আজ : ০৯:০৯, মার্চ ২৩ , ২০১৯, ৯ চৈত্র, ১৪২৫
শিরোনাম :

মোনাকোকে উড়িয়ে ৫ ম্যাচ হাতে রেখে পিএসজির শিরোপা পুনরুদ্ধার


আপডেট:০৪:৪৯, এপ্রিল ১৬ , ২০১৮
photo

স্পোর্টস ডেস্ক: জিতলেই চ্যাম্পিয়ন-এই সমীকরণ নিয়ে খেলতে নামা পিএসজির সামনে দাঁড়াতেই পারেনি মোনাকো। জিওভানি লো সেলসো ও আনহেল দি মারিয়ার জোড়া গোলে গতবারের চ্যাম্পিয়নদের উড়িয়ে দিয়েছে প্যারিসের ক্লাবটি।

প্রথমার্ধে চার গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়া উনাই এমেরির দল ৭-১ ব্যবধানে জিতে লিগ ওয়ানের শিরোপা পুনরুদ্ধার করেছে।এ জয়ে পাঁচ ম্যাচ হাতে রেখে মুকট ফিরে পেল পিএসজি। শেষ ছয় বছরে পঞ্চম এবং সব মিলিয়ে সপ্তম লিগ শিরোপা জিতল দলটি।

ম্যাচের চতুর্দশ মিনিটে দানি আলভেসের বাড়ানো বল লক্ষ্যে পৌঁছে দিয়ে পিএসজিকে এগিয়ে নেন লো সেলসো। তিন মিনিট পর জোরালো হেডে ব্যবধান দ্বিগুণ করেন দলটির উরুগুইয়ান ফরোয়ার্ড এদিনসন কাভানি। ২০তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে নেয় পিএসজি। কাভানির বাড়ানো বল অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নিয়ে লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন মিডফিল্ডার দি মারিয়া।

সাত মিনিট পর মোনাকোর ম্যাচে ফেরার আশা অনেকটাই শেষ হয়ে যায়। স্বদেশি হাভিয়ের পাস্তোরের বাড়ানো বল নিখুঁত হেডে ঠিকানায় পৌঁছে স্কোরলাইন ৪-০ করেন আর্জেন্টাইন মিডফিল্ডার লো সেলসো। প্রথমার্ধের শেষ দিকে রনি লোপেসের গোলে ব্যবধান কমায় মোনাকো।

৫৮তম মিনিটে পাস্তোরের বাড়ানো বল তার স্বদেশি দি মারিয়া লক্ষ্যে পৌঁছে দিলে আরও কোণঠাসা হয়ে পড়ে মোনাকো। ৭৬তম মিনিটে রাদামেল ফালকাও আত্মঘাতী গোল করলে ম্যাচ থেকে ছিটকে যায় দলটি। ৮৬তম মিনিটে অতিথিদের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন ইউলিয়ান ড্রাক্সলার।
৩৩ ম্যাচে ২৮ জয় ও তিন ড্রয়ে ৮৭ পয়েন্ট নিয়ে শিরোপা নিশ্চিত করল পিএসজি। ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে মোনাকো।



সাম্প্রতিক খবর

এবার চালক-হেলপার মিলে সিকৃবি শিক্ষার্থী ওয়াসিমকে বাসচাপা দিয়ে হত্যা

photo সিলেট প্রতিবেদক: ঢাকা-সিলেট মহাসড়কের শেরপুরে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) এক শিক্ষার্থীকে হত্যা করেছে বাসটির চালক ও তার সহকারী।নিহত ছাত্রের নাম ওয়াসিম আফনান। তিনি সিকৃবির বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের চতুর্থ বষের ছাত্র। তার বাড়ি হবিগঞ্জে নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়ন রুদ্র গ্রামে। তার বাবার নাম মো. আবু জাহেদ

বিস্তারিত

0 Comments

Add new comment