আজ : ০৯:২৪, সেপ্টেম্বর ২২ , ২০১৮, ৭ আশ্বিন, ১৪২৫
শিরোনাম :

ইউএস-বাংলা বিমান দুর্ঘটনা তদন্তে নেপালে ৬ সদস্যের কমিশন গঠন


আপডেট:০৫:৫৩, মার্চ ১৩ , ২০১৮
photo

আন্তর্জাতিক ডেস্ক: ত্রিভুবন বিমানবন্দরে বাংলাদেশের পতাকাবাহী বিমানের দুর্ঘটনায় পতিত হওয়ার কারণ জানতে ছয় সদস্যের তদন্ত কমিশন গঠন করেছে নেপাল। নেপালের প্রধানমন্ত্রীর উপস্থিতিতে হওয়া মন্ত্রীদের সভায় এ সিদ্ধান্ত নিয়েছে নেপাল সরকার। কাঠমান্ডু ট্রিবিউনের প্রতিবেদনে জানানো হয়েছে, একজন সাবেক সচিব এই কমিশনের নেতৃত্ব দেবেন।

তদন্ত কমিশনে থাকছেন ছয় জন। সাবেক সচিব যজ্ঞ প্রসাদ গৌতমের নেতৃত্বে এই কমিশন কাজ করবে। গতকাল প্রধানমন্ত্রী ও মন্ত্রীদের উপস্থিতি হওয়া বৈঠকে নেওয়া এই সিদ্ধান্ত কার্যকর হচ্ছে আজ মঙ্গলবার সকাল থেকে।

লেফটেন্যান্ট কর্নেল ডা. রাজীব দেব, ক্যাপ্টেন কে কে শর্মা, সুনীল প্রধান এবং উদ্ধব প্রসাদ সুবেদীকে তদন্ত কমিশনের সদস্য করা হয়েছে। আর যুগ্মসচিব বুদ্ধি সাগর লামিছানে সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন। নেপালের জনসংখ্যা ও পরিবেশবিষয়ক মন্ত্রী লালবাবু পণ্ডিত জানিয়েছেন, মন্ত্রিসভার পক্ষ থেকে তদন্ত কমিশনকে সর্বোচ্চ দ্রুততায় তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।



সাম্প্রতিক খবর

এই অধিকার কে দিয়েছে আপনাদের, সরকারকে বি. চৌধুরীর প্রশ্ন

photo ঢাকা সংবাদদাতা: সরকারের কাছে অনেক ‘কেন’র উত্তর চেয়েছেন যুক্তফ্রণ্ট চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ. কিউ. এম বদরুদ্দোজা চৌধুরী। শনিবার জাতীয় ঐক্য প্রক্রিয়ার নাগরিক সমাবেশে তিনি এসব প্রশ্ন করেন। রাজধানীর মহানগর নাট্যমঞ্চে বিকেলে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। বি.চৌধুরী বলেন, এক মাস আগে দেশের বাইরে থেকে নির্বাচনী পর্যবেক্ষকদের দেশে আসার অনুমতি দিতে হবে। এর পাশাপাশি জাতিসংঘ

বিস্তারিত

0 Comments

Add new comment