আজ : ০৯:৪৬, সেপ্টেম্বর ২২ , ২০১৮, ৭ আশ্বিন, ১৪২৫
শিরোনাম :

জেনারেল ওসমানীর জন্ম শত বার্ষিকী পালন উপলক্ষে যুক্তরাজ্য আহ্বায়ক কমিটির সভা অনুষ্ঠিত


আপডেট:০৩:৪৬, অগাস্ট ২০ , ২০১৮
photo

স্পেশাল রিপোর্টারঃ মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবীর জেনারেল আতাউল গনি ওসমানীর জন্ম শত বার্ষিকী উদযাপনের লক্ষ্যে ১৯ আগস্ট রোববার পূর্ব লন্ডনের ভ্যালেন্স রোডের একটি হলে এক সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের কো-কনভেনার বিশিষ্ট সাংবাদিক কে এম আবুতাহের চৌধুরীর সভাপতিত্বে এবং ভা্রপ্রাপ্ত সচিব খান জামাল নুরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন একাউন্টেন্ট ডঃ নুরুল আলম আলম, মুক্তিযোদ্ধা এম এ মান্নান, সাংবাদিক মোঃ রহমত আলী, ইফতেখার হোসেইন চৌধুরী, নুরুল ইসলাম এমবিই, সলিসিটর শামীম চৌধুরী, আব্দুল হান্নান তরফদার, সাংবাদিক ও কলামিস্ট শিহাবুজ্জামান কামাল, সাংবাদিক ও শিক্ষক সৈয়দ আব্দুল কাদির, সৈয়দ সুহেল আহমদ, ফারুক মিয়া, আমির উদ্দিন আহমদ মাস্টার, কবি শাহ এনায়েত করিম, ডাঃ গিয়াস উদ্দিন আহমদ প্রমুখ।

সভায় আগামী ৩০ সেপ্টেম্বর রোববার বিকেল সাড়ে ৫টায় পূর্ব লন্ডনের ওসমানী সেন্টারে বঙ্গবীর ওসমানীর শতবছর জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে এক সেমিনার, চিত্র প্রদর্শনী,স্মরনিকা প্রকাশ ও দোয়া মাহফিলের সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় জেনারেল ওসমানীর স্মৃতি সম্বলিত বিভিন্ন ফোট ও লেখা আগামী ৩১ আগস্টের মধ্যে পাঠানোর জন্য অনুরোধ জানানো হয়।

সভায় প্রস্তাব করা হয় যে, জেনারেল ওসমানী শুধু বঙ্গবীর নয়, তাঁকে বৃটিশ বীর হিসেবেও স্বীকৃতি দেয়া উচিত। সভায় জেনারেল ওসমানীর ত্যাগ ও অবদানকে বৃটিশ বাঙ্গালী নতুন প্রজন্মের কাছে তুলে ধরার সিদ্ধান্ত হয়।



সাম্প্রতিক খবর

এই অধিকার কে দিয়েছে আপনাদের, সরকারকে বি. চৌধুরীর প্রশ্ন

photo ঢাকা সংবাদদাতা: সরকারের কাছে অনেক ‘কেন’র উত্তর চেয়েছেন যুক্তফ্রণ্ট চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ. কিউ. এম বদরুদ্দোজা চৌধুরী। শনিবার জাতীয় ঐক্য প্রক্রিয়ার নাগরিক সমাবেশে তিনি এসব প্রশ্ন করেন। রাজধানীর মহানগর নাট্যমঞ্চে বিকেলে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। বি.চৌধুরী বলেন, এক মাস আগে দেশের বাইরে থেকে নির্বাচনী পর্যবেক্ষকদের দেশে আসার অনুমতি দিতে হবে। এর পাশাপাশি জাতিসংঘ

বিস্তারিত

0 Comments

Add new comment