আজ : ১১:২৮, জুন ২৫ , ২০১৯, ১১ আষাঢ়, ১৪২৬
শিরোনাম :

পশ্চিমতীরে ইসরায়েলি অভিযানে ১৮ ফিলিস্তিনি আটক


আপডেট:০৮:২৫, জানুয়ারি ১১ , ২০১৯
photo

আন্তর্জাতিক ডেস্ক: অবরুদ্ধ পশ্চিমতীরে অভিযান চালিয়ে একরাতেই ১৮ জন ফিলিস্তিনিকে আটক করেছে ইসরায়েলি বাহিনী। তুর্কি বার্তা সংস্থা আনাদোলু এজেন্সির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়। অবরুদ্ধ পশ্চিমতীর ও গাজায় প্রায়ই এমন অভিযান চালিয়ে থাকে ইসরায়েলি দখলদার বাহিনী। ফিলিস্তিনি হিসেব অনুযায়ী বর্তমানে ইসরায়েলি আটক কেন্দ্রে নারী ও শিশুসহ সাড়ে ছয় হাজার ফিলিস্তিনি আটক রয়েছেন।

ফিলিস্তিনি বন্দিদের অধিকার নিয়ে কাজ করা সংগঠন প্যালেস্টাইন প্রিজনার্স অ্যাসোসিয়েশন এক বিবৃতিতে জানায়, ইসরায়েলি দখলদারি বাহিনী অবরুদ্ধ পশ্চিমতীরের রামাল্লাহ, বেথেলহেম ও হেবরনে অভিযান চালিয়ে আটজনকে ১০ ফিলিস্তিনিকে আটক করেছে। এছাড়া নাবুলাস, জেনিন, তুলকারেম ও কালকিলিয়া থেকে আটক করা হয়েছে আরও আটজনকে।

এর আগে গত ডিসেম্বরে পশ্চিমতীরে এক রাতের ঝটিকা অভিযানে অন্তত ৪০ ফিলিস্তিনিকে আটক করে ইসরায়েল। এছাড়া নভেম্বরে দুই দফার অভিযানে ১৩ জন ও ১৬ জন করে ফিলিস্তিনি আটক করে ইসরায়েলি বাহিনী। সরকারি হিসেব মতে, ইসরায়েলে এখন পর্যন্ত ৬ হাজার ফিলিস্তিনি আটক রয়েছেন। যাদের মধ্যে ২৭০ জন শিশু ও ৫২ জন নারী।



সাম্প্রতিক খবর

যুক্তরাজ্যের বার্মিংহাম সিটি যুবদলের বিক্ষোভ সমাবেশ

photo আব্দুল হামিদ খান সুমেদ:-বাংলাদেশের সাবেক তিনবারের প্রধানমন্ত্রী,গণতন্ত্র পুনঃউদ্ধার আন্দোলনে আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অবিলম্বে নিঃশর্ত মুক্তি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান এর উপর রাজনৈতিক প্রতিহিংসামূলক মিথ্যা মামলা ও ষড়যন্ত্রের প্রতিবাদে যুক্তরাজ্যের বার্মিংহাম সিটি যুবদলের উদ্যোগে গত সোমবার স্থানীয় ইকবাল বেঙ্কুইটিং হলে এক বিক্ষোভ

বিস্তারিত

0 Comments

Add new comment