আজ : ০৮:২৪, মার্চ ২৩ , ২০১৯, ৯ চৈত্র, ১৪২৫
শিরোনাম :

পুনরায় ডাকসুর নির্বাচন দিন: সংবাদ সম্মেলনে ভিপি নুর


আপডেট:০২:৩০, মার্চ ১৭ , ২০১৯
photo

ঢাকা প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের হল সংসদ নির্বাচনের ফল বর্জন করে পুনঃনির্বাচনের দাবিতে ফের পাঁচটি প্যানেল একসঙ্গে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে।

রোববার (১৭ মার্চ) সন্ধ্যায় মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে পাঁচ প্যানেলের পক্ষ থেকে নিজেদের অবস্থান জানান স্বতন্ত্র জোট থেকে ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতা করা অরণি সেমন্তি খান।

অরণি বলেন, ‘পুনঃনির্বাচনের দাবিতে আমরা পাঁচটি প্যানেল একসঙ্গে আন্দোলন চালিয়ে যাব। প্যানেলগুলো হলো— কোটা সংস্কার আন্দোলনকারীদের জোট ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, বামপন্থী ছাত্র সংগঠনগুলোর প্রগতিশীল ছাত্র ঐক্য জোট, স্বাধিকার স্বতন্ত্র পরিষদ, স্বতন্ত্র জোট ও ছাত্র ফেডারেশন সমর্থিত প্যানেল।’

আয়োজকরা সংবাদ সম্মেলনে পাঁচ দফা দাবির কথা জানান। তাদের দাবিগুলো হলো— জালিয়াতির ডাকসু নির্বাচন বাতিল, পুনঃতফসিল ঘোষণা, ব্যর্থ ভিসির অপসারণ, মিথ্যা মামলা প্রত্যাহার ও হামলাকারীদের ডাকসু ও বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার।

সংবাদ সম্মেলনে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ প্যানেল থেকে ভিপি নির্বাচিত হওয়া নুরুল হক নুর বলেন, আমার আগের অবস্থানে আমি এখনও অনড়। এই নির্বাচনে অনিয়ম-কারচুপি হয়েছি। আমি পুনরায় নির্বাচন চাই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতে গিয়ে গণভবনে দেওয়া বক্তব্য প্রসঙ্গে জানতে চাইলে নুর বলেন, সৌজন্যতাবোধ থেকে কথা বলেছি। পুনঃনির্বাচন চাওয়ার কোনো বিষয় সেখানে ছিল না। তবুও আমি নির্বাচনে অনিয়মের বিষয়ে বলেছি এবং কারচুপি তদন্ত করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে কথা বলার দাবি জানিয়েছি।



সাম্প্রতিক খবর

এবার চালক-হেলপার মিলে সিকৃবি শিক্ষার্থী ওয়াসিমকে বাসচাপা দিয়ে হত্যা

photo সিলেট প্রতিবেদক: ঢাকা-সিলেট মহাসড়কের শেরপুরে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) এক শিক্ষার্থীকে হত্যা করেছে বাসটির চালক ও তার সহকারী।নিহত ছাত্রের নাম ওয়াসিম আফনান। তিনি সিকৃবির বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের চতুর্থ বষের ছাত্র। তার বাড়ি হবিগঞ্জে নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়ন রুদ্র গ্রামে। তার বাবার নাম মো. আবু জাহেদ

বিস্তারিত

0 Comments

Add new comment