আজ : ০৩:৩১, জুন ১৬ , ২০১৯, ১ আষাঢ়, ১৪২৬
শিরোনাম :

জয়ের আগেই পাঁচ বছরের পরিকল্পনা নিল মোদী


আপডেট:০৫:১৭, মে ২২ , ২০১৯
photo

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের লোকসভা নির্বাচনে সবচেয়ে বেশি আসন নিয়ে সরকার গঠন করতে যাচ্ছে বিজেপি। বেশিরভাগ বুথ ফেরত সমীক্ষাতে উঠে এসেছে সেই তথ্য৷ তাই বিলম্ব না করে সমীক্ষা রিপোর্টের ওপর ভর করেই আগামী পাঁচ বছরের কাজের আগ্রাধিকার ঠিক করে ফেলল মোদী।

মঙ্গলবার বিজেপির সর্বভারতীয় সভাপতির ডাকে শরিক দলের নেতা, মন্ত্রীদের নৈশভোজের আয়োজন করা হয়। ফল প্রকাশের আগেই জিতেছি ধরে নিয়ে সেখানেই আগামী পাঁচ বছরের কাজের নকশা তৈরি হয়। পরে সেই প্রস্তাব পাসও হয়ে যায়। বৈঠক শেষে কেন্দ্রীয় মন্ত্রী রাজনাথ সিং জানিয়ে দেন এনডিএ হল দেশ শাসনের অন্যতম স্তম্ভ।

রাজনাথ সিংহ বলেন, আগামী পাঁচ বছরের জন্য মূলত জাতীয় নিরাপত্তা, জাতীয়তাবাদ, এবং উন্নয়নকে সামনে রেখে কাজ করবে সরকার। বিগত পাঁচ বছরে প্রতিশ্রুতির লক্ষ্যমাত্রা সম্পূর্ণ করতে পেরেছে সরকার। আগামী সময়সীমায় তা আরও দ্রুত রূপায়ণ করতে হবে৷

মোদীর নজরে দেশের সুরক্ষা। বালাকোটে এয়ারস্ট্রাইক ছিল শাসক জোটের এবারের নির্বাচনের অন্যতম প্রচারের ইস্যু। গেরুয়া দলের অভ্যন্তরে কান পাতলেই শোনা সন্ত্রাস দমনে কড়া পদক্ষেপের কারণেই মানুষের আস্থা তাদের দিকে গিয়েছে।

এনডিএর এদিনের বৈঠকে উঠে আসে সেই সন্ত্রাস দমনে সফলতার কথাও। রাজনাথ বলেন, ‘‘সন্ত্রাস দমনে আগামী দিনে আরও কড়া পদক্ষেপ নেবে সরকার৷’’

তার কথায়, জাতীয় নিরাপত্তার প্রশ্নে কূটনীতিতে ও প্রতিরক্ষা ব্যবস্থাপনায় ভারত যে নরম রাষ্ট্র নয় তা এনডিএ সরকার ভালমতই বুঝিয়ে দিয়েছে। নয়াদিল্লির এই অবস্থান বজায় থাকবে।’’

বিরোধীরা বুথ ফেরৎ সমীক্ষাকে মিথ্যাচার বলেছেন। উলটো সুর গেরুয়া শিবিরের গলায়। তাদের মতে জয় শুধু সময়ের অপেক্ষা। তাই ঘর গুছোতে শুরু করেছে মোদী-শাহ বাহিনী। ভোটের আগের অশান্তি ভুলে এদিন দেশের সামনে উঠে এসেছে ঐক্যবদ্ধ এনডিএ-এর ছবি।

তথ্যসূত্র: কলকাতা ২৪×৭



সাম্প্রতিক খবর

'লন্ডনবিডিনিউজ২৪' এর বৈঠকে অনুষ্ঠিত

photo বিশেষ প্রতিনিধিঃ ১৩জুন বৃহস্পতিবার পুর্ব লন্ডনের হোয়াইট চ্যানেল রোডস্হ একটি রেস্তোরাঁয় লন্ডন থেকে প্রকাশিত অন লাইন প্রত্রিকা 'লন্ডনবিডিনিউজ২৪' টিমের এক সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন পত্রিকার চেয়ারম্যান ও প্রধান সম্পাদক আব্দুল বাছিত বাদশা, পত্রিকার উপদেষ্টা সম্পাদক কে এম আবুতাহের চৌধুরী, ম্যানেজিং এডিটর রোমান বখত চৌধুরী , স্পেশাল রিপোর্টার শিহাবুজ্জামান কামাল।

বিস্তারিত

0 Comments

Add new comment