল ও শোভাযাত্রার। লাখো-কোটি মানুষ এতে অংশ নিয়েছে। খবর আলজাজিরার।

বিজয় দিবসকে সামনে রেখে স্থানীয় সময় রোববার রাত নয়টায় সারাদেশ প্রকম্পিত হয়ে উঠে ‘আল্লাহু আকবার’ ধ্বনিতে। ইরানের সর্বস্তরের মানুষ নিজ নিজ বাড়ির ছাদে উঠে ‘আল্লাহু আকবার’ ধ্বনি তুলে মহান সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে।

এদিকে, ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ উজমা খোমেনীসহ জাতীয় নেতা ও ব্যক্তিত্বরা বিজয় মিছিল ও শোভাযাত্রায় অংশ নিতে সর্বস্তরের মানুষের প্রতি আহ্বান জানিয়েছেন।

বিপ্লবের ৪০ বছর পূর্তি উপলক্ষে সর্বোচ্চ নেতা খুব শিগগিরই অত্যন্ত গুরুত্বপূর্ণ বাণী দেবেন বলে তার দপ্তর থেকে জানানো হয়েছে। গুরুত্বপূর্ণ ওই বাণীতে দিকনির্দেশনামূলক তথ্য থাকবে বলে জানা গেছে। ১৯৭৯ সাল থেকে ইরানে ইসলামি বিপ্লব শুরু হয়।



সাম্প্রতিক খবর

কোরআনকে অবমাননায় সেফুদা’র ফাঁসি দাবি

photo ঢাকা সংবাদদাতা: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভে এসে বেশ পরিচিতি পেয়েছিলেন প্রবাসী বাংলাদেশি সেফাতুল্লা ‘সেফুদা’। রাজনীতিসহ নানা সামাজিক বিষয় নিয়ে বিতর্কিত মন্তব্য করে জন্ম দিয়েছেন আলোচনা-সমালোচনার। তেমনই বরাবরের মতো গত বুধবার নিজের ফেসবুক পেইজ থেকে লাইভে আসেন সেফাতুল্লা। লাইভে তিনি কথা বলেন মডেল ও অভিনেত্রী সাফা কবিরের সম্প্রতি একটি মন্তব্য নিয়ে। জানা যায়, লাইভ

বিস্তারিত

0 Comments

Add new comment