আজ : ০৩:৫০, মে ২৪ , ২০১৯, ১০ জ্যৈষ্ঠ, ১৪২৬
শিরোনাম :

নিউজিল্যান্ডের মসজিদের আদলে মানব-মসজিদ তৈরি পাকিস্তানিদের


আপডেট:০৫:০৫, এপ্রিল ১৫ , ২০১৯
photo

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের পাঞ্জাবের জং জেলায় কয়েক হাজার পাকিস্তানি নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরের আল নূর মসজিদের আদলে একটি মানব-মসজিদ তৈরি করেছে। এসময় তাদের শরীরে ঐতিহ্যবাহী তুষারশুভ্র রঙের পাঞ্জাবি পায়জামা এবং মাথায় সাদা রঙের টুপি ছিল।

ক্রাইস্টচার্চের লিনউড ও আল নূর মসজিদে সন্ত্রাসী হামলায় নিহত ৫০ জনের প্রতি শ্রদ্ধা জানাতে গত শুক্রবার একটি খোলা ময়দানে জুমার নামাজ আদায়কালে তাদের একটি দল মানব-মসজিদ। পাশে আরেকটি দল ‘ইসলাম ইজ পিস’ বাক্যটির আদলে দাঁড়িয়ে নামাজ আদায় করে।

ড্রোনের সাহায্যে তোলা ফুটেজের বরাত দিয়ে পাকিস্তানের শীর্ষস্থানীয় গণমাধ্যম ডনে প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদনে বলা হয়, এসময় একটি বড় ব্যানারসহ নিউজিল্যান্ড ও পাকিস্তানের অসংখ্য পতাকা প্রদর্শন করা হয়। ব্যানারটিতে লেখা ছিল, পাকিস্তান থেকে ক্রাইস্টচার্চের শহিদদের প্রতি সংহতি।

আয়োজকদের একজন এবং ধর্মীয় নেতা সাহিবজাদা সুলতান আহমাদ আলি ফ্রান্সের সংবাদ সংস্থা এএফপি’কে বলেন, হামলার পর নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন যে পদক্ষেপগুলো নিয়েছেন, সেগুলো হয়ত মুসলিমদের ক্ষত সারানোর জন্য যথেষ্ট নয়। তবে তিনি এটা নিশ্চিত করতে পেরেছেন এই হামলার পরও তার দেশে মুসলিমরা নিরাপদে বসবাস করতে পারবেন।

মুসলিম বিশ্বে শান্তি ও স্থিতিশীলতা প্রসারের লক্ষ্যে এই সম্মান প্রদর্শনের আয়োজন করে মুসলিম ইনস্টিটিউট নামের একটি বেসরকারি সংগঠন। ভিডিও ফুটেজটি প্রকাশ করে সংগঠনটিই। গত ১৫ মার্চে দুই মসজিদে ২৮ বছরের অস্ট্রেলীয় যুবক ব্রেন্টন ট্যারান্টের হামলার শিকার হয় ৯ পাকিস্তানি।



সাম্প্রতিক খবর

পদত্যাগের ঘোষণায় থেরেসা মে

photo আন্তর্জাতিক ডেস্ক: পদত্যাগের ঘোষণা দিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। কনজারভেটিভ দলের এই নেতা আগামী ৭ জুন পদত্যাগ করছেন বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি। ব্রেক্সিট অর্থাৎ ব্রিটেনের ইউরোপিয়ান ইউনিয়ন ত্যাগের ব্যাপারে তার নতুন পরিকল্পনা তার মন্ত্রীসভায় ও পার্লামেন্টে অনুমোদিত হবে না এটা স্পষ্ট হবার পরই তিনি পদত্যাগ করলেন। শুক্রবার লন্ডনে ১০ নম্বর ডাউনিং

বিস্তারিত

0 Comments

Add new comment