আজ : ০১:২৮, অক্টোবর ১৬ , ২০১৮, ৩০ আশ্বিন, ১৪২৫
শিরোনাম :

খালেদা জিয়ার চিকিৎসার জন্য এখন আমাদের করার কিছু নেই: নাসিম


আপডেট:০২:৫৩, জুন ১৯ , ২০১৮
photo

ঢাকা সংবাদদাতা: স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, খালেদা জিয়ার জন্য দেশের সর্বোচ্চ উন্নতমানের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। কিন্তু তিনি তা গ্রহণ করেননি। এক্ষেত্রে আমাদের করার কিছু নেই।

মঙ্গলবার জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন কেন্দ্রের (নিটোর বা সাবেক পঙ্গু হাসপাতাল) বর্ধিত ভবনের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

বিএনপি আন্দোলনে নামার ঘোষণার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নাসিম বলেন, আন্দোলনের খেলা না খেলে নির্বাচনের জন্য প্রস্তুত হন। এটা আপনাদের প্রতি আমার অনুরোধ। নির্বাচনে অংশগ্রহণ ছাড়া একটি রাজনৈতিক দল বাঁচতে পারে না। বিএনপি নির্বাচনে না এসে অনেক দুর্বল হয়ে পড়েছে। আর খালেদা জিয়ার জন্য দেশের সর্বোচ্চ উন্নতমানের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। কিন্তু তিনি তা গ্রহণ করেননি। এক্ষেত্রে আমাদের করার কিছু নেই।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, জনসংখ্যা ও দুর্ঘটনার হার বেড়ে যাওয়ায় পঙ্গু হাসপাতালে শয্যা সংখ্যার তুলনায় রোগীর চাপ কয়েকগুণ বেশি। রোগীর চাপ সামলাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অর্থোপেডিক হাসপাতালের নতুন ১৪তলা ভবন নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। এশিয়ার এই বৃহত্তম পঙ্গু হাসপাতাল আগামী সেপ্টেম্বর মাসে চালু করা হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, হাসপাতালের কাজ প্রায় শেষের দিকে। আশা করছি এ বছরের সেপ্টেম্বর মাসে অর্থাৎ প্রধানমন্ত্রীর জন্মের মাসেই আমরা এই সম্প্রসারিত ভবনের উদ্বোধন কাজ সম্পন্ন করতে পারব।

তিনি আরও বলেন, এই হাসপাতাল আগে থেকেই ৫০০ শয্যা বিশিষ্ট ছিল। এখন বর্ধিত হয়ে তা এক হাজার শয্যায় উন্নীত করা হচ্ছে। এখানে উন্নত প্রযুক্তিসম্পন্ন যন্ত্রপাতি থাকবে, যার মাধ্যমে আরও উন্নতমানের চিকিৎসা দেয়া সম্ভব হবে। এছাড়া এই হাসপাতালে ব্যবহৃত পানি পুনরায় ব্যবহারের (রিসাইক্লিং) ব্যবস্থা থাকছে। যে পানি খাওয়া ছাড়া অন্যান্য কাজে ব্যবহার করা যাবে।

হাসপাতাল ভবন পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন- স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন, গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, নিটোরের পরিচালক ও অর্থোপেডিক সার্জারি বিভাগের অধ্যাপক ডা. মো. আব্দুল গণি মোল্লাসহ অন্যান্য ডাক্তাররা।

এর আগে তিনি বর্ধিত ৫০০ শয্যা বিশিষ্ট হাসপাতালটির নির্মাণ কাজ পরিদর্শন করেন এবং সংশ্লিষ্টদের দ্রুত উদ্বোধনের জন্য প্রস্তুত করার নির্দেশ দেন।



সাম্প্রতিক খবর

প্রত্যেকটা উৎসবে সবাই ভাই বোনের মত কাঁধে কাঁধ মিলিয়ে আমরা উদযাপন করে যাই: প্রধানমন্ত্রী

photo ঢাকা সংবাদদাতা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের জমি সংক্রান্ত সমস্যা সমাধানে হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দকে আশ্বস্থ করে বলেছেন, সরকার ইতোমধ্যেই এ ব্যাপারে পদক্ষেপ গ্রহণ করেছে। তিনি বলেন, ‘এই ঢাকেশ্বরী মন্দিরে জমি নিয়ে একটা সমস্যা ছিল। ইতোমধ্যেই সেই সমস্যাটা আমরা সমাধান করে ফেলেছি। বাকী কাজটা আপনাদের ওপরই নির্ভরশীল।’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিকেলে

বিস্তারিত

0 Comments

Add new comment