আজ : ০১:৩৮, সেপ্টেম্বর ২২ , ২০১৮, ৭ আশ্বিন, ১৪২৫
শিরোনাম :

বাংকের সুদের হার কমাতে হবে: প্রধানমন্ত্রী


আপডেট:০২:৩২, এপ্রিল ১৩ , ২০১৮
photo

ঢাকা প্রতিনিধি: দেশে বিনিয়োগের খরা কাটাতে ব্যাংকঋণের সুদহার এক অংকে নামিয়ে আনতে জোর দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।গত মাসে দলীয় এক অনুষ্ঠানে কথা বলার মাসখানেকের মাথায় শুক্রবার গণভবনে ব্যাংকারদের সামনে বিষয়টি নিয়ে আবারও কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, “বাংকের সুদের হার কমাতে হবে। সিঙ্গেল ডিজিটে আনতে হবে। না হলে বিনিয়োগ সম্ভব নয়।সরকার ও কেন্দ্রীয় ব্যাংকের পক্ষ থেকে বার বার বলার পরও ব্যাংকগুলোতে ঋণের সুদের হার কমছে না। বরং বাণিজ্যিক ব্যাংকগুলো ঋণের নতুন সুদ হার কার্যকর করে দুই থেকে ৫ শতাংশ পর্যন্ত সুদহার বাড়িয়ে দিয়েছে বলে খবর বের হয়েছে।

কেন্দ্রীয় ব্যাংক থেকে সুদের হার কমানোর কোনো নির্দেশনা এখনো বাণিজ্যিক ব্যাংকগুলোতে আসেনি বলে ব্যাংকগুলোর পক্ষ থেকে বলা হচ্ছে। তবে এর মধ্যে ব্যাংকারদের সঙ্গে অর্থমন্ত্রী ও গভর্নরসহ অন্যান্য নীতিনির্ধারকদের বৈঠকে সুদের হার কমানোর বিষয়ে সবাই একমত পোষণ করলেও ব্যাংকগুলো এখন তা মানছে না।

বিকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ২১ আগস্ট গ্রেনেড হামলনায় নিহতদের পরিবার ও আহতদের আর্থিক সহায়তা দেন প্রধানমন্ত্রী।একই অনুষ্ঠানে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্সের (বিএবি) পক্ষ থেকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১৬৩ কোটি হস্তান্তরের পর তাদের তাদের উদ্দেশ্যে সুদহার কমানোর কথা বলেন প্রধানমন্ত্রী।



সাম্প্রতিক খবর

দেশের মানুষ চায় সুশাসন নিশ্চিত হোক

photo ঢাকা সংবাদদাতা: গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, দেশের মানুষ সুশাসন চায়। শনিবার (২২ সেপ্টেম্বর) নাগরিক সমাবেশে সূচনা বক্তব্যে তিনি এ কথা বলেন। ঢাকা মহানগর নাট্যমঞ্চে ‘কার্যকর গণতন্ত্র, আইনের শাসন ও জনগণের ভোটের অধিকার নিশ্চিত করার লক্ষ্যে জাতীয় ঐক্য গড়ে তুলুন’ শীর্ষক এ সমাবেশের আয়োজন করেছে জাতীয় ঐক্য প্রক্রিয়া। ড. কামাল হোসেন বলেন, ‘দেশের জনগণের চলাফেরার স্বাধীনতা

বিস্তারিত

0 Comments

Add new comment