আজ : ০৫:১১, মার্চ ২৩ , ২০১৯, ৯ চৈত্র, ১৪২৫
শিরোনাম :

পশ্চিমতীরে ইসরায়েলি অভিযানে ১৮ ফিলিস্তিনি আটক


আপডেট:০৮:২৫, জানুয়ারি ১১ , ২০১৯
photo

আন্তর্জাতিক ডেস্ক: অবরুদ্ধ পশ্চিমতীরে অভিযান চালিয়ে একরাতেই ১৮ জন ফিলিস্তিনিকে আটক করেছে ইসরায়েলি বাহিনী। তুর্কি বার্তা সংস্থা আনাদোলু এজেন্সির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়। অবরুদ্ধ পশ্চিমতীর ও গাজায় প্রায়ই এমন অভিযান চালিয়ে থাকে ইসরায়েলি দখলদার বাহিনী। ফিলিস্তিনি হিসেব অনুযায়ী বর্তমানে ইসরায়েলি আটক কেন্দ্রে নারী ও শিশুসহ সাড়ে ছয় হাজার ফিলিস্তিনি আটক রয়েছেন।

ফিলিস্তিনি বন্দিদের অধিকার নিয়ে কাজ করা সংগঠন প্যালেস্টাইন প্রিজনার্স অ্যাসোসিয়েশন এক বিবৃতিতে জানায়, ইসরায়েলি দখলদারি বাহিনী অবরুদ্ধ পশ্চিমতীরের রামাল্লাহ, বেথেলহেম ও হেবরনে অভিযান চালিয়ে আটজনকে ১০ ফিলিস্তিনিকে আটক করেছে। এছাড়া নাবুলাস, জেনিন, তুলকারেম ও কালকিলিয়া থেকে আটক করা হয়েছে আরও আটজনকে।

এর আগে গত ডিসেম্বরে পশ্চিমতীরে এক রাতের ঝটিকা অভিযানে অন্তত ৪০ ফিলিস্তিনিকে আটক করে ইসরায়েল। এছাড়া নভেম্বরে দুই দফার অভিযানে ১৩ জন ও ১৬ জন করে ফিলিস্তিনি আটক করে ইসরায়েলি বাহিনী। সরকারি হিসেব মতে, ইসরায়েলে এখন পর্যন্ত ৬ হাজার ফিলিস্তিনি আটক রয়েছেন। যাদের মধ্যে ২৭০ জন শিশু ও ৫২ জন নারী।



সাম্প্রতিক খবর

এবার চালক-হেলপার মিলে সিকৃবি শিক্ষার্থী ওয়াসিমকে বাসচাপা দিয়ে হত্যা

photo সিলেট প্রতিবেদক: ঢাকা-সিলেট মহাসড়কের শেরপুরে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) এক শিক্ষার্থীকে হত্যা করেছে বাসটির চালক ও তার সহকারী।নিহত ছাত্রের নাম ওয়াসিম আফনান। তিনি সিকৃবির বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের চতুর্থ বষের ছাত্র। তার বাড়ি হবিগঞ্জে নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়ন রুদ্র গ্রামে। তার বাবার নাম মো. আবু জাহেদ

বিস্তারিত

0 Comments

Add new comment