আজ : ০৭:৫৯, এপ্রিল ২১ , ২০১৯, ৮ বৈশাখ, ১৪২৬
শিরোনাম :

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি, পাকিস্তানের হাইকমিশনারকে তলব


আপডেট:০৩:২৬, ফেব্রুয়ারি ১২ , ২০১৯
photo

ঢাকা প্রতিবেদক: পাকিস্তানের ওয়েবসাইটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে আপত্তিকর মন্তব্যের জেরে ঢাকায় দেশটির ভারপ্রাপ্ত হাইকমিশনারকে তলব করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। আজ মঙ্গলবার বিকেলে পাকিস্তানের ভারপ্রাপ্ত হাইকমিশনার শাহ ফয়সাল কাকারকে তলব করেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ এশিয়া অনুবিভাগের মহাপরিচালক তারেক মোহাম্মদ।

এ নিয়ে জানতে চাইলে তারেক মোহাম্মদ প্রথম আলোকে বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে পাকিস্তানের ওয়েবসাইটে আপত্তিকর মন্তব্যের প্রতিবাদে শাহ ফয়সাল কাকারকে তলব করা হয়। এ বিষয়ে তাঁর হাতে একটি কূটনৈতিক পত্র দেওয়া হয়েছে।

ভারপ্রাপ্ত হাইকমিশনার এ সময় দক্ষিণ এশিয়া অনুবিভাগের মহাপরিচালককে জানান, বাংলাদেশের প্রতিবাদের বিষয়টি তিনি ইসলামাবাদের কর্মকর্তাদের কাছে পৌঁছে দেবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সম্প্রতি defence.pk নামের একটি পাকিস্তানি ওয়েবসাইটে বঙ্গবন্ধুকে নিয়ে আপত্তিকর মন্তব্য করা হয়েছে। ওই ওয়েবসাইটটি মূলত পাকিস্তান সরকার পরিচালনা করে থাকে।

তবে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বিদায় নেওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে শাহ ফয়সাল কাকার তলবের বিষয়টি পুরোপুরি এড়িয়ে গেছেন। উল্টো তিনি সাংবাদিকদের জানান, মহাপরিচালকের সঙ্গে তিনি বিভিন্ন বিষয়ে আলোচনা করতে এসেছেন।



সাম্প্রতিক খবর

সরকারের হস্তক্ষেপের কারণে খালেদা জিয়া জামিন পাচ্ছেন না : আলাল

photo ঢাকা প্রতিনিধি: বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, বাংলাদেশে খাতা-কলমে আইন আছে, প্রশাসনও আছে। কিন্তু আইনের শাসন বলতে যেটা বোঝায় সেটা কিন্তু আওয়ামী লীগের আমলে নেই। আইনের শাসন নেই বলেই দেশনেত্রী বেগম খালেদা জিয়া সরকারের হস্তক্ষেপের কারণেই মুক্তি পাচ্ছে না। আইন যদি থাকত আর আইনের বাস্তবায়ন থাকত তিনি অবশ্যই অনেক আগেই জামিন পেতেন। সরকারের পক্ষ থেকে বারবার জামিনে

বিস্তারিত

0 Comments

Add new comment