আজ : ১২:০৫, অক্টোবর ১৬ , ২০১৮, ৩০ আশ্বিন, ১৪২৫
শিরোনাম :

বদলে যাবে এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচের সূচি!


আপডেট:০৮:১২, অগাস্ট ৮ , ২০১৮
photo

স্পোর্টস ডেস্ক: ভারত-পাকিস্তান মানেই একটা যুদ্ধ যুদ্ধ ভাব। হোক তা সীমান্তে আর হোক তা খেলার মাঠে। যেমন ক্রিকেট মাঠে ভারত-পাকিস্তান মানেই ভিন্ন এক আবহ। তবে এমন আবহ দেখা যায় না খুব একটা। কোনো প্রকার দ্বিপাক্ষিক সিরিজে পাকিস্তানের মুখোমুখি হওয়ায় নিষেধ আছে ভারত সরকারের। তবে আইসিসির কোনো টুর্নামেন্টে দুই দল মুখোমুখি হয়ে গেলে, সে ক্ষেত্রে না বলতে পারে না কোনো দলই। কিন্তু সেই নিয়মও মানতে চাইছে না ভারত।

আসন্ন এশিয়া কাপে আইসিসির সূচি অনুযায়ী চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান আবারও মুখোমুখি হতে যাচ্ছে। প্রকাশিত সূচিতে ১৯ সেপ্টেম্বর মুখোমুখি হওয়ার কথা রয়েছে দুই দলের। প্রথম থেকেই সাবেক ভারতীয় ক্রিকেটাররা এই সূচির বিপক্ষে কথা বলেন। তবে শেষ পর্যন্ত বলা হচ্ছে ভারতীয় ক্রিকেট দলের ব্যস্ত সূচির কারণে পাকিস্তানের বিপক্ষে খেলতে পারবেন না তারা।

প্রকাশিত সূচিতে দেখা গেছে, সেপ্টেম্বরের ১৮ ও ১৯ তারিখ পরপর দুইদিন খেলা রয়েছে ভারতের। ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলছে ভারত। তা শেষ করতে না করতেই শুরু হবে এশিয়া কাপ আর সেখানেই ১৮ সেপ্টেম্বর ভারতকে খেলতে হবে বাছাইপর্ব পেরিয়ে আসা একটি দলের বিপক্ষে। আর ১৯ তারিখে পাকিস্তানের বিপক্ষে। কোনো প্রকার বিরতি ছাড়া টানা দুই দিন ৫০ ওভারের ম্যাচ খেলা ভারতকে বড় চিন্তায় ফেলেছে।

দুবাইয়ের তীব্র গরমের মধ্যে টানা দুটি ম্যাচ খেলা অসম্ভব জানিয়ে ভারতের সাবেক ক্রিকেটার বিরেন্দর শেবাগ বলেন, ‘আমি সূচি দেখে ভীষণ ধাক্কা খেয়েছি। এখনকার দিনে কোন দেশ টানা ম্যাচ খেলে? ইংল্যান্ডে টি-টোয়েন্টি ম্যাচের মধ্যেও দুদিন বিরতি থাকে। আর এখানে আপনি দুবাইয়ের গরম অাবহাওয়ায় খেলবেন ওয়ানডে, সেটা আবার বিরতি ছাড়া। তাই আমার মনে হচ্ছে, এই সূচি ঠিকভাবে তৈরি হয়নি।’

সূচির সমস্যার কারণে যদি ভারতের মতো সল এশিয়া কাপে না খেলে সেক্ষেত্রে রং হারাবে এশিয়া কাপ। এছাড়া আর্থিক ক্ষতি তো আছে। তাই সব দিক বিবেচনা করেই ম্যাচের সূচি বদলানোর ইঙ্গিত দিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। ইংল্যান্ডের বিপক্ষে ১১ সেপ্টেম্বর টেস্ট সিরিজ শেষ হবে ভারতের। আর এশিয়া কাপ শুরু হবে ১৫ সেপ্টেম্বর। সেক্ষেত্রে ভারতের জন্য এটি চাপ হয়ে যায় ভাবছে এসিসি।



সাম্প্রতিক খবর

প্রত্যেকটা উৎসবে সবাই ভাই বোনের মত কাঁধে কাঁধ মিলিয়ে আমরা উদযাপন করে যাই: প্রধানমন্ত্রী

photo ঢাকা সংবাদদাতা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের জমি সংক্রান্ত সমস্যা সমাধানে হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দকে আশ্বস্থ করে বলেছেন, সরকার ইতোমধ্যেই এ ব্যাপারে পদক্ষেপ গ্রহণ করেছে। তিনি বলেন, ‘এই ঢাকেশ্বরী মন্দিরে জমি নিয়ে একটা সমস্যা ছিল। ইতোমধ্যেই সেই সমস্যাটা আমরা সমাধান করে ফেলেছি। বাকী কাজটা আপনাদের ওপরই নির্ভরশীল।’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিকেলে

বিস্তারিত

0 Comments

Add new comment