আজ : ০২:৫১, জানুয়ারি ১৬ , ২০২১, ৩ মাঘ, ১৪২৭
শিরোনাম :

ভূমধ্যসাগরে নৌকাডুবে ৩০ থেকে ৩৫ জন বাংলাদেশি মারা গেছেন: পররাষ্ট্রমন্ত্রী


আপডেট:০২:৩৭, মে ১২ , ২০১৯
photo

ঢাকা প্রতিবেদক: লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরে তিউনিশিয়ার উপকূলে নৌকাডুবির ঘটনায় ৩০ থেকে ৩৫ জন মারা গেছেন বলে আশঙ্কা করা হচ্ছে। বললেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন।

আজ রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভূমধ্যসাগরে অভিবাসীবাহী নৌকা ডুবে কতজন বাংলাদেশি নিহত হয়েছেন সে সম্পর্কে সরকারের কাছে নিশ্চিত কোনো তথ্য নেই। তবে আন্তর্জাতিক গণমাধ্যমে খবর হয়েছে যে, নৌকাডুবিতে নিহত ৬০ জনের মধ্যে অধিকাংশই বাংলাদেশি।

তিনি বলেন, স্থানীয় জেলেরা ১৪ জন বাংলাদেশিকে উদ্ধার করেছেন। যাদের এখনো পাওয়া যায়নি, তাদের মধ্যে কতজন বাংলাদেশি, সে বিষয়ে নিশ্চিত তথ্য নেই। যেহেতু বাংলাদেশি ৫১ জনের মধ্যে ৩৭ জনকে পাওয়া যাচ্ছে না তাই আমরা মনে করতে পারি তারা মারা গেছেন।

রেড ক্রিসেন্টের বরাত দিয়ে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, গত বৃহস্পতিবার দিবাগত রাতে তিউনিসিয়ার উপকূলের কাছে ভূমধ্যসাগরে অভিবাসীবাহী একটি নৌকা ডুবে যায়। এই নৌকাডুবিতে নিহত ৬০ জনের মধ্যে অধিকাংশই বাংলাদেশি।

বার্তা সংস্থা এএফপি জানায়, তিউনিসিয়ার জেলেরা নৌকার আরোহীদের মধ্যে ১৬ জনকে উদ্ধার করেন। তাদের মধ্যে ১ শিশুসহ ১৪ জন বাংলাদেশি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, এই ঘটনা জানার পর আজ সেখানকার দূতাবাস থেকে এক কর্মকর্তা ঘটনাস্থলে চলে গেছেন। যারা নিখোঁজ, তাদের উদ্ধারের চেষ্টা চলছে। উদ্ধার হওয়া ব্যক্তিদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা হচ্ছে।

তিনি বলেন, লিবিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গতকাল শনিবার এ সম্পর্কে যে বার্তা পাঠিয়েছেন, তাতে জানা যায়, ওই নৌকায় ৫১ জন বাংলাদেশি ছিলেন।



সাম্প্রতিক খবর

মাওলানা আব্দুর রবের ইন্তেকাল : বিভিন্ন মহলের শোক প্রকাশ

photo লন্ডনবিডিনিউজ২৪ঃবিশিষ্ট আলেমে দ্বীন ,ইষ্ট লণ্ডন মসজিদ ,দারুল উম্মাহ সহ বিভিন্ন মসজিদ মাদ্রাসার অন্যতম প্রতিষ্ঠাতা মাওলানা আব্দুর রব আর নেই। শনিবার ২৬ ডিসেম্বর সকালে বারকিং এলাকায় নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন ।( ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন )।তিনি দীর্ঘকাল বিভিন্ন মসজিদে ইমামতি করেছেন ।দাওয়াতুল ইসলাম ইউকে এণ্ড আয়ার,ইউ কে ইসলামিক মিশন সহ বিভিন্ন ইসলামী সংগঠণের সাথে

বিস্তারিত

0 Comments

Add new comment