আজ : ০৫:৩০, জুন ৪ , ২০২০, ২০ জ্যৈষ্ঠ, ১৪২৭
শিরোনাম :

মুসলিম নাম শুনে ভারতে যুবককে গুলি


আপডেট:০৭:১৫, মে ২৮ , ২০১৯
photo

আন্তর্জাতিক ডেস্ক: মুসলিম হওয়ার কারণে এবার ভারতে গুলিবিদ্ধ হলেন মোহাম্মদ কাশিম (৩০) নামে এক যুবক।

গুরুতর আহতাবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার বিহারের বেগুসরাইয়ের চেরিয়া-বরিয়ারপুর থানার কুম্ভি গ্রামে এ ঘটনা ঘটে। খবর আনন্দবাজার।

এ ঘটনায় অভিযুক্ত রাজীব যাদব নামে এক যুবকের বিরুদ্ধে পুলিশ মামলা করলেও তাকে গ্রেফতার করতে পারেনি।

পুলিশ জানিয়েছে, নেশাগ্রস্ত অবস্থায় রাজীব যাদব রাস্তায় এক ফেরিওয়ালাকে তার নাম জিজ্ঞাসা করেন। ওই ফেরিওয়ালা জানান তার নাম মোহাম্মদ কাশিম। নাম শুনেই মদ্যপ যুবক তাকে বলেন, ‘এখানে কী করছিস? পাকিস্তানে যা।’

একপর্যায়ে এ নিয়ে দুজনের মধ্যে কথা কাটাকাটি হয়। এর পর একটি পিস্তল বের করে কাশিমের পিঠে গুলি করেন রাজীব।

গুরুতর আহতাবস্থায় কাশিম এখন হাসপাতালে চিকিৎসাধীন। এ ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।

লোকসভা নির্বাচনে বেগুসরাই আসনে সদ্য হেরে যাওয়া ভারতের কমিউনিস্ট পার্টির (সিপিআই) নেতা কানহাইয়া কুমার অভিযোগ করেছেন, যে নেতারা এ ধরনের বিদ্বেষের রাজনীতি ছড়িয়েছেন, তারাই এ ঘটনার জন্য দায়ী। অপরাধীকে অবিলম্বে গ্রেফতারের দাবি জানান তিনি।

কানহাইয়ার দাবি, তার প্রতিদ্বন্দ্বী তথা বেগুসরাইয়ের বিজয়ী সাংসদ, বিজেপির গিরিরাজ সিংহ-এর আগে দেশের একাধিক ব্যক্তিকে পাকিস্তানে যাওয়ার পরামর্শ দিয়েছেন। রাজীবের কথাতেও তাই সেই গিরিরাজেরই ছায়া দেখা গেল।

এর আগে গত শনিবার হরিয়ানারাজ্যের গুরগাঁও জেলার গুরুগ্রামে নামাজ শেষে বাড়ি ফেরার পথে এক মুসলিম যুবককে বেধড়ক পিটিয়ে আহত করে এক দল লোক।

মারধরের শিকার মোহাম্মদ বরকত নামে ওই ব্যক্তি জানান, নামাজ শেষে মাথায় টুপি পরে ফিরছিলেন, পথে একদল অজ্ঞাত ব্যক্তি তার পথরোধ করে। এর মধ্যে একজন অকথ্য ভাষায় ডাক দিয়ে বলে এই এলাকায় টুপি পরা নিষেধ। এর পর তাকে মারধর করা হয়।

একই দিন হিজাব পরায় ভারতের উত্তরবঙ্গের একটি মেডিকেল কলেজে এক মুসলিম শিক্ষার্থীকে হুমকি দেয়ার অভিযোগ উঠেছে।

এ ছাড়া গত ২৪ মে লোকসভা নির্বাচনের ফল ঘোষণার পরপরই মধ্যপ্রদেশের সিওনিতে গোরক্ষকদের নির্যাতনের শিকার হন এক নারীসহ তিন মুসলিম। তাদের নির্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করা হয়।



সাম্প্রতিক খবর

প্রবাসী বাংলাদেশীদের নিয়ে পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদ ও নিন্দা : প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদানের সিদ্ধান্ত

লন্ডনবিড়িনিউজ২৪ঃবিশেষ প্রতিনিধি: গত ৩১শে মে রবিবার ভারচুয়াল মিডিয়া ঝুমের মাধ্যমে লণ্ডনে অনুষ্ঠিত সুশীল সমাজের নেতৃবৃন্দের এক জরুরী প্রতিবাদ সভায় সম্প্রতি প্রবাসী বাংলাদেশী সম্পর্কে বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রীর অশালীন মন্তব্য করার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানো হয় ।সভায় বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী বরাবরে একটি প্রতিবাদ লিপি প্রেরণের সিদ্ধান্ত নেওয়া হয়। বিশিষ্ট

বিস্তারিত

0 Comments

Add new comment