আজ : ০৫:২৫, নভেম্বর ২০ , ২০১৮, ৬ অগ্রহায়ণ, ১৪২৫
শিরোনাম :

একইসঙ্গে গর্ভবতী ১৬ নার্স


আপডেট:১০:২৮, অগাস্ট ১৯ , ২০১৮
photo

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালের আইসিইউতে কর্মরত ১৬ জন নার্স একসঙ্গে গর্ভবতী হয়ে পড়েছেন।

বিবিসি তাদের এক খবরে বলেছেন, অ্যারিজোনা রাজ্যের মেসা এলাকার ওই হাসপাতালে একই বিভাগের ১৬ সহকর্মী একসঙ্গে সন্তানপ্রত্যাশী হওয়ায় কিছুটা বিপাকেই পড়েছে কর্তৃপক্ষ। কারণ কর্মী সংকটের শঙ্কায় পড়তে হতে পারে তাদের। হাসপাতালটির মোট নার্সের ১০ শতাংশ নিবিড় পরিচর্যা কেন্দ্রে কর্মরত। তাদের সহকর্মীরা বলছেন, এতোজন নার্সের একসঙ্গে অন্তঃসত্ত্বা হয়ে পড়ার বিষয়টি রোগীদের নজরেও এসেছে।

এ বিষয়ে সংবাদ সম্মেলনে হাসপাতালের এক কর্মকর্তা ঠাট্টা করে বলেছেন, হয়তো হাসপাতালের পানিতে কিছু মেশানো হয়েছিল অথবা ক্রিসমাসের ছুটিতে সবাই একই পরিকল্পনা করেছিলেন।

এই ১৬ জনের মধ্যে প্রথমজনের আগামী মাসের শুরুতে সন্তানের জন্ম দেয়ার কথা। এ ছাড়া আগামী বছরের জানুয়ারির শেষ সপ্তাহ পর্যন্ত একে একে সন্তান জন্ম দেবেন।

১৬ জন নার্সের একজন হলেন রোশ্যাঁলে শেরম্যান। তিনি বলেন, ‘আমরা আগে বিষয়টি জানতাম না। একটি ফেসবুক গ্রুপে অংশ নেয়ার পর থেকে এটি আমাদের নজরে আসে। তখন দেখা যায় আমরা সবাই একই অবস্থায় আছি। তবে এই ১৬ জন কাজ বন্ধ রাখেননি। হাসপাতালে ঠিকই দায়িত্ব পালন করছেন। শিগগিরই ১২ সপ্তাহের মাতৃত্বকালীন ছুটিতে যাচ্ছেন তারা।



সাম্প্রতিক খবর

অবশেষে মুক্তি পেলেন আলোকচিত্রী শহিদুল আলম

photo ঢাকা সংবাদদাতা: অবশেষে ১০৭ দিন পর মঙ্গলবার (২০ নভেম্বর) রাত সোয়া আটটার দিকে মুক্তি পেয়েছেন প্রখ্যাত আলোকচিত্রী শহিদুল আলম। তিন মাসেরও বেশি সময় ধরে তিনি কারাগারে ছিলেন। ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহাবুবুল ইসলাম তার মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন। নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে গত ৪ আগস্ট ধানমন্ডি এলাকায় ফেসবুক লাইভ করেন শহিদুল আলম। এছাড়াও তিনি এই আন্দোলনের

বিস্তারিত

0 Comments

Add new comment