আজ : ০৬:৫৫, মে ২২ , ২০১৯, ৮ জ্যৈষ্ঠ, ১৪২৬
শিরোনাম :

বাম জোটের ইসি ঘেরাও পণ্ড, পুলিশের লাঠিচার্জে আহত ২০


আপডেট:১১:২৯, সেপ্টেম্বর ২০ , ২০১৮
photo

ঢাকা সংবাদদাতা: নির্বাচন কমিশন সংস্কারের দাবিতে বাম রাজনৈতিক দলগুলোর নির্বাচন কমিশন ঘেরাও কর্মসূচি পণ্ড করে দিয়েছে পুলিশ। এ সময় লাঠিচার্জে অন্তত ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর কারওয়ান বাজার সোনারগাঁ রেল ক্রসিংয়ের সামনে এ ঘটনা ঘটে।প্রত্যক্ষদর্শীরা জানান, নির্বাচন কমিশন সংস্কারের দাবিতে বাম গণতান্ত্রিক দলগুলো নির্বাচন কমিশন ঘেরাও করার উদ্দেশে জাতীয় প্রেস ক্লাব থেকে রওয়ানা হয়। পথে সোনারগাঁও রেলক্রসিং পার হওয়ার সময় পুলিশ তাদের বাধা দেয়। পরে পুলিশের সঙ্গে বাম নেতাদের বাকবিতণ্ডা হয়। পুলিশ লাঠিচার্জ করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। এ সময় পুলিশের হামলায় গণসংগতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকিসহ ২০ জন আহত হন।

আহতরা হলেন, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জুনায়েদ সাকি, ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফা, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ছাত্র ইউনিয়িনের সভাপতি আব্দুল কাদের জিলানী শুভ, রাম রাজনৈতিক কর্মী ফয়জুর মেহেদী, রাশেদ, জলি তালুকদারসহ প্রায় ২০ জন। পরে তাদের চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) বাচ্চু মিয়া জানান, আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। সেখানে তাদের প্রাথমিক পর্যায়ের চিকিৎসা চলছে।

অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করতে তফসিল ঘোষণার আগে সংসদ ভেঙে দিয়ে নিরপেক্ষ তদারকি সরকার গঠনের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠানসহ ১০ দফা দাবি উত্থাপন করে বৃহস্পতিবার নির্বাচন কমিশন ঘেরাওয়ের ঘোষণা দিয়েছিল বাম গণতান্ত্রিক জোট। আট বামপন্থী রাজনৈতিক দল নিয়ে গত ১৮ জুলাই বাম গণতান্ত্রিক জোট যাত্রা শুরু করে।



সাম্প্রতিক খবর

টাওয়ার হ্যামলেটসের ৩৬ জন বাসিন্দা পেলেন বৃটিশ নাগরিকত্ব

photo লন্ডনবিডিনিউজ২৪ : টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের রেজিস্টার অফিসের উদ্যোগে আয়োজিত সিটিজেনশীপ অনুষ্ঠানে পরিবার পরিজন ও বন্ধু বান্ধবদের সামনে রাণীর প্রতি আনুগত্য ঘোষনা করে ব্রিটিশ নাগরিকত্ব গ্রহণ করেন ৩৬ জন বাসিন্দা। নাগরিকত্ব গ্রহণের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেয়র জন বিগস এবং কাউন্সিলের চীফ এক্সিকিউটিভ উইল টাকলি। তাঁরা নতুন বৃটিশ নাগরিকদের বারায় স্বাগত জানান। মেয়র জন বিগস

বিস্তারিত

0 Comments

Add new comment