আজ : ০৯:২৩, জুন ২২ , ২০১৮, ৮ আষাঢ়, ১৪২৫
শিরোনাম :

মোদির পোশাকে জাপানের প্রধানমন্ত্রী!


আপডেট:০৮:১৬, সেপ্টেম্বর ১৪ , ২০১৭
photo

আন্তর্জাতিক ডেস্কঃ জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে দুই দিনের সফরে ভারতে রয়েছেন। এরই মধ্যে তিনি ভারতের সংস্কৃতিতে বেশ আসক্ত হয়েছেন বলেই মনে হচ্ছে। দেখেই বুঝা যাচ্ছে না যে, আবে একজন জাপানি না ভারতীয়। ভারতের গুজরাটে আমদাবাদের গান্ধী আশ্রমে বুধবার জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবেকে দেখা গেল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পোশাকে।

জানা যায়, বিমানবন্দরে নামার পরই আবেকে নিজের পোশাক পরিয়ে দিয়েছেন নরেন্দ্র মোদি! রোড শোতে জাপানের প্রধানমন্ত্রীকে দেখা গিয়েছে কুর্তা-পাজামায়। সঙ্গে সেই জ্যাকেট, যা অধুনা মোদীর 'ট্রেডমার্ক' হিসেবেই জনপ্রিয়। ওই পোশাকেই আবে গিয়েছেন সাবরমতী আশ্রম, ষোড়শ শতকের সিদ্দি সইদ মসজিদে।

এমনকি জাপানের প্রধানমন্ত্রীর স্ত্রী আকিই আবেও সাজলেন ভারতীয় সাজে। তাকে দেখা গেল গোলাপি রংয়ের সালোয়ার-কামিজ ও সাদা রংয়ের ওড়নায়। ভারত-জাপান সম্পর্ক নতুন মাত্রা দিতে দুই দিনের সফরে বুধবার ভারতে পৌঁছান জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে। আশা করা হচ্ছে, তার এই সফরের মধ্য দিয়ে নয়াদিল্লি টোকিওর কাছ থেকে প্রথম প্রতিরক্ষা ক্রয় চূড়ান্ত করবে।



সাম্প্রতিক খবর

যুক্তরাজ্যে আইএসের নারী-হামলার পরিকল্পনাকারীরা কারাগারে

photo আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাজ্যে ইসলামিক স্টেটের (আইএস) হয়ে প্রথম পূর্ণাঙ্গ নারী-হামলার পরিকল্পনাকারী সব নারীকে কারাদণ্ড দিয়েছে দেশটির আদালত। মূল পরিকল্পনাকারী রিজলাইন বৌলারকে ন্যূনতম ১৬ বছর কারাভোগের নিমিত্তে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা দেওয়া হয়েছে। সাজাপ্রাপ্ত আরেকজন মরক্কো বংশোদ্ভূত রিজলাইন বৌলারের মা মিনা ডিচ। তাকে ছয় বছর ৯ মাস কারাদণ্ড এবং পাঁচ বছর নজরদারিতে রাখার সাজা

বিস্তারিত

0 Comments

Add new comment