আজ : ০৭:২২, এপ্রিল ২১ , ২০১৯, ৮ বৈশাখ, ১৪২৬
শিরোনাম :

উন্নয়নের ধারাবাহিকতার জন্য সবার সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী


আপডেট:০৬:৫১, ফেব্রুয়ারি ১২ , ২০১৯
photo

ঢাকা প্রতিবেদক: বাঙালি জাতিকে বিশ্বের বুকে উন্নত জাতি হিসেবে প্রতিষ্ঠা ও বাংলাদেশের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে সবার সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘বাংলাদেশ ও তথা বাঙালি জাতিকে বিশ্বের বুকে উন্নত এবং সমৃদ্ধ জাতি হিসেবে প্রতিষ্ঠায় সবাইকে এগিয়ে আসতে হবে।’ মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) গাজীপুরের আনসার একাডেমিতে ৩৯তম জাতীয় সমাবেশে অংশ নিয়ে তিনি এ আহ্বান জানান।

এসময় স্বাধীনতা যুদ্ধে আনসার বাহিনীর ত্যাগের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে আনসার বাহিনীর ৬৭০ জন সদস্য শহীদ হয়েছেন। তাদের সেই দেখানো পথে সন্ত্রাস-জঙ্গিবাদসহ যেকোনও বিশৃঙ্খল পরিস্থিতি মোকাবিলায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।’

প্রধানমন্ত্রী এসময় ২০১৪ সালের আগে ও পরে অগ্নিসন্ত্রাস রোধ এবং সম্পদ রক্ষায় আনসার সদস্যরা যে দায়িত্ব পালন করেছেন তার ভূয়সী প্রশংসা করেন। তিনি একাদশ সংসদ নির্বাচনে দায়িত্ব পালনের সময় পাঁচ আনসার সদস্য নিহত হওয়ার ঘটনায় শোক প্রকাশ করেন। অনুষ্ঠানে ওই পাঁচ আনসার সদস্যকে সাহসিকতার জন্য মরণোত্তর পদক প্রদান করা হয়।

দেশ রক্ষায় আনসার সদস্যদের গুরুত্বপূর্ণ ভূমিকার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী তাদের ঝুঁকিভাতা প্রদানসহ বিভিন্ন সুযোগ-সুবিধা বৃদ্ধির কথাও জানান। প্রধানমন্ত্রী সমাবেশে আনসার সদস্যদের মনোজ্ঞ কুচকাওয়াজ প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। এছাড়া তিনি বেশকিছু ভৌত কাঠামোর উদ্বোধন করেন।



সাম্প্রতিক খবর

সরকারের হস্তক্ষেপের কারণে খালেদা জিয়া জামিন পাচ্ছেন না : আলাল

photo ঢাকা প্রতিনিধি: বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, বাংলাদেশে খাতা-কলমে আইন আছে, প্রশাসনও আছে। কিন্তু আইনের শাসন বলতে যেটা বোঝায় সেটা কিন্তু আওয়ামী লীগের আমলে নেই। আইনের শাসন নেই বলেই দেশনেত্রী বেগম খালেদা জিয়া সরকারের হস্তক্ষেপের কারণেই মুক্তি পাচ্ছে না। আইন যদি থাকত আর আইনের বাস্তবায়ন থাকত তিনি অবশ্যই অনেক আগেই জামিন পেতেন। সরকারের পক্ষ থেকে বারবার জামিনে

বিস্তারিত

0 Comments

Add new comment