আজ : ১০:৪৮, অগাস্ট ২২ , ২০১৯, ৭ ভাদ্র, ১৪২৬
শিরোনাম :

বৈধ কাগজপত্রহীন অভিবাসীদের এমনেসটির বিষয়টি পার্লামেন্টে উপস্থাপন করার অনুরোধ করে জেস ফিলিপস এমপির কাছে স্মারকলিপি প্রদান


আপডেট:০৫:৪১, অগাস্ট ১০ , ২০১৯
photo

লন্ডনবিডিনিউজ২৪ঃ বার্মিংহাম থেকে শুরু হওয়া একটি ক্যাম্পেইন গ্রুপের পক্ষ থেকে বার্মিংহামের ইয়ার্ডলীর এম পি জেস ফিলিপস এর সাথে সাক্ষাৎ করে কাউন্সিলর সাদেক মিয়া সমসু প্রস্তাব করেন যে লেবার পার্টির এমপি রুপা হকের মতো যেন সংসদে বৈধ কাগজপত্রহীন যারা ব্রিটেনে আছে তাদের বৈধতা দেয়ার এমনেসটির বিষয়টি এবং তারা বৈধতা পেলে সরকারি কোষাগারে আর্থিক সহযোগিতায় অবদান রাখবেন তা সংসদে উপস্থাপন করার বিষয়ে অনুরোধ করে স্মারকলিপি প্রদান করেন ।

উক্ত অনুষ্ঠানে জেস ফিলিপস এমপি বলেন যে তিনি বাংলাদেশি কমিনিটির অনুরোধের ভিত্তিতে এমনেসটির বিষয়টি ব্রিটিশ পার্লামেন্টে শীঘ্রই নতুন ইম্মিগ্রেশন মিনিস্টারের কাছে উদ্যাপন করবেন ।

নুতুন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ২০০৮ সালে লন্ডন মেয়র থাকাকালীন সময় থেকে বৈধকাগজপত্রহীন অভিবাসী যারা দীর্ঘদিন ধরে বসবাসকারী তাদের এমনেসটির মাধ্যমে বৈধতা দেয়ার পক্ষে । তিনি প্রধানমন্ত্রী হিসেবে পার্লামেন্টে তার প্রথম দিনেই রুপা হক এমপির এমনেসটি বিষয়ের প্রশ্নের জবাবে তার আগের অবস্থানই নিশ্চিত করেছেন ।

জেস ফিলিপস এমপির সহিত আলোচনা সভা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাউন্সিলর সাদেন মিয়া সমসু, মিসবাহউর রহমান, সাজন মিয়াজ, মারুফ আহমেদ ওবায়দুল কবির খোকন , জয়নাল ইসলাম সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন আশিক মিয়া ও কামাল আহমেদ এবং মূল বক্তব্য উপস্থাপন করেন রাজু আহমেদ।



সাম্প্রতিক খবর

পূর্ব লন্ডনের বেথনাল গ্রীণে হাউজিং জালিয়াতির দায়ে এক ব্যক্তির জেল দন্ড

photo লন্ডনবিডিনিউজ২৪ : একজন মৃত ব্যক্তির ভাইপো সেজে কাউন্সিলের ভাড়াটেস্বত্ব লাভে জালিয়াতির আশ্রয় নেয়ায় এক ব্যক্তিকে দুই বছরের স্থগিত জেল দন্ডে দন্ডিত করেছে আদালত। টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের হাউজিং ফ্রড টিমের প্রচেষ্ঠায় এই জালিয়াতমূলক তৎপরতা ধরা পড়ে এবং অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে যথাযথ আইনগত পদক্ষেপ নেয়া সম্ভব হয়। শফিকুর রহমান নামের বেথনাল গ্রীণের এই বাসিন্দাকে

বিস্তারিত

0 Comments

Add new comment