আজ : ০৬:৪৭, নভেম্বর ১৫ , ২০১৯, ১ অগ্রাহায়ণ, ১৪২৬
শিরোনাম :

আবারও ক্ষমতায় আসছেন মোদি, জরিপে পূর্বাভাস


আপডেট:০৪:২২, মে ২০ , ২০১৯
photo

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের লোকসভা নির্বাচনের সাত ধাপের ভোটগ্রহণ শেষ হয়েছে আজ। ফলাফল ঘোষণা করা হবে ২৩ মে। তার আগেই কয়েকটি জরিপে পূর্বাভাস দেয়া হয়েছে, আবারও ক্ষমতায় আসছেন নরেন্দ্র মোদি।

রিপাবলিক সি-ভোটার ও টাইমস নাও-ভিএমআর প্রকাশিত জরিপ বলছে, বিজেপি নেতৃত্বাধীন জোট নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করবে। টাইমস নাও-ভিএমআর জরিপ এনডিএ জোটের ৩০০ এরও বেশি আসন এবং কংগ্রেসের নেতৃত্বাধীন ইউপিএ জোটের ১৩২টি আসন পাওয়ার কথা বলেছে।

রিপাবলিক সি-ভোটার বলছে, এনডিএ পাবে ২৮৭ আসন এবং ইউপিএ পাবে ১২৮টি আসন। এবিপি নিয়েলসন নামের জরিপও মোদির জয় দেখছে। তারা পূর্বাভাস দিয়েছে, এনডিএ ২৬৭টি আসনে বিজয়ী হবে। আর কংগ্রেস নেতৃত্বাধীন জোট ইউপিএ পাবে ১২৭টি আসন।

নিউজ নেশনের জরিপ বলছে, এনডিএ ২৮০-২৯০টি আসন পাবে এবং ইউপিএ পাবে ১১৮-১২৬ আসন। নিউজ ১৮-আইপিএসওএস জরিপ অনুযায়ী, এনডিএ ৩৩৬ আসনে বিজয়ী হবে এবং ইউপিএ পাবে ৮২টি আসন।

এদিকে বিভিন্ন জরিপের ফলাফল গড় করে অন্য একটি জরিপ প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি। তারা এটাকে বলছে, পোল অব পোলস। এই জরিপ অনুযায়ীও নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করবে এনডিএ জোট।



সাম্প্রতিক খবর

বৃটেনে সাধারণ নির্বাচন ১২ ডিসেম্বর: ভোটার তালিকায় নাম নিবন্ধনের শেষ তারিখ ২৬ নভেম্বর

photo লন্ডনবিডিনিউজ২৪ : আগামী ১২ ডিসেম্বর অনুষ্ঠিতব্য জাতীয় নির্বাচনে স্থানিয় দুম্বটি সংসদীয় আসনের নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে টাওয়ার হ্যামলেটস কাউন্সিল সব ধরনের প্রস্তুতি গ্রহণ শুরু করেছে। পপলার এন্ড লাইমহাউজ এবং বেথনাল গ্রীণ এন্ড বো সংসদীয় আসনের নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করতে হলে নিজের নাম ভোটার তালিকায় নিবন্ধিত আছে কি-না তা নিশ্চিত করতে বারার বাসিন্দাদের প্রতি

বিস্তারিত

0 Comments

Add new comment