আজ : ১১:৩০, অগাস্ট ২৪ , ২০১৯, ৯ ভাদ্র, ১৪২৬
শিরোনাম :

আসামে মুসলিম বৃদ্ধকে জোর করে শূকরের মাংস খাওয়ানোর অভিযোগ


আপডেট:১২:১৩, এপ্রিল ৯ , ২০১৯
photo

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের আসাম রাজ্যে গরুর মাংস বিক্রির অপরাধে ৭০ বছর বয়সী এক মুসলিম বৃদ্ধকে জোর করে শূকরের মাংস খাওয়ানোর অভিযোগ পাওয়া গেছে।

রোববার আসামের বিশ্বনাথ জেলায় শওকত আলী নামে ওই বৃদ্ধকে নির্যাতন ও হেনস্তা করা হয়। খবর এনডিভির।

অমানবিক এ ঘটনার একটি ভিডিও অনলাইলে ভাইরাল হলে রাজ্যটির মুসলিম সম্প্রদায়ের মধ্যে ব্যাপক ক্ষোভ সৃষ্টি হয়।

ভিডিওতে দেখা যায়, বৃদ্ধ শওকত আলী কাদার মধ্যে হাঁটু গেড়ে বসে আছে। কয়েকজন লোক শওকতকে ঘিরে ধরেছে। তাকে তারা কয়েকটি প্রশ্নও জিজ্ঞাসা করছে।
জানতে চাইছে, শওকত কি বাংলাদেশ থেকে এসেছেন? তার গরুর মাংস বিক্রির লাইসেন্স আছে কি না এবং সে বাংলাদেশ থেকে সেখানে গিয়েছে কি না।

এ সময় শওকত কাদার মধ্যে হাঁটু গেড়ে তাকে ছেড়ে দেওয়ার জন্য কাকুতি-মিনতি জানান।

এ ঘটনায় পৃথক দুটি এফআইআর দায়ের করা হয়েছে বলে জানিয়েছে বিশ্বনাথ জেলা পুলিশ। এর মধ্যে একটি শওকত আলীর ভাইয়েরা মামলা দায়ের করেছেন। ভিডিওটি ছড়িয়ে পড়ার পর ঘটনায় জড়িত সন্দেহে অন্তত পাঁচ ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

পুলিশ জানায়, ইতিমধ্যে পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। ভিডিওতে যাদের দেখা গেছে তাদের খোঁজ নেয়া হচ্ছে।

উগ্রপন্থীদের আক্রমণে আহত শওকত আলীকে একটি সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে আসামের শাসক দল বিজেপি সোমবার লোকসভা নির্বাচনের ইশতেহার প্রকাশ করেছে। সেখানে এনআরসি তালিকা তৈরির ওপর সর্বাধিক গুরুত্ব আরোপ করা হয়েছে।



সাম্প্রতিক খবর

সিলেটের প্রবীণ কমিউনিটি ব্যক্তিত্ব ও সমাজসেবি গোলাম রব্বানি চৌধুরীর ইন্তেকাল

photo লন্ডনবিডিনিউজঃ সিলেটের খুরুমখলা নিবাসি প্রবীণ কমিউনিটি ব্যক্তিত্ব ও বিশিষ্ট সমাজসেবি গোলাম রব্বানি গত ১৭ আগস্ট ইন্তেকাল করেন। গোলাম রব্বানী চৌধুরী (আমুদ মিয়া), তার এলাকায় একজন সুপরিচিত ব্যাক্তি ছিলেন। তিনি সামাজিক, রাজনৈতিক বিভিন্ন সংগঠনের সাথে সস্পৃক্ত ছিলেন। তিনি মানুষের সুখে,দুখে আজীবন পাশে থাকতেন এবং মানুষকে বিভিন্ন ভাবে সাহায্যে, সহযোগিতা করতেন। তার মৃত্যুর সংবাদ

বিস্তারিত

0 Comments

Add new comment