আজ : ০২:৫৮, জুলাই ২২ , ২০১৯, ৭ শ্রাবণ, ১৪২৬
শিরোনাম :

একইসঙ্গে গর্ভবতী ১৬ নার্স


আপডেট:১০:২৮, অগাস্ট ১৯ , ২০১৮
photo

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালের আইসিইউতে কর্মরত ১৬ জন নার্স একসঙ্গে গর্ভবতী হয়ে পড়েছেন।

বিবিসি তাদের এক খবরে বলেছেন, অ্যারিজোনা রাজ্যের মেসা এলাকার ওই হাসপাতালে একই বিভাগের ১৬ সহকর্মী একসঙ্গে সন্তানপ্রত্যাশী হওয়ায় কিছুটা বিপাকেই পড়েছে কর্তৃপক্ষ। কারণ কর্মী সংকটের শঙ্কায় পড়তে হতে পারে তাদের। হাসপাতালটির মোট নার্সের ১০ শতাংশ নিবিড় পরিচর্যা কেন্দ্রে কর্মরত। তাদের সহকর্মীরা বলছেন, এতোজন নার্সের একসঙ্গে অন্তঃসত্ত্বা হয়ে পড়ার বিষয়টি রোগীদের নজরেও এসেছে।

এ বিষয়ে সংবাদ সম্মেলনে হাসপাতালের এক কর্মকর্তা ঠাট্টা করে বলেছেন, হয়তো হাসপাতালের পানিতে কিছু মেশানো হয়েছিল অথবা ক্রিসমাসের ছুটিতে সবাই একই পরিকল্পনা করেছিলেন।

এই ১৬ জনের মধ্যে প্রথমজনের আগামী মাসের শুরুতে সন্তানের জন্ম দেয়ার কথা। এ ছাড়া আগামী বছরের জানুয়ারির শেষ সপ্তাহ পর্যন্ত একে একে সন্তান জন্ম দেবেন।

১৬ জন নার্সের একজন হলেন রোশ্যাঁলে শেরম্যান। তিনি বলেন, ‘আমরা আগে বিষয়টি জানতাম না। একটি ফেসবুক গ্রুপে অংশ নেয়ার পর থেকে এটি আমাদের নজরে আসে। তখন দেখা যায় আমরা সবাই একই অবস্থায় আছি। তবে এই ১৬ জন কাজ বন্ধ রাখেননি। হাসপাতালে ঠিকই দায়িত্ব পালন করছেন। শিগগিরই ১২ সপ্তাহের মাতৃত্বকালীন ছুটিতে যাচ্ছেন তারা।



সাম্প্রতিক খবর

কেবিনেট মেম্বার আমিনা আলীর সাথে কেয়ারার্স এসোসিয়েশনেের নেতৃবৃন্দের সভা

photo লন্ডনবিডিনিউজ২৪ঃ একজন কেয়ারারের সপ্তাহে ১২ ঘন্টা কন্ট্রাক্টের আওতায় প্রতিদিন সকালে ১ ঘন্টা, দুপুরে ৩০ মিনিট আবার বিকেলে ৩০ মিনিট কাজ দিয়ে সারাদিন আটকে রেখে কন্ট্রাক্টের অপব্যবহার না করে এজেন্সি গুলোকে কাজে শিফটিং ব্যবস্থা চালু করে এক শিফটের মধ্যে কন্ট্রাক্টের আওয়ার নিয়ে আনা ও অন্যান্য দাবী নিয়ে গত ১৫ জুলাই সোমবার বিকেল ৬ টায় টাওয়ার হ্যামলেট কাউন্সিলের এডাল্টস,

বিস্তারিত

0 Comments

Add new comment